Municipal Recruitment Corruption: পুর নিয়োগ দুর্নীতি বুর্জ খলিফার সমান! হাইকোর্টে দাবি CBI-র

People's Reporter: সিবিআই জানায়, শিক্ষক নিয়োগ দুর্নীতিতে ট্যুইন টাওয়ারের একটি অংশ স্কুল সার্ভিস কমিশন এবং অন্য অংশটি হলো প্রাথমিক শিক্ষা পর্ষদ। আর পুর নিয়োগ দুর্নীতকে বুর্জ খলিফা বললেও ভুল হবে না।
ছবি- প্রতীকী
ছবি- প্রতীকীফাইল ছবি সংগৃহীত

শিক্ষক নিয়োগ দুর্নীতি যদি ওয়ার্ল্ড ট্রেড সেন্টারের ট্যুইন টাওয়ার হয় তাহলে পুরসভার নিয়োগ দুর্নীতি বুর্জ খালিফা। কলকাতা হাইকোর্টে এমনই দাবি করলো সিবিআই।

নিয়োগ দুর্নীতির তদন্তে নেমে একের পর এক উপমা ব্যবহার করেই চলেছেন কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার আধিকারিকরা। রামায়ণ, মহাভারতের কথাও শোনা গিয়েছিল তাঁদের মুখে। এবার উঠে এলো বিশ্বের সবথেকে উঁচু ইমারত দুবাইয়ের বুর্জ খলিফার প্রসঙ্গ। বৃহস্পতিবার বিচারপতি অমৃতা সিনহার বেঞ্চে প্রাথমিকে নিয়োগ সংক্রান্ত একটি মামলার শুনানি ছিল। সেখানেই সিবিআই বুর্জ খলিফার কথা বলে।

সিবিআইয়ের আইনজীবী বিচারপতি সিনহাকে জানায়, শিক্ষক নিয়োগ দুর্নীতিতে ট্যুইন টাওয়ারের একটি অংশ যদি স্কুল সার্ভিস কমিশন হয়, তাহলে অন্য অংশটি হলো প্রাথমিক শিক্ষা পর্ষদ। এরপরই বিচারপতি পুরসভার নিয়োগ দুর্নীতি নিয়ে জানতে চাইলে সিবিআই বলে, এই দুর্নীতিকে বুর্জ খলিফা বললেও ভুল হবে না।

প্রসঙ্গত, এর আগে বিচারপতি অভিজিৎ গাঙ্গুলির এজলাসে সিবিআই-র তরফ থেকে ডেপুটি সলিসিটর জেনারেল বলেছিলেন, "এই রাজ্যে ২০১৪ সালের টেট দুর্নীতি আমেরিকার ওয়ার্ল্ড ট্রেড সেন্টারের মতোই বিশাল বড়ো।" ডেপুটি সলিসিটর জেনারেলের এই মন্তব্যের পরেই বিচারপতি গাঙ্গুলি বলেন, "শিক্ষক নিয়োগ দুর্নীতি যদি ওয়ার্ল্ড টেড সেন্টারের মতো হয় তাহলে অবিলম্বে তা ভেঙে ফেলতে হবে।"

উল্লেখ্য, ওয়ার্ল্ড ট্রেড সেন্টারটির দুটি বিল্ডিং ছিল নিউইয়র্কে। ২০০১ সালের ১১ সেপ্টেম্বর এই সেন্টারে হামলা চালিয়েছিল লস্কর-ই-তৈবা। ভেঙে গুঁড়িয়ে দেওয়া হয়েছিল ১১০ তলা বিল্ডিংটি।

ছবি- প্রতীকী
INDIA: প্রতি সন্ধ্যায় এঁরা ঘৃণার দোকান খুলে বসেন - ১৪ জন অ্যাঙ্করকে বয়কট ইন্ডিয়ার, দেখুন তালিকা
ছবি- প্রতীকী
টেট দুর্নীতির সাথে ওয়ার্ল্ড ট্রেড সেন্টারের তুলনা, সোমবার গুরুত্বপূর্ণ তথ্য পেশ করার দাবি CBI-এর
ছবি- প্রতীকী
সেনা-জঙ্গি সংঘর্ষে জওয়ানদের মৃত্যুর খবর পেয়েও জি২০ নিয়ে ‘উৎসব’ মোদী সরকারের! কড়া নিন্দা RJD-র

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in