ফোন করে কুণালকে ‘প্রস্তাব’ মানিকতলার BJP প্রার্থীর! অডিও ক্লিপ প্রকাশ্যে এনে বিস্ফোরক TMC নেতা

People's Reporter: কুণাল ঘোষ বলেন, “আমাকে ভোটে অন্তর্ঘাতের প্রস্তাব দেওয়া হয়। বিনিময়ে খেলার জগতে রাজ্য বা জাতীয়স্তরে বড় পদের প্রস্তাবও দিয়েছেন বিজেপি প্রার্থী।”
কুণাল ঘোষ এবং কল্যাণ চৌবে
কুণাল ঘোষ এবং কল্যাণ চৌবে ছবি - সংগৃহীত

রাত পোহালেই কলকাতা মানিকতলা কেন্দ্রের উপনির্বাচন। তার আগে ওই কেন্দ্রের বিজেপি প্রার্থী কল্যাণ চৌবের বিরুদ্ধে বিস্ফোরক অভিযোগ আনলেন তৃণমূল নেতা কুণাল ঘোষ। কুণাল জানান, মানিকতলায় জিততে ঘুষের প্রস্তাব দেওয়া হয় তাঁকে। ভোটের একদিন আগে এই রকম অভিযোগে কিছুটা অস্বস্তিতে বিজেপি। যদিও এব্যাপারে বিজেপির পক্ষ থেকে এখনও কোনো প্রতিক্রিয়া মেলেনি।

গত বিধানসভা নির্বাচনে কলকাতার মানিকতলা কেন্দ্র থেকে জয়ী হয়েছিলেন বর্ষীয়ান তৃণমূল নেতা সাধন পান্ডে। কিন্তু ২০২২ সালের ফেব্রুয়ারি মাসে প্রয়াত হন তিনি। বুধবার সেই কেন্দ্রে উপনির্বাচন। তৃণমূলের পক্ষ থেকে প্রার্থী করা হয়েছে প্রয়াত মন্ত্রী সাধন পান্ডের স্ত্রী সুপ্তি পান্ডেকে। তাঁর প্রতিদ্বন্দ্বি বিজেপির কল্যাণ চৌবে। তিনি সর্বভারতীয় ফুটবল ফেডারেশনের সভাপতি।

উপনির্বাচনে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় মানিকতলা তৃণমূলের কমিটির আহ্বায়ক করেছেন কুণাল ঘোষকে। জোরকদমে ভোটের জন্য প্রচারও করেছেন তিনি। এবার সেই কুণাল ঘোষই বিস্ফোরক অভিযোগ আনলেন কল্যাণ চৌবের বিরুদ্ধে।

মঙ্গলবার সাংবাদিক সম্মেলন করে একটি অডিও ক্লিপ প্রকাশ্যে আনেন কুণাল। তাঁর দাবি, রবিবার রাত সাড়ে ১১টায় কল্যাণ চৌবে তাঁকে ফোন করেছিলেন। তৃণমূল নেতার কথায়, “আমাকে ভোটে অন্তর্ঘাতের প্রস্তাব দেওয়া হয়। বিনিময়ে খেলার জগতে রাজ্য বা জাতীয়স্তরে বড় পদের প্রস্তাবও দিয়েছেন বিজেপি প্রার্থী।” যদিও সেই প্রস্তাব প্রত্যাখ্যান করেছেন কুণাল। 

কুণালের আরও দাবি, “মানিকতলায় ভোটে হারবে বুঝেই ঘুষের প্রস্তাব বিজেপি প্রার্থী কল্যাণ চৌবের। তৃণমূলের আহ্বায়কের কাছেও প্রস্তাব দিচ্ছেন বিজেপি প্রার্থী। এটাই বিজেপির ঘৃণ্য রাজনীতি।“

এরপরেই কুণালের হুঁশিয়ারি, “বেশি বাড়াবাড়ি করলে আরও অডিও আছে, প্রকাশ্যে আনব। যদি কেউ বলে এই কণ্ঠস্বর আমার নয়, তাহলে সিবিআই-ইডি ডেকে পাঠান। ফোনের কণ্ঠস্বর কল্যাণ চৌবের, প্রমাণ করতে সিবিআই-ইডির কাছেও যাব।“

উল্লেখ্য, রাজ্যের মোট চারটি বিধানসভা কেন্দ্রে উপনির্বাচন ১০ জুলাই। ভোট হবে - কলকাতার মানিকতলা, উত্তর ২৪ পরগনার বাগদা, নদিয়ার রানাঘাট দক্ষিণ এবং উত্তর দিনাজপুরের রায়গঞ্জে। ভোট গণনা ১৩ জুলাই।

কুণাল ঘোষ এবং কল্যাণ চৌবে
West Bengal: রাজ্যে অনলাইনে কলেজে ভর্তির আবেদনে ছেলেদের পিছনে ফেলল মেয়েরা – রিপোর্ট
কুণাল ঘোষ এবং কল্যাণ চৌবে
Sandeshkhali: সন্দেশখালি মামলায় শীর্ষ আদালতে ধাক্কা রাজ্যের - একজনকে রক্ষা করতে এত আগ্রহী কেন রাজ্য?

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in