টেট দুর্নীতির সাথে ওয়ার্ল্ড ট্রেড সেন্টারের তুলনা, সোমবার গুরুত্বপূর্ণ তথ্য পেশ করার দাবি CBI-এর

People's Reporter: ডেপুটি সলিসিটর জেনারেল বলেন, এই রাজ্যে ২০১৪ সালের টেট দুর্নীতি আমেরিকার ওয়ার্ল্ড ট্রেড সেন্টারের মতো বিশাল বড়ো। আগামী ১১ সেপ্টেম্বর দুর্নীতির গুরুত্বপূর্ণ তথ্য প্রকাশ্যে আনব।
ফাইল চিত্র
ফাইল চিত্র

আগামী সোমবার অর্থাৎ ১১ সেপ্টেম্বর প্রাথমিক শিক্ষক নিয়োগ দুর্নীতি নিয়ে গুরুত্বপূর্ণ তথ্য প্রকাশ করতে চলেছে সিবিআই। আদালতে এমনটাই দাবি করেছেন কেন্দ্রীয় সংস্থার আধিকারিকরা। তাঁরা এও জানান যে, ওয়ার্ল্ড ট্রেড সেন্টারের মতোই টেট দুর্নীতি আকাশছোঁয়া।

রাজ্যে শিক্ষক নিয়োগ দুর্নীতির সাথে ২২ বছর আগে ধ্বংসস্তূপে পরিণত হওয়া নিউ ইয়র্কের ওয়ার্ল্ড ট্রেড সেন্টারের তুলনা টানলো সিবিআই। কলকাতা হাইকোর্টেবিচারপতি অভিজিৎ গাঙ্গুলির এজলাসে টেট মামলার শুনানি ছিল মঙ্গলবার। সেখানেই সিবিআই-র তরফ থেকে ডেপুটি সলিসিটর জেনারেল বলেন, "এই রাজ্যে ২০১৪ সালের টেট দুর্নীতি আমেরিকার ওয়ার্ল্ড ট্রেড সেন্টারের মতোই বিশাল বড়ো। আগামী ১১ সেপ্টেম্বর দুর্নীতির গুরুত্বপূর্ণ তথ্য প্রকাশ্যে আনব। আদালতের সামনেই সবকিছু পেশ করা হবে।"

ডেপুটি সলিসিটর জেনারেলের এই মন্তব্যের পরেই বিচারপতি গাঙ্গুলি বলেন, "শিক্ষক নিয়োগ দুর্নীতি যদি ওয়ার্ল্ড টেড সেন্টারের মতো হয় তাহলে অবিলম্বে তা ভেঙে ফেলতে হবে।"

উল্লেখ্য, ওয়ার্ল্ড ট্রেড সেন্টারটির দুটি বিল্ডিং ছিল নিউইয়র্কে। ২০০১ সালের ১১ সেপ্টেম্বর এই সেন্টারে হামলা চালিয়েছিল লস্কর-ই-তৈবা। ভেঙে গুঁড়িয়ে দেওয়া হয়েছিল ১১০ তলা বিল্ডিংটি। এবার নিয়োগ দুর্নীতিতেও সেই ১১ সেপ্টেম্বর তারিখটি বেছে নিয়েছেন সিবিআই আধিকারিকরা।

অন্যদিকে মঙ্গলবারই বিচারপতির মুখে কিছু করে দেখানোর বার্তা শোনা গেল। এজলাসে এক বিশিষ্ট আইনজীবীর সাথে কথোপকথনের সময় তিনি বলেন, "আর তো ক'টা দিন। তারপর তো চলে যেতে হবে। তবে যাওয়ার আগে কিছু করে যাব।" এরপর ওই আইনজীবী বলেন 'বিপ্লব দীর্ঘজীবী হোক'। যার প্রত্যুত্তরে বিচারপতি বলেন, 'বিপ্লব দীর্ঘজীবী হবেই'। এই চলে যাওয়ার কারণ হচ্ছে বিচারপতি গাঙ্গুলি ২০২৪ সালে অবসর নেবেন। এই প্রসঙ্গে বলে রাখা ভালো, হাইকোর্টের বিচারপতিদের অবসরের বয়সসীমা হচ্ছে ৬২ বছর এবং সুপ্রিম কোর্টের বিচারপতিদের অবসরের বয়সসীমা হলো ৬৫ বছর।

ফাইল চিত্র
টাকা দেবো আমরা, আর রাজ্যপাল খবরদারি করবেন! - বিশ্ববিদ্যালয়গুলির বেতন বন্ধের হুঁশিয়ারি মমতার
ফাইল চিত্র
Bharat: ‘ইন্ডিয়া’ বদলে দেশের নাম হতে পারে ‘ভারত’! জি২০-র আমন্ত্রণপত্র ঘিরে বিতর্ক শুরু

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in