Land for Job: ল্যান্ড ফর জব কান্ডের চার্জশিটে লালুপ্রসাদের স্ত্রী রাবড়ি দেবী ও কন্যা মিসা ভারতীর নাম

People's Reporter: মঙ্গলবার এই চার্জশিট পেশ করেছে ইডি। রাবড়ি দেবী ছাড়াও এই চার্জশিটে নাম আছে লালুপ্রসাদ কন্যা, সাংসদ মিসা ভারতীর। ল্যান্ড ফর জবস আর্থিক দুর্নীতি কান্ডে এই চার্জশিট দিয়েছে ইডি।
লালুপ্রসাদ যাদব ও রাবড়ি দেবী
লালুপ্রসাদ যাদব ও রাবড়ি দেবীফাইল ছবি সংগৃহীত

এবার ইডি-র চার্জশিটে নাম বিহারের প্রাক্তন মুখ্যমন্ত্রী তথা আরজেডি সুপ্রিমো লালুপ্রসাদ যাদবের স্ত্রী রাবড়ি দেবীর। মঙ্গলবার এই চার্জশিট পেশ করেছে ইডি। রাবড়ি দেবী ছাড়াও এই চার্জশিটে নাম আছে লালুপ্রসাদ কন্যা, সাংসদ মিসা ভারতীর। ল্যান্ড ফর জবস আর্থিক দুর্নীতি কান্ডে এই চার্জশিট দিয়েছে ইডি।

সূত্র অনুসারে, ২০০৪ থেকে ২০০৯ সময়কালে রেলের পশ্চিম মধ্য অঞ্চলের অধীন, মধ্যপ্রদেশের জব্বলপুরে লালুপ্রসাদ যাদব রেলমন্ত্রী থাকাকালীন বেশ কিছু নিয়োগ হয়েছিল। যে নিয়োগ অনৈতিকভাবে হয়েছিল বলে অভিযোগ। মূলত চাকরি দেবার পরিবর্তে লালু প্রসাদের পরিবারের সদস্যরা চাকরি প্রাপকদের কাছ থেকে জমি লিখিয়ে নিয়েছিলেন বলে অভিযোগ উঠেছিল এই মামলায়। এই মামলায় নাম জড়ায় এ কে ইনফোসিস্টেমস প্রাইভেট লিমিটেড নামক এক কোম্পানির।

এই মামলায় লালুপ্রসাদ যাদব এবং তাঁর ছেলে, বর্তমানে বিহারের উপমুখ্যমন্ত্রী তেজস্বী যাদবও অভিযুক্ত। পিএমএলএ-র অধীন ধারায় আর্থিক অনিয়মের এই মামলা দায়ের করেছিল সেন্ট্রাল ব্যুরো অফ ইনভেস্টিগেশন (সিবিআই)। এছাড়াও লালুপ্রসাদ ঘনিষ্ঠ অমিত কাটিয়াল সহ একাধিক ব্যক্তি এই মামলায় অভিযুক্ত।

সংবাদ সংস্থা পিটিআই-এর সূত্র অনুসারে, দিল্লীর স্পেশাল প্রিভেনশন অফ মানি লন্ডারিং অ্যাক্ট (PMLA) আদালতে এই চার্জশিট পেশ করা হয়েছে। আগামী ১৬ জানুয়ারি এই মামলা শুনানির জন্য লিপিবদ্ধ করা হয়েছে।

লালুপ্রসাদ যাদব ও রাবড়ি দেবী
মালদ্বীপের ছবি দিয়েই মালদ্বীপ বয়কটের ডাক কেন্দ্রীয় মন্ত্রীর! ট্রোল শুরু হতেই মুছলেন পোস্ট
লালুপ্রসাদ যাদব ও রাবড়ি দেবী
One Nation One Election: 'এক দেশ, এক ভোট' প্রস্তাবে তীব্র আপত্তি জানিয়ে কমিটিকে চিঠি ইয়েচুরির

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in