ভোটে জিতেই প্রতিশ্রুতি রক্ষা, অসহায় বৃদ্ধার ঘরে আলো ফেরালেন CPIM প্রার্থী

ঘটনাটি ঘটেছে জলপাইগুড়ির খড়িয়া গ্রাম পঞ্চায়েতে। গ্রামেরই ৮০ উর্দ্ধ বৃদ্ধা সাকিনা খাতুনকে সিপিআইএম প্রার্থী গোসাই সরকার কথা দিয়েছিলেন নির্বাচনের পর বাড়িতে বিদ্যুতের ব্যবস্থা করে দেবেন।
সাকিনা খাতুন
সাকিনা খাতুনগ্রাফিক্স - সুমিত্রা নন্দন

জিতেই প্রতিশ্রুতি পূরণ করলেন সিপিআইএম প্রার্থী গোসাই সরকার। এক অসহায় বৃদ্ধার বাড়িতে পুনরায় বিদ্যুৎ সংযোগের ব্যবস্থা করে দিলেন ওই বাম প্রার্থী।

ঘটনাটি ঘটেছে জলপাইগুড়ির খড়িয়া গ্রাম পঞ্চায়েতে। এবারের পঞ্চায়েত নির্বাচনে সিপিআইএম-র টিকিটে লড়েছেন গোসাই সরকার। জয়ীও হয়েছেন। নির্বাচনী প্রচারের সময় গ্রামেরই ৮০ উর্দ্ধ বৃদ্ধা সাকিনা খাতুনকে কথা দিয়েছিলেন ভোটের পর বাড়িতে বিদ্যুতের ব্যবস্থা করে দেবেন। তিনি যে শুধু প্রচারের জন্য বলেছিলেন তা মিথ্যা প্রমাণ করলেন। সাকিনা খাতুনের বাড়িতে স্থানীয় বাসিন্দাদের সহযোগিতায় আধিকারিকদের সাথে কথা বলে বিদ্যুৎ সংযোগের ব্যবস্থা করে দিলেন।

৪ বছর পর নিজের বাড়িতে বিদ্যুৎ ফিরে পেয়ে খুবই খুশি ওই বৃদ্ধা। তিনি বলেন, আগে অনেকের কাছেই বলেছিলাম কিন্তু কেউ ব্যবস্থা করে দেয়নি। বর্ষায় ঘরে চাল ফুটো হয়ে জল পড়ে তাও ত্রিপল পাইনি। কারুর কাছ থেকে সাহায্য না পেয়ে আমি গোসাইয়ের কাছে যাই। গোসাই আমার কথা শুনে বলেছিল ব্যবস্থা করে দেবে।

এই প্রসঙ্গে গোসাই সরকার বলেন, 'রাজনীতি করা মানুষের সেবার জন্য। স্থানীয় বাসিন্দারাও আমাকে বিষয়টি জানিয়েছিলেন। তখনই ঠিক করেছিলাম নির্বাচনের পর আমি ওনার বাড়িতে বিদ্যুৎ আনার ব্যবস্থা করবো। ওনার বিল বকেয়া থাকায় বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করে দেওয়া হয়েছিল। আমরা সবাই মিলে সেটা মিটিয়ে দিয়েছি।'

উল্লেখ্য, এই পঞ্চায়েতের ৭টি বুথের মধ্যে ১টি বুথে জেতেন সিপিআইএম প্রার্থী। স্থানীয়দের একাংশের অভিযোগ গত ৫ বছরে তৃণমূলের পঞ্চায়েত ছিল। কিন্তু কোনো কাজ হয়নি।

সাকিনা খাতুন
বিচারব্যবস্থা নিয়ে অভিষেকের বিতর্কিত মন্তব্য - হাইকোর্টের দৃষ্টি আকর্ষণ বিকাশ ভট্টাচার্যের
সাকিনা খাতুন
জয় নিশ্চিত নয় - হাইকোর্টের নির্দেশে জয়ী প্রার্থীদের বাড়ি বাড়ি নির্দেশিকা পাঠাচ্ছে কমিশন

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in