Anupam Hazra: কেন্দ্রীয় নিরাপত্তার পর এবার দলীয় পদও খোয়ালেন বিজেপির অনুপম হাজরা

People's Reporter: তৃণমূল ছেড়ে বিজেপিতে আসার পর অনুপম হাজরা প্রকাশ্যে একের পর এক বিতর্কিত মন্তব্য করে রাজ্য নেতৃত্বকে নিশানা করে গেছেন। এছাড়াও তিনি বিজেপির নেতা হয়েও যোগ দিয়েছেন তৃণমূলের সভায়।
বিজেপি নেতা অনুপম হাজরা
বিজেপি নেতা অনুপম হাজরাফাইল ছবি সংগৃহীত

কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের দপ্তরের নির্দেশে আগেই কেন্দ্রীয় নিরাপত্তা হারিয়েছিলেন অনুপম হাজরা। এবার বিজেপি নেতার বিরুদ্ধে পদক্ষেপ নিলেন বিজেপির সর্বভারতীয় সভাপতি জে পি নাড্ডা। তাঁকে সর্বভারতীয় সম্পাদকের পদ থেকে অপসারিত করলেন জে পি নাড্ডা। মঙ্গলবার সাংবাদিক সম্মেলন করে সেকথা জানিয়েছেন বিজেপির সর্বভারতীয় সাধারণ সম্পাদক এবং সদর কার্যালয়ের ভারপ্রাপ্ত নেতা অরুণ সিংহ।

উল্লেখ্য, তৃণমূল ছেড়ে বিজেপিতে আসার পর অনুপম হাজরা প্রকাশ্যে একাধিকবার বিজেপির রাজ্য নেতৃত্বকে নিশানা করে গেছেন। এছাড়াও তিনি বিজেপির নেতা হয়েও উপস্থিত থেকেছেন তৃণমূলের সভাতে। যার ফলে বারংবার তাঁর জন্য অস্বস্তিতে পড়তে হয়েছে দলকে। যদিও তাঁর মতে, তিনি এগুলো দলের ভালোর জন্যই করেছেন।

অনুপম হাজরার এই কর্মকাণ্ডে ক্ষুব্ধ ছিলেন দলেরই একাংশ। তাঁর বিরুদ্ধে কেন্দ্রীয় নেতৃত্বের কাছে অভিযোগও জমা পড়ে। এরপর গত ৫ ডিসেম্বর স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের দপ্তরের নির্দেশে তুলে নেওয়া হয় তৃণমূল থেকে বিজেপিতে যোগ দেওয়া অনুপম হাজরার কেন্দ্রীয় নিরাপত্তা। কেন্দ্রীয় পদে দায়িত্বে থাকার জন্য তাঁকে ‘ওয়াই ক্যাটাগরির’ নিরাপত্তা দেওয়া হয়েছিল। তাঁকে জানিয়েই তাঁর নিরাপত্তারক্ষী তুলে নেওয়া হয়।

যদিও এরপরেও মুখ বন্ধ করেননি বোলপুরের প্রাক্তন তৃণমূল সাংসদ। রবিবার ফের ফেসবুকে একটি পোস্ট করে তিনি লেখেন, ‘‘নিজের দলের মধ্যে বছরের পর বছর প্রতিষ্ঠিত চোর এবং দুর্নীতিগ্রস্ত মানুষদের গুরুত্বপূর্ণ পদে বসিয়ে রাখলে, আর কয়েকদিন পর তৃণমূলকে চোর বলার জায়গায় থাকব কি আমরা?’’

ওই পোস্টের ৪৮ ঘণ্টার মধ্যেই দলীয় পদ থেকে সরানো হল তাঁকে। বিজেপির সর্বভারতীয় সভাপতি জে পি নাড্ডার নির্দেশে তাঁকে সরানো হল কেন্দ্রীয় সর্বভারতীয় সম্পাদকের পদ থেকে।

বিজেপি নেতা অনুপম হাজরা
Rajasthan: ভোটে হেরেও মেটেনি গেহলট পাইলট দ্বন্দ্ব - বিরোধী দলনেতার নাম এখনও ঠিক করতে পারেনি কংগ্রেস
বিজেপি নেতা অনুপম হাজরা
WB BJP: লক্ষ্য ৩৫ টি আসন, গঠিত হল ১৫ জনের ইলেকশন ম্যানেজমেন্ট টিম - নেই মিঠুন

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in