'ধর্মাবতার দয়া করুন' - বেতন বন্ধের হুঁশিয়ারিতে বিচারপতি গাঙ্গুলির কাছে কাতর আর্তি পর্ষদ সভাপতির

বিচারপতির মন্তব্যের পরই ক্ষমা প্রার্থনা করেন গৌতম পাল। তিনি বলেন, ধর্মাবতার এমন নির্দেশ দেবেন না। দয়া করে আমাকে এক সপ্তাহ সময় দিন। আমি আপনার সমস্ত নির্দেশ কার্যকর করবো।
বিচারপতি গাঙ্গুলির কাছে ক্ষমা প্রার্থনা পর্ষদ সভাপতির
বিচারপতি গাঙ্গুলির কাছে ক্ষমা প্রার্থনা পর্ষদ সভাপতিরগ্রাফিক্স - সুমিত্রা নন্দন

প্রাথমিক শিক্ষা পর্ষদের সভাপতি গৌতম পালের বেতন বন্ধ করার হুঁশিয়ারি দিলেন বিচারপতি অভিজিৎ গাঙ্গুলি। তারপরই বিচারপতির কাছে ক্ষমা প্রার্থনা করলেন তিনি।

সোমবার আদালতে টেট পরীক্ষা সংক্রান্ত একটি মামলার শুনানি ছিল। সশরীরে উপস্থিত ছিলেন পর্ষদ সভাপতি। বিচারপতির পর্যবেক্ষণ, আদালতের নির্দেশ অমান্য করেছে পর্ষদ। এরপরই বিচারপতি অভিজিৎ গাঙ্গুলি বলেন, "আমি আপনার বেতন বন্ধ করে দিচ্ছি। সাথে ৫০ হাজার টাকা জরিমানাও করা হবে। আমি কল্যাণী বিশ্ববিদ্যালয়কে জানিয়ে দিচ্ছি"।

বিচারপতির মন্তব্যের পরই ক্ষমা প্রার্থনা করেন গৌতম পাল। তিনি বলেন, ধর্মাবতার এমন নির্দেশ দেবেন না। দয়া করে আমাকে এক সপ্তাহ সময় দিন। আমি আপনার সমস্ত নির্দেশ কার্যকর করবো। আর পর্ষদ থেকে আমি বেতন পাই না। আমার বেতন আসে কল্যাণী বিশ্ববিদ্যালয় থেকে।

এরপরই বিচারপতি গাঙ্গুলি বলেন, তাহলে কল্যাণী বিশ্ববিদ্যালয়কেই নির্দেশ দিচ্ছি। তখন গৌতম পাল বলেন, এমন কাজ করবেন না। আমার বাড়িতে বৃদ্ধা মা আছেন। তিনি অসুস্থ। আপনি আমার বেতন বন্ধ করে দিলে পরিবারের ক্ষতি হবে।

পর্ষদ সভাপতির কথা শুনে বিচারপতি নির্দেশ দেন, আপনারা অধ্যাপক। সবসময় আমি আপনাদের সম্মান করি। আপনাকে আরও দু'সপ্তাহ সময় দেওয়া হলো।

উল্লেখ্য, ২০২০ সালে টেট পরীক্ষা দেওয়া এক চাকরিপ্রার্থীকে ইন্টারভিউ দেওয়ার জন্য ডাকার নির্দেশ দিয়েছিলেন বিচারপতি গাঙ্গুলি। কিন্তু পর্ষদ সেই নির্দেশ মানেনি বলে আদালতে জানিয়েছেন চাকরিপ্রার্থীর আইনজীবী সুদীপ্ত দাশগুপ্ত। এই সংক্রান্ত মামলার শুনানিতে আজ বিচারপতি এই মন্তব্য করেছেন। পরবর্তী নিয়োগ প্রক্রিয়ায় ওই প্রার্থীকে সুযোগ দেওয়া হবে বলে জানিয়েছেন পর্ষদ সভাপতি।

এদিন অভিষেক ব্যানার্জির নাম না করে তাঁরও সমালোচনা করেন বিচারপতি গাঙ্গুলি। তিনি বলেন যে সমস্ত রাজনৈতিক নেতা আদালতের নামে বদনাম করেন তাঁদের সম্মান করি না। সম্প্রতি এসএসকেএমে চিকিৎসাধীন ভোট-সংঘর্ষে আহত দলীয় কর্মীদের দেখতে গিয়েছিলেন অভিষেক। সেখান থেকে বেরিয়ে হাসপাতাল চত্বরে দাঁড়িয়েই সাংবাদিক সম্মেলন করেন তিনি। সেখানেই তিনি বলেন, বিচারপতি রাজাশেখর মান্থা সমাজবিরোধীদের রক্ষাকবচ দিচ্ছেন। এমন জাজমেন্ট দিচ্ছেন, শুভেন্দু আগামী দিনে অপকর্ম করলে ব্য়বস্থা নেওয়া যাবে না।

বিচারপতি গাঙ্গুলির কাছে ক্ষমা প্রার্থনা পর্ষদ সভাপতির
ভোটে জিতেই প্রতিশ্রুতি রক্ষা, অসহায় বৃদ্ধার ঘরে আলো ফেরালেন CPIM প্রার্থী
বিচারপতি গাঙ্গুলির কাছে ক্ষমা প্রার্থনা পর্ষদ সভাপতির
বিচারব্যবস্থা নিয়ে অভিষেকের বিতর্কিত মন্তব্য - হাইকোর্টের দৃষ্টি আকর্ষণ বিকাশ ভট্টাচার্যের

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in