TMC: ‘সবে এক জায়গায় হামলা হয়েছে, এবার গোটা বাংলায় হবে’, ইডির বিরুদ্ধে হুঙ্কার শোভনদেবের

People's Reporter: “ক্যাগ রিপোর্টই বলছে বিজেপির আমলে লক্ষ লক্ষ টাকার দুর্নীতি হয়েছে, সেখানে শেখ শাহজাহান তো কিছুই নয়”, মন্তব্য শোভনদেবের।
ইডির বিরুদ্ধে হুঙ্কার শোভনদেবের
ইডির বিরুদ্ধে হুঙ্কার শোভনদেবের

গত শুক্রবার তদন্তে গিয়ে পরপর দুবার ইডির উপর হামলা হয়। রাজ্য রাজনীতিতে এই ঘটনা বিরল। এই ঘটনা নিয়ে যখন সরগরম রাজনীতি, সেই আবহে বিস্ফোরক মন্তব্য করলেন রাজ্যের মন্ত্রী শোভনদেব চট্টোপাধ্যায়। শোভনদেবের হুঙ্কার, “ওদের ইডি, সিবিআই থাকলে, আমাদেরও আছে দলের ছাত্র-যুব সংগঠন। সবে তো এক জায়গায় এরকম হয়েছে, এবার বাংলাজুড়ে হবে।“

উল্লেখ্য, রেশন দুর্নীতি কাণ্ডের তদন্তে শুক্রবার উত্তর ২৪ পরগণা জেলা পরিষদের মৎস্য ও প্রাণী সম্পদ কর্মাধ্যক্ষ শেখ শাহজানের বাড়িতে তল্লাশি চালাতে গিয়ে আক্রান্ত হন ইডি আধিকারিকরা। আহত হয়েছেন কেন্দ্রীয় বাহিনীও।

সেই একই ঘটনা ঘটে শুক্রবার রাতে বনগাঁতেও। বনগাঁ পুরসভার প্রাক্তন চেয়ারম্যান শঙ্কর আঢ্যকে গ্রেফতার করে নিয়ে যাওয়ার সময় ইডি অফিসারদের লক্ষ্য করে ছোড়া হয় ইট। ভাঙচুর চালানো হয় তাঁদের গাড়িতেও। হামলাকারীদের সামনের সারিতে ছিলেন বহু মহিলারা।

এই দুই ঘটনায় যখন সরগরম রাজ্য রাজনীতি, তখন বিস্ফোরক মন্তব্য করলেন রাজ্যের পরিষদীয় মন্ত্রী শোভনদেব চট্টোপাধ্যায়। শোভনদেব বিজেপিকে আক্রমণ করে বলেন, “ক্যাগ রিপোর্টই বলছে বিজেপির আমলে লক্ষ লক্ষ টাকার দুর্নীতি হয়েছে, সেখানে শেখ শাহজাহান তো কিছুই নয়।" তাহলে কি সন্দেশখালি ও বনগাঁয় ইডি-র ওপর হামলার ঘটনাকে সমর্থন করছেন তিনি?

চুঁচুড়ার তৃণমূল বিধায়ক অসিত মজুমদারের গলাতেও এই একই কথা শোনা গেছে।

তৃণমূল নেতৃত্বের এই মন্তব্যের পরে বিজেপি নেতা সজল ঘোষ এক সংবাদ মাধ্যমে বলেছেন, “শোভনদেব চট্টোপাধ্যায়ের বিরুদ্ধে মামলা হওয়া উচিত। উনি ED, CBI-এর বিরুদ্ধে দলের ছাত্র-যুবদের লেলিয়ে দিতে চাইছেন।“

কটাক্ষ করতে ছাড়েননি বাম নেতা সুজন চক্রবর্তীও। তিনি বলেন, “প্রবীণ শোভনদেব দলে নম্বর বাড়াতে চাইছেন, সবাই যখন এগিয়ে, তখন তিনিই বা কেন পিছিয়ে থাকবেন?”

সন্দেশখালি ঘটনার পর চারদিন কেটে যাওয়ার পরেও এখনও গ্রেফতার হননি শেখ শাহজাহান। রাজ্য পুলিশের নবনিযুক্ত ডিজি রাজীব কুমার এই প্রসঙ্গে কড়া বার্তা দিয়ে বলেন, যিনিই আইন ভেঙ্গে থাকুক না কেন, আমরা তার বিরুদ্ধে পদক্ষেপ নেব। আইন ভাঙ্গলে শাস্তি সবাইকেই পেতে হবে।

ইডির বিরুদ্ধে হুঙ্কার শোভনদেবের
মালদ্বীপের ছবি দিয়েই মালদ্বীপ বয়কটের ডাক কেন্দ্রীয় মন্ত্রীর! ট্রোল শুরু হতেই মুছলেন পোস্ট
ইডির বিরুদ্ধে হুঙ্কার শোভনদেবের
Justice Ganguly: অভিজিৎ গাঙ্গুলির অপসারণ চেয়ে সুপ্রিম কোর্টে চিঠি তৃণমূলের, পাল্টা কটাক্ষ বিচারপতির
ইডির বিরুদ্ধে হুঙ্কার শোভনদেবের
Land for Job: ল্যান্ড ফর জব কান্ডের চার্জশিটে লালুপ্রসাদের স্ত্রী রাবড়ি দেবী ও কন্যা মিসা ভারতীর নাম

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in