TET: পুজোর আগেই ১১ হাজার পদে নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ পর্ষদের, লিখিত পরীক্ষা ১১ ডিসেম্বর

পর্ষদ জানিয়েছে, লক্ষীপুজোর পর পোর্টালের মাধ্যমে আবেদন করতে পারবেন প্রার্থীরা, রেজিস্ট্রেশন শুরু হবে কালিপুজোর আগে। পর্ষদের পোর্টাল থেকেই অ্যাডমিট কার্ড সংগ্রহ করতে পারবেন প্রার্থীরা।
ছবি - প্রতীকী
ছবি - প্রতীকীনিজস্ব চিত্র

পুজোর আগেই প্রাথমিক টেটের ১১ হাজারের বেশি শূন্যপদে নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করল প্রাথমিক শিক্ষা পর্ষদ। আগামী ১১ ডিসেম্বর হবে টেটের লিখিত পরীক্ষা। চলতি বছর থেকে প্রতি বছরই হবে টেট পরীক্ষা। এমনটাই জানালো প্রাথমিক শিক্ষা পর্ষদ।

পর্ষদ জানিয়েছে, লক্ষীপুজোর পর পোর্টালের মাধ্যমে আবেদন করতে পারবেন প্রার্থীরা, রেজিস্ট্রেশন শুরু হবে কালীপুজোর আগে। পর্ষদের পোর্টাল থেকেই অ্যাডমিট কার্ড সংগ্রহ করতে পারবেন প্রার্থীরা।

অন্যদিকে, সোমবার প্রাথমিক শিক্ষা নিয়োগ সংক্রান্ত একটি মামলার শুনানি ছিল কলকাতা হাইকোর্টের বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের এজলাসে। প্রাথমিক শিক্ষক পদে আরও ৩৯২৯ জনকে চাকরি দেওয়ার প্রক্রিয়া খতিয়ে দেখার জন্য পর্ষদকে নির্দেশ দিলেন বিচারপতি গঙ্গোপাধ্যায়। ২০২০ সালে প্রাথমিকে নিয়োগের পর এখনও পর্যন্ত যে শূন্যপদগুলি রয়েছে, সেগুলি দ্রুততার সাথে পর্ষদকে পূরণ করার নির্দেশ দিয়েছেন তিনি।

এর পাশাপাশি, সমস্ত নথি খতিয়ে দেখে যোগ্য প্রার্থীদের নিয়োগের নির্দেশ দিয়েছে আদালত। এই মামলার পরবর্তী শুনানি হবে আগামী ১১ নভেম্বর। সেই দিন আদালতে পর্ষদকে জানাতে হবে, কতজন এবং কাদের নিয়োগ করা হয়েছে।

একইদিনে, প্রাথমিকের আরও একটি মামলায় ৬৫ জন উত্তীর্ণ প্রার্থীকে অবিলম্বে চাকরিতে নিয়োগের নির্দেশ দিল কলকাতা হাইকোর্ট। আগামী ২৬ নভেম্বরের মধ্যে তাঁদের চাকরিতে নিয়োগ করার নির্দেশ দিল বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের সিঙ্গল বেঞ্চ।

এর আগে প্রথমে ৭৭ জন, তারপর ১১২ জন অর্থাৎ মোট ১৮৯ জন টেট উত্তীর্ণ চাকরিপ্রার্থীদের হাতে পুজোর আগেই নিয়োগপত্র দেওয়ার নির্দেশ দিয়েছিলেন বিচারপতি গঙ্গোপাধ্যায়। এরপর ২৬ সেপ্টেম্বর, বুধবার, আরও ৬৫ জনের হাতে পুজোর আগেই নিয়োগপত্র তুলে দেওয়ার নির্দেশ দিলেন তিনি। আদালতের নির্দেশ মেনে এখনও পর্যন্ত মোট ১৮৫ জনকে চাকরিতে নিয়োগ করা হয়েছে বলে জানিয়েছে রাজ্যের প্রাথমিক শিক্ষা পর্ষদ।

ছবি - প্রতীকী
পুজোর আগেই সুখবর! আরও ৬৫ জন টেট উত্তীর্ণকে নিয়োগের নির্দেশ বিচারপতি গঙ্গোপাধ্যায়ের
ছবি - প্রতীকী
তৃণমূল সাংসদ হওয়ার পর এক লাফে বিজেপিতে গিয়ে সরাসরি প্রচারে নেমেছেন - মিঠুনকে কটাক্ষ সুজনের

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in