Municipal Poll: করোনা আবহে পুরভোট পিছনোর দাবিতে হাইকোর্টে জনস্বার্থ মামলা, কাল শুনানির সম্ভাবনা

আবেদনে বলা হয়েছে, রাজ‍্যে দৈনিক সংক্রমণ ৯ হাজার ছাড়িয়েছে। এই অবস্থায় চার পুরনিগমে নির্বাচন হলে সংক্রমণ কয়েকগুণ বাড়ার সম্ভাবনা রয়েছে। কারণ জনসভায় ৫০০ জনের উপস্থিতির অনুমতি দিয়েছে কমিশন।
Municipal Poll: করোনা আবহে পুরভোট পিছনোর দাবিতে হাইকোর্টে জনস্বার্থ মামলা, কাল শুনানির সম্ভাবনা
কলকাতা হাইকোর্টফাইল ছবি

রাজ‍্যে হু-হু করে বাড়ছে করোনা সংক্রমণ। এই পরিস্থিতিতে চার পুর নিগমের নির্বাচন পিছিয়ে দেওয়ার দাবিতে কলকাতা হাইকোর্টে জনস্বার্থ মামলা দায়ের করলেন সমাজকর্মী বিমল ভট্টাচার্য। আদালত গ্রহণ করেছে সেই মামলা। প্রধান বিচারপতি প্রকাশ শ্রীবাস্তব এবং বিচারপতি কেসাং ডোমা ভুটিয়ার ডিভিশন বেঞ্চ মামলা দায়েরের অনুমতি দিয়েছেন।

আবেদনে বলা হয়েছে, রাজ‍্যে দৈনিক করোনা সংক্রমণ ৯ হাজার ছাড়িয়েছে। এই অবস্থায় আগামী ২২ জানুয়ারি রাজ‍্যের চার পুরনিগমে নির্বাচন হলে সংক্রমণ কয়েকগুণ বাড়ার সম্ভাবনা রয়েছে। কারণ জনসভায় ৫০০ জনের উপস্থিতির অনুমতি দিয়েছে কমিশন।

আবেদনকারীর দাবি, কোভিডবিধি লঙ্ঘন হলে কোনো ব‍্যবস্থা নেওয়া হবে কিনা সেকথাও স্পষ্ট করেনি কমিশন। তাই এই পরিস্থিতিতে নির্বাচনের বিষয়টি পুনর্বিবেচনা করা হোক। আগামীকাল এই মামলার শুনানির সম্ভাবনা রয়েছে।

উল্লেখ‍্য, রাজ‍্য সরকারের স্বাস্থ্য মন্ত্রকের তথ্য অনুযায়ী, শেষ ২৪ ঘণ্টায় রাজ‍্যে করোনা আক্রান্ত হয়েছেন ৯,০৭৩ জন। মৃত্যু হয়েছে ১৬ জনের। কেবল কলকাতাতেই ২৪ ঘণ্টায় আক্রান্ত হয়েছেন প্রায় ৫ হাজার জন। একাধিক চিকিৎসক ও স্বাস্থ্যকর্মী করোনা আক্রান্ত।

কলকাতা হাইকোর্ট
বঙ্গ বিজেপিতে হোয়াটসঅ্যাপ বিদ্রোহ, এবার গ্রুপ ছাড়লেন খড়গপুরের বিধায়ক হিরণ চট্টোপাধ্যায়

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in