Farmers Protest 2024: আজ কৃষকদের ডাকে 'গ্রামীণ ভারত বনধ' - ১৪৪ ধারা জারি দিল্লীর একাধিক সীমান্তে

People's Reporter: অন্যদিকে, এই বন্ধের জন্য ইতিমধ্যেই গৌতম বুদ্ধ নগরে জনাবেশ আটকাতে ১৪৪ ধারা জারি করেছে পুলিশ। এছাড়াও দিল্লীর একাধিক সীমান্তে জারি ১৪৪ ধারা।
কৃষকদের রুখতে পুলিশের প্রস্তুতি
কৃষকদের রুখতে পুলিশের প্রস্তুতি ছবি - ট্যুইটার

শুক্রবার গ্রামীণ ভারত বনধের ডাক দিয়েছিল একাধিক কৃষক সংগঠন। আজ ভোর ৬ টা থেকে বিকাল ৪ টে পর্যন্ত এই বনধ চলবে বলে জানিয়েছে ভারতীয় কিষান ইউনিয়ন (BKU)। ভারতীয় কিষান ইউনিয়নের নেতা পবন খাটানা জানিয়েছেন, তাঁদের ডাকা এই বনধে কৃষকদের দাবি পূরণের জন্য একদিন কাজ বন্ধ করার আহ্বান জানানো হয়েছে।

অন্যদিকে, গৌতম বুদ্ধ নগরে জমায়েত আটকাতে ১৪৪ ধারা জারি করেছে পুলিশ। এছাড়াও দিল্লীর একাধিক সীমান্তে জারি ১৪৪ ধারা। পাশাপাশি, শুক্রবার দিল্লির সাধারণ মানুষদের সড়ক পরিবহণ ছেড়ে মেট্রো রেলে যাতায়াতের নির্দেশ দেওয়া হয়েছে দিল্লি পুলিশের পক্ষ থেকে।

এছাড়াও পুলিশের পক্ষ থেকে নির্দেশ দেওয়া হয়েছে, সরকারি প্রতিষ্ঠানের এক কিলোমিটার ব্যাসার্ধের মধ্যে ব্যক্তিগত ড্রোন ব্যবহার করা যাবে না। এছাড়াও পাবলিক প্লেসে লাঠি, রড, ত্রিশূল, তলোয়ার, আগ্নেয়াস্ত্র এবং অনুরূপ জিনিস বহন নিষিদ্ধ করা হয়েছে।

দিল্লি পুলিশ জানিয়েছে, "যারা দিল্লি যাচ্ছেন, দয়া করে ট্র্যাফিক এড়াতে যতটা সম্ভব মেট্রো ব্যবহার করুন। যমুনা এক্সপ্রেসওয়ে থেকে নয়ডা-গ্রেটার নয়ডা এক্সপ্রেসওয়ে হয়ে দিল্লি এবং সিরসা থেকে সুরাজপুর হয়ে সমস্ত ধরণের পণ্যবাহী যানবাহন আজ বন্ধ থাকবে। পরী চক ট্রাফিক এড়াতে চালকরা তাদের গন্তব্যে পৌঁছানোর জন্য বিকল্প পথ ব্যবহার করতে পারেন।“

কৃষকদের রুখতে পুলিশের প্রস্তুতি
Congress: ভোটের মুখে কংগ্রেসের সমস্ত ব্যাংক অ্যাকাউন্ট ফ্রিজ করলো আয়কর দপ্তর! গুরুতর অভিযোগ মাকেনের

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in