মালদ্বীপের ছবি দিয়েই মালদ্বীপ বয়কটের ডাক কেন্দ্রীয় মন্ত্রীর! ট্রোল শুরু হতেই মুছলেন পোস্ট

People's Reporter: বলিউড অভিনেতা রণবীর সিংও এই একই ভুল করেছেন। মালদ্বীপের ছবি নিজের এক্স হ্যান্ডেলে শেয়ার করে ভারতের সংস্কৃতি অনুসন্ধান করার আহ্বান জানান তিনি।
কেন্দ্রীয় মন্ত্রীর পোস্ট করা ছবি
কেন্দ্রীয় মন্ত্রীর পোস্ট করা ছবিছবি সৌজন্যে টুইটার

মালদ্বীপের ছবি দিয়েই মালদ্বীপ বয়কটের ডাক দিলেন কেন্দ্রীয় মন্ত্রী কিরেন রিজিজু। যা নিয়ে পাল্টা ট্রল শুরু হয়েছে সোশ্যাল মিডিয়ায়। যদিও পরে পরিস্থিতি বুঝে সেই টুইট মুছে দেন বিজেপির এই শীর্ষ নেতা।

মালদ্বীপ-লাক্ষাদ্বীপ ইস্যুতে এই মুহূর্তে উত্তাল দেশ। মালদ্বীপ বয়কটের ডাক দিয়েছেন দেশের মন্ত্রী থেকে শুরু করে বিজেপির শীর্ষ স্থানীয় নেতারা। অভিনেতা, শিল্পপতি থেকে দক্ষিণপন্থী কর্মীরাও এই তালিকায় রয়েছেন। সকলেই সোশ্যাল মিডিয়ায় লাক্ষাদ্বীপ সহ ভারতের বিভিন্ন সমুদ্র সৈকতের ছবি দিয়ে মালদ্বীপের পরিবর্তে সেই জায়গাগুলিতে ভ্রমণের বার্তা দিচ্ছেন। এই তালিকায় রয়েছেন ভূবিজ্ঞান দপ্তরের মন্ত্রী কিরেন রিজিজুও।

আর এক শীর্ষ বিজেপি নেতা তথা অভিনেতা রবি কিষানের টুইট উদ্ধৃত করে #DekhoApnaDesh হ্যাশট্যাগ ব্যবহার করে দুটি সমুদ্র সৈকতের ছবি নিজের এক্স হ্যান্ডেলে পোস্ট করেন অরুণাচলের এই রাজনীতিবিদ। এই দুটি ছবিই আসলে মালদ্বীপের। এমনটাই জানিয়েছেন ফ্যাক্ট-ফাইন্ডিং পোর্টাল অল্ট নিউজের সহ প্রতিষ্ঠাতা মহম্মদ জুবেইর। একই দাবি আরও একাধিক নেটিজেনের। বিষয়টি নজরে আসতেই তড়িঘড়ি পোস্টটি সরিয়ে দেন কেন্দ্রীয় মন্ত্রী।

 বলিউড অভিনেতা রণবীর সিংও এই একই ভুল করেছেন। মালদ্বীপের ছবি নিজের এক্স হ্যান্ডেলে শেয়ার করে ভারতের সংস্কৃতি অনুসন্ধান করার আহ্বান জানান তিনি। নেটিজেনদের কটাক্ষের মুখে পড়ে পোস্টটি এক্স থেকে সরিয়ে দেন অভিনেতা।

প্রাক্তন ভারতীয় ক্রিকেটার বীরেন্দ্র শেওয়াগও একই ভুল করেছেন। তবে তিনি মালদ্বীপের পরিবর্তে ফ্রেঞ্চ পলিনেশিয়ার বোরা বোরা দ্বীপের ছবি ব্যবহার করে সেটিকে ভারতের একটি দ্বীপ বলে উল্লেখ করেছিলেন।

কেন্দ্রীয় মন্ত্রীর পোস্ট করা ছবি
Maldives: প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর উদ্দেশ্যে অবমাননার ট্যুইট - মালদ্বীপের ৩ উপমন্ত্রী বরখাস্ত
কেন্দ্রীয় মন্ত্রীর পোস্ট করা ছবি
Rajasthan: করণপুর কেন্দ্রে কংগ্রেসের কাছে হেরে গেলেন ভোটে জেতার আগেই মন্ত্রী হওয়া বিজেপি প্রার্থী

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in