জিজ্ঞাসাবাদ শেষ, ৪ ঘন্টা পর ইডি দপ্তর থেকে বেরিয়ে মুখে কুলুপ অভিষেক পত্নী রুজিরার!

সাড়ে ১২টার সময় প্রবেশ করে ৪ টে ২০ নাগাদ ইডি দপ্তর থেকে বেরোন তিনি। ইডি সূত্রে খবর, রুজিরা ব্যানার্জিকে সাড়ে ৩ ঘন্টা জিজ্ঞাসাবাদ করা হয়েছে।
রুজিরা ও অভিষেক বন্দ্যোপাধ্যায়
রুজিরা ও অভিষেক বন্দ্যোপাধ্যায়ফাইল ছবি সংগৃহীত

দীর্ঘ চার ঘন্টা ইডির জিজ্ঞাসাবাদের পর সিজিও কমপ্লেক্স থেকে বাড়ির উদ্দেশ্যে রওনা দেন রুজিরা ব্যানার্জি। দুপুর সাড়ে ১২টার সময় এসে বিকেল ৪ টে ২০ নাগাদ ইডি দপ্তর থেকে বেরোন তিনি।

কয়লা পাচার মামলায় বৃহস্পতিবার ইডি দপ্তরে হাজিরার নির্দেশ দেওয়া হয়েছিল অভিষেক পত্নী রুজিরা ব্যানার্জিকে। 'শান্তিনিকেতন' থেকে বেরিয়ে আইনজীবী সহ তিনি সোজা পৌঁছে যান সিজিও কমপ্লেক্সে। ইডি সূত্রে খবর, রুজিরা ব্যানার্জিকে সাড়ে ৩ ঘন্টা জিজ্ঞাসাবাদ করা হয়েছে। তাঁর বয়ান রেকর্ড করেছেন আধিকারিকরা।

ইডি সূত্রে আরও জানা যাচ্ছে, কয়লা পাচার মামলায় বেশ কয়েকটি ব্যাঙ্কের অ্যাকাউন্ট সম্পর্কে রুজিরাকে জিজ্ঞাসাবাদ করা হয়। পাশাপাশি রুজিরা নারুলা এবং রুজিরা বন্দ্যোপাধ্যায় দু জনই একই ব্যক্তি কিনা তাও প্রশ্নের মধ্যে রাখা হয়েছিল। একাধিক আর্থিক লেনদেন নিয়েও রুজিরাকে প্রশ্ন করেন ইডি আধিকারিকরা। জিজ্ঞাসাবাদ শেষে সাংবাদিকরা তাঁকে একাধিক প্রশ্ন করলে একটিও উত্তর দেননি।

বৃহস্পতিবার রুজিরা ব্যানার্জিকে জিজ্ঞাসাবাদের জন্য দিল্লি থেকে পঙ্কজ কুমার সহ মোট ৩ জন ইডি আধিকারিকদের আসার কথা ছিল। কিন্তু এসেছিলেন পঙ্কজ কুমার সহ দুই আধিকারিক।

উল্লেখ্য, এর আগে একই মামলায় ২০২১ সালে সিবিআই জিজ্ঞাসাবাদের মুখে পড়তে হয়েছিল রুজিরা ব্যানার্জিকে। ২০২২ সালে ফের অভিষেক পত্নীকে জিজ্ঞাসাবাদ করেন সিবিআই আধিকারিকরা। ওই বছরই ইডি আধিকারিকরা জেরা করেন রুজিরা ব্যানার্জিকে। এরপর আজকে ফের জিজ্ঞাসাবাদ ইডির।

রুজিরা ও অভিষেক বন্দ্যোপাধ্যায়
রাজ্যে পঞ্চায়েত ভোটের দিনক্ষণ ঘোষণা, একদফাতেই ভোট, শুক্রবার থেকেই মনোনয়ন
রুজিরা ও অভিষেক বন্দ্যোপাধ্যায়
VC নিয়োগের সার্চ কমিটিতে বদল, রাজ্যের অর্ডিন্যান্সকে চ্যালেঞ্জ জানিয়ে জনস্বার্থ মামলা হাইকোর্টে

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in