Anupam Hazra: 'ক্ষমতায় না থেকেও ব্রিগেড লালে লাল' - ইঙ্গিতপূর্ণ পোস্ট 'অভিমানী' অনুপম হাজরার

People's Reporter: অনুপম হাজরা লেখেন, "আমাদের চারিদিকে 'ভূত (Ghost) কমিটি'র ঘনঘটা। কিন্তু মনে রাখতে হবে, বাঙালি খুব সংবেদনশীল একটি জাতি। বাংলার মানুষের মন পড়তে পারাটা খুব দরকার"।
অনুপম হাজরার ইঙ্গিতপূর্ণ পোস্ট
অনুপম হাজরার ইঙ্গিতপূর্ণ পোস্টগ্রাফিক্স - সুমিত্রা নন্দন

বামেদের ব্রিগেডের ছবি নিজের ফেসবুক ওয়ালে শেয়ার করলেন 'অভিমানী' অনুপম হাজরাDYFI-র ইনসাফ ব্রিগেডের জনসমুদ্রের ছবি দিয়ে কারুর নাম না করেই নিজের দলের অক্ষমতা নিয়ে প্রশ্ন করলেন তিনি।

প্রকাশ্যে বার বার দলের বিরুদ্ধে মুখ খুলে শাস্তির মুখে পড়েছেন বিজেপি নেতা অনুপম হাজরা। প্রথমে তাঁর কেন্দ্রীয় নিরাপত্তা তুলে নেওয়া হয়। পরে বিজেপির সর্বভারতীয় সম্পাদক পদ থেকে সরিয়ে দেওয়া হয়। কিন্তু তাতেও দমে যাননি অনুপম হাজরা। পদ থেকে সরিয়ে দেওয়ার পড় তিনি বলেছিলেন, দলের মধ্যে থেকে যাঁরা দলের ক্ষতি করছেন, তাঁদের বিরোধিতা তিনি করবেনই।

সেই অনুপমকে এবার দেখা গেলো বাম যুব সংগঠনের ডাকে হওয়া ব্রিগেড সমাবেশের প্রসংসা করতে। সমাবেশের মাঠ ভর্তি দর্শকের ছবি দিয়ে তিনি লিখলেন, 'লোকসভা নির্বাচনের মাত্র দু'মাস আগে ব্রিগেড লালে লাল'। অনুপমের এই পোস্ট নিয়ে রাজনৈতিক মহলে জল্পনা শুরু হয়েছে।

সোমবার অনুপম হাজরা নিজের ফেসবুক ওয়ালে রবিবারের ব্রিগেডের ছবি দিয়ে লেখেন, "না ক্ষমতায় কেন্দ্রে, না ক্ষমতায় রাজ্যে। শেষ কবে ক্ষমতায় ছিলো, তাও হয়তো অনেকে ভুলে গেছে। না ছিলো প্রধানমন্ত্রীর ছবি না ছিলো মুখ্যমন্ত্রীর ছবি, তবুও দেখি প্রচারের চাকচিক্য, তাম-ঝাম ছাড়াই লোকসভা নির্বাচনের মাত্র দু মাস আগে ব্রিগেড লালে লাল"।

বামেদের ক্ষমতাকে কুর্নিশ জানানোর পাশাপাশি নাম না করে বঙ্গ বিজেপির ভূমিকা নিয়ে সরব হলেন তিনি। তিনি লেখেন, "আমাদের চারিদিকে 'ভূত (Ghost) কমিটি'র ঘনঘটা। কিন্তু মনে রাখতে হবে, বাঙালি খুব সংবেদনশীল একটি জাতি। বাংলার মানুষের মন পড়তে পারাটা খুব দরকার। বাঙালি মন, বাঙালি সংস্কৃতি কখন যে কাকে চায় বলা মুশকিল। ভেড়ার পালের মত আচরণ না করে, উপরওয়ালার দেওয়া যেটুকু Brain আছে, সেটা দিয়ে অন্তত কখনো একবার সূক্ষ্মভাবে ভাবার চেষ্টা করুন। কিন্তু সমস্যা হলো জেগে ঘুমানো মানুষকে কখনো জাগানো যায় না"।

উল্লেখ্য, তৃণমূল ছেড়ে বিজেপিতে আসার পর অনুপম হাজরা প্রকাশ্যে একাধিকবার বিজেপির রাজ্য নেতৃত্বকে নিশানা করে গেছেন। তিনি বিজেপির নেতা হয়েও উপস্থিত থেকেছেন তৃণমূলের সভাতে। যার ফলে বারংবার তাঁর জন্য অস্বস্তিতে পড়তে হয়েছে দলকে। যদিও তাঁর মতে, তিনি এগুলো দলের ভালোর জন্যই করেছেন। সুকান্ত মজুমদার, শমীক ভট্টাচার্য, দীলিপ ঘোষদের মতো দলের শীর্ষ নেতৃত্বের বিরুদ্ধে একাধিকবার সরব হয়েছিলেন তিনি।

অনুপম হাজরার ইঙ্গিতপূর্ণ পোস্ট
Anupam Hazra: কেন্দ্রীয় নিরাপত্তার পর এবার দলীয় পদও খোয়ালেন বিজেপির অনুপম হাজরা
অনুপম হাজরার ইঙ্গিতপূর্ণ পোস্ট
DYFI Brigade: 'আজ মাঠের দখল নেবে পশ্চিমবঙ্গের সংগ্রামী যুব জনতা' - ব্রিগেডে DYFI-এর সমাবেশ শুরু

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in