৮৮ জনকে গ্রেফতার! উপযুক্ত প্রমাণ দেখাতে পারবেন তো? নওশাদ মামলায় হাইকোর্টে প্রশ্নের মুখে রাজ্য

বিচারপতি জয়মাল্য বাগচী ও বিচারপতি অজয় কুমার গুপ্ত সরকার পক্ষের আইনজীবীকে প্রশ্ন করেন, "একটি কর্মসূচিকে কেন্দ্র করে ৮৮ জনকে গ্রেফতার করা হয়েছে? উপযুক্ত তথ্য প্রমাণ দেখাতে পারবেন তো?"
নওশাদ সিদ্দিকি
নওশাদ সিদ্দিকিগ্রাফিক্স - সুমিত্রা নন্দন

ভাঙরের বিধায়ক নওশাদ সিদ্দিকির মামলায় কলকাতা হাইকোর্টের প্রশ্নের মুখে রাজ্য। রাস্তা অবরোধের জন্য ৮৮ জনকে গ্রেফতার করা হয়েছে জেনে বিস্মিত হাইকোর্টের বিচারপতি। সকলের বিরুদ্ধে কি ভিডিও ফুটেজের মাধ্যমে প্রমাণ দেওয়া সম্ভব? বুধবার সরকারি আইনজীবীকে এমনই প্রশ্ন করলেন বিচারপতি।

১ মাসের বেশি হয়ে গেল বিধায়ক নওশাদ সিদ্দিকি সহ ৮৮ জন আইএসএফ কর্মী-সমর্থক জেলে রয়েছে। এই নিয়ে এক মামলার শুনানিতে কলকাতা হাইকোর্টের বিচারপতি জয়মাল্য বাগচী ও বিচারপতি অজয় কুমার গুপ্তের ডিভিশন বেঞ্চ সরকার পক্ষের আইনজীবীকে প্রশ্ন করেন, "একটি কর্মসূচিকে কেন্দ্র করে ৮৮ জনকে গ্রেফতার করা হয়েছে? উপযুক্ত তথ্য প্রমাণ দেখাতে পারবেন তো?"

পাশাপাশি বিচারপতিরা নওশাদকে উদ্দেশ্য করে বলেন, "একজন জনপ্রতিনিধির কি উচিত হয়েছে এই ধরণের কর্মসূচিকে নেতৃত্ব দেওয়া? এটা কি একজন বিধায়ক করতে পারেন? আরও সংযত থাকা উচিত বিধায়ককের। যাতে কোনো বিশৃঙ্খলা না হয় সেদিকে লক্ষ্য রাখা উচিত ছিল নওশাদ সিদ্দিকির।"

আইএসএফের আইনজীবী বিকাশরঞ্জন ভট্টাচার্য আদালতে বলেন, "ওইদিন ইন্ডিয়ান সেক্যুলার ফ্রন্টের প্রতিষ্ঠা দিবস ছিল। আইএসএফের কর্মসূচিতে বাধা দেয় তৃণমূল। এর জেরেই উত্তেজনার সৃষ্টি হয়।"

উল্লেখ্য, ব্যাঙ্কশাল আদালত নওশাদ সিদ্দিকিকে ২৮ ফেব্রুয়ারি পর্যন্ত জেল হেফাজতের নির্দেশ দিয়েছিল। সেই নির্দেশের বিরুদ্ধেই কলকাতা হাইকোর্টের বিচারপতি জয়মাল্য বাগচী ও বিচারপতি অজয় কুমার গুপ্তের ডিভিশন বেঞ্চে একটি মামলা হয়। সেই মামলারই শুনানি ছিল আজ। পরবর্তী শুনানি বুধবার অর্থাৎ ১ মার্চ।

নওশাদ সিদ্দিকি
মুখ্যমন্ত্রীর হুমকি উড়িয়ে ৯ মার্চ ধর্মঘটের ডাক সরকারি কর্মচারীদের
নওশাদ সিদ্দিকি
TET Scam: নজিরবিহীন পদক্ষেপ, ৩০ জন ইন্টারভিউয়ারকে রুদ্ধদ্বার ‘জেরা’ করলেন বিচারপতি গঙ্গোপাধ্যায়

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in