আমৃত্যু CPI(M)-র রাজ্য দপ্তরের কর্মী, মহম্মদ হোসেন খানের মৃত্যুর পর শোকের ছায়া আলিমুদ্দিনে

রবিবার সন্ধ্যা ৭ টা ২০ মিনিটে একটি বেসরকারি হাসপাতালে তাঁর জীবনাবসান হয়েছে। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৭৬ বছর।
মহম্মদ হোসেন খান (বামে)
মহম্মদ হোসেন খান (বামে)ছবি - নিজস্ব

প্রয়াত হলেন সিপিআই(এম) কর্মী মহম্মদ হোসেন খান। আমৃত্যু তিনি সিপিআই(এম)-র রাজ্য দপ্তর মুজফফর আহমেদ ভবনের একজন একনিষ্ঠ কর্মী ছিলেন। রবিবার সন্ধ্যা ৭ টা ২০ মিনিটে একটি বেসরকারি হাসপাতালে তাঁর জীবনাবসান হয়েছে। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৭৬ বছর। সিপিআই(এম) রাজ্য দপ্তরের ২ নম্বর শাখার সদস্য ছিলেন মহম্মদ হোসেন খান।

গত ২৫ নভেম্বর শুক্রবার সকালে মস্তিষ্কে রক্তক্ষরণের কারণে বাড়িতেই জ্ঞান হারান হোসেন খান। তৎক্ষণাৎ তাঁকে হাসপাতালে ভর্তি করা হয়। কিন্তু ক্রমশ তাঁর শারীরিক অবস্থার অবনতি হতে থাকে। অবশেষে রবিবার সন্ধ্যায় শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি। সোমবার তাঁর শেষকৃত্য সম্পন্ন হবে।

রাজ্য দপ্তরে প্রবেশ করার সময়ে সকলকে হাসিমুখে অভ্যর্থনা জানানো ছিল হোসেনের স্বভাবসিদ্ধ ভঙ্গি। সিপিআই(এম)-র প্রয়াত প্রাক্তন রাজ্য সম্পাদক সরোজ মুখোপাধ্যায়ের গাড়ির চালকের কাজ করতে এসে দলের রাজ্য দপ্তরের সাথে যুক্ত হয়েছিলেন তিনি। তাঁর মৃত্যুতে শোকপ্রকাশ করেছেন বামফ্রন্ট চেয়ারম্যান বিমান বসু, সিপিআই(এম) রাজ্য সম্পাদক মহম্মদ সেলিম, পলিটব্যুরো সদস্য সূর্যকান্ত মিশ্র সহ অন্যান্য নেতৃত্ব।

শোক প্রকাশ করে প্রবীণ সিপিআই(এম) নেতা বিমান বসু জানান, কমরেড মহম্মদ হোসেন খান রাজ্য দপ্তরে দীর্ঘদিন ধরে দায়িত্ব পালন করেছেন। কমরেড সরোজ মুখার্জী পার্টির রাজ্য সম্পাদক থাকাকালীন তাঁর সঙ্গেও কাজ করেছিলেন তিনি। সকাল থেকে রাত পর্যন্ত দীর্ঘ সময় তিনি পার্টির দপ্তরেই থাকতেন।

মহম্মদ হোসেন খান (বামে)
উচ্চশিক্ষায় অসামান্য অবদান - ফের ডি'লিট পাচ্ছেন মমতা ব্যানার্জি
মহম্মদ হোসেন খান (বামে)
তৃণমূলের স্বীকৃতি বাতিলের হুঁশিয়ারি দেওয়ায় বিচারপতি গঙ্গোপাধ্যায়কে নজিরবিহীন আক্রমণে কুণাল
মহম্মদ হোসেন খান (বামে)
শিক্ষাসচিবকে অতিরিক্ত শূন্যপদ সংক্রান্ত আইনি পরামর্শ নিতে বলেছিলেন - স্বীকারোক্তি ব্রাত্যের

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in