SSC Scam: নিয়োগ দুর্নীতি মামলায় সুপ্রিম কোর্টে জামিন মঞ্জুর মানিক-পুত্র শৌভিকের

People's Reporter: গত বছর আগষ্ট মাসে শর্তসাপেক্ষ জামিন দেওয়া হয়েছিল মানিকের স্ত্রী শতরূপাকে। কলকাতা হাইকোর্টের বিচারপতি তীর্থঙ্কর ঘোষ তাঁকে শর্তসাপেক্ষ জামিন দেন।
শৌভিক ভট্টাচার্য ও মানিক ভট্টচার্য
শৌভিক ভট্টাচার্য ও মানিক ভট্টচার্যগ্রাফিক্স - সুমিত্রা নন্দন

প্রাথমিক নিয়োগ দুর্নীতি মামলায় শর্তসাপেক্ষ জামিন পেলেন মানিক ভট্টাচার্যের ছেলে শৌভিক ভট্টাচার্য। শুক্রবার সুপ্রিম কোর্ট এই রায় দিয়েছে। এদিন সুপ্রিম কোর্টের বিচারপতি বেলা এম ত্রিবেদী এবং বিচারপতি পঙ্কজ মিথলের ডিভিশন বেঞ্চ এই নির্দেশ দিয়েছে। এর আগে গত বছর আগষ্ট মাসে কলকাতা হাইকোর্ট থেকে শর্তসাপেক্ষ জামিন দেওয়া হয়েছিল মানিকের স্ত্রী শতরূপা ভট্টাচার্যকে।

উল্লেখ্য, প্রিভেনশন অফ মানি লন্ডারিং অ্যাক্টের (পিএমএলএ) একটি বিশেষ আদালতে ইডি দ্বারা দাখিল করা সাপ্লিমেন্টারি চার্জশিটে শৌভিক ভট্টাচার্য এবং তাঁর মা শতরূপা ভট্টাচার্যর নাম দুর্নীতির সুবিধাভোগী হিসাবে যুক্ত করা হয়েছিল। এর পরেই গত বছর ফেব্রুয়ারী মাসে নিম্ন আদালতে শৌভিক ও শতরূপা আত্মসমর্পণ করেন।

এই মামলায় গত বছর আগষ্ট মাসে শর্তসাপেক্ষ জামিন দেওয়া হয়েছিল মানিকের স্ত্রী শতরূপাকে। কলকাতা হাইকোর্টের বিচারপতি তীর্থঙ্কর ঘোষ তাঁকে শর্তসাপেক্ষ জামিন দেন। তিনি বলেছিলেন, ‘‘মানিক ভট্টাচার্যের স্ত্রীকে আর হেফাজতে রাখার প্রয়োজন রয়েছে বলে মনে করছে না আদালত।“ জামিন পেলেও শর্ত দেওয়া হয়েছিল, শতরূপা রাজ্যের বাইরে যেতে পারবেন না। তাঁর পাসপোর্ট জমা রাখতে হবে ইডির কাছে।

শতরূপার জামিনের পর বিচারপতি ঘোষের বেঞ্চেই জামিনের আবেদন করেন শৌভিক। তারও আগে স্পেশাল কোর্টে জামিনের আবেদন করেছিলেন তিনি। কিন্তু দুই আদালতেই শৌভিকের আবেদন খারিজ হয়ে যায়। এরপর নভেম্বরে শীর্ষ আদালতে মামলা দায়ের করেন শৌভিক ভট্টাচার্য। এবার তাঁকে শর্তসাপেক্ষ জামিন দিল সুপ্রিম কোর্ট।  

শৌভিক ভট্টাচার্য ও মানিক ভট্টচার্য
'নির্বাচনী তহবিলে স্বচ্ছতা আনতে এই প্রকল্প' - শীর্ষ আদালতের রায়ের পরও ইলেক্টরাল বন্ডের প্রশংসায় BJP
শৌভিক ভট্টাচার্য ও মানিক ভট্টচার্য
Farmers Protest 2024: আজ কৃষকদের ডাকে 'গ্রামীণ ভারত বনধ' - ১৪৪ ধারা জারি দিল্লীর একাধিক সীমান্তে

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in