Kolkata: পুলিশি নির্দেশ - কার্নিভালের জন্য ধর্না মঞ্চ থেকে উঠতে হবে চাকরিপ্রার্থীদের

চাকরিপ্রার্থীরা জানান, ময়দান থানা থেকে এই নোটিশ দেওয়া হয়েছে। আমরাও এখানে বসে থাকতে চাইনা। আমদেরকে নিয়োগপত্র দিক সরকার। তাহলে আমরা উঠে যাব।
চাকরিপ্রার্থীদের ধর্না মঞ্চে মহম্মদ সেলিম
চাকরিপ্রার্থীদের ধর্না মঞ্চে মহম্মদ সেলিম ফাইল ছবি

আগামীকাল অর্থাৎ শনিবার রেড রোডে অনুষ্ঠিত হবে ২০২২ সালের দুর্গাপুজোর কার্নিভাল। তার জেরে ধর্মতলার ধর্না মঞ্চ থেকে উঠে যেতে হবে আন্দোলনরত চাকরিপ্রার্থীদের। এমনটাই নির্দেশ দিয়েছে পুলিশ।

গত টানা ৫৭২ দিন ধরে নিয়োগের আশায় ধর্মতলায় ধর্না দিচ্ছেন চাকরিপ্রার্থীরা। নিজেদের অধিকার আদায়ের দাবিতে অনড় তাঁরা। কিন্তু দুর্গাপুজোর কার্নিভালের জন্য উঠে যেতে হবে তাঁদের। পুলিশ সূত্রে খবর, নিরাপত্তার কারণে চাকরিপ্রার্থীদের উঠে যেতে বলা হয়েছে। ওই এলাকাতে আগামীকাল প্রচুর মানুষের সমাগম হবে। বহু অতিথি আসবেন কার্নিভাল দেখতে। মুখ্যমন্ত্রী থেকে শুরু করে রাজ্যের বহু মন্ত্রী উপস্থিত থাকবেন শনিবার। সবদিক বিবেচনা করে এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

এই প্রসঙ্গে চাকরিপ্রার্থীরা জানান, ময়দান থানা থেকে এই নোটিশ দেওয়া হয়েছে। আমরাও শখ করে এখানে বসে নেই। আমদেরকে নিয়োগপত্র দিক সরকার। তাহলে আমরা উঠে যাব। আমরা শান্তিপূর্ণভাবে অবস্থান করছি আমাদের দাবি নিয়ে। আমরা কোনো সরকার বিরোধী আন্দোলন করছি না।

অন্যদিকে, কার্নিভালের জন্য প্রস্তুতি তুঙ্গে রেড রোডে। প্রায় ১০০টি পুজো কমিটি এই কার্নিভালে অংশগ্রহণ করবে। রেড রোডের মূল মঞ্চের সামনে দিয়ে প্রতিটি পুজো কমিটি নিজদের ‘থিম সং’ চালাতে চালাতে এগিয়ে যাবে। ৩ মিনিটের জন্য এই গান ব্যবহার করা যাবে। কলকাতা পুলিশ ও বিধাননগর কমিশনারেটের অধীনে থাকা পুজো কমিটিগুলি এই শোভাযাত্রায় অংশগ্রহণ করবে। ৩টি ট্যাবলো ব্যবহার করতে পারবে পুজো কমিটিগুলি। ট্যাবলো সহ প্রতিমার উচ্চতা হবে ১৬ ফুট।

প্রশাসন সূত্রে খবর, ২ হাজার পুলিশ মোতায়েন থাকবে রেড রোডে। এই এলাকাকে মোট ১২টি জোনে ভাগ করা হয়েছে। ৮টি ওয়াচ টাওয়ারও থাকবে শনিবারের কার্নিভালে। ক্যুইক রেসপন্স টিম থাকবে ৫টি।

চাকরিপ্রার্থীদের ধর্না মঞ্চে মহম্মদ সেলিম
নরদেহে মূর্তিমান শয়তান জ্যোতি বসু - প্রয়াত মুখ্যমন্ত্রীকে অশালীন ভাষায় আক্রমণ তথাগত রায়ের
চাকরিপ্রার্থীদের ধর্না মঞ্চে মহম্মদ সেলিম
১৮ কোটি টাকার ফিক্সড ডিপোজিট সহ নামে-বেনামে বিপুল সম্পত্তি! অনুব্রতর নামে চার্জশিট জমা CBI-র
চাকরিপ্রার্থীদের ধর্না মঞ্চে মহম্মদ সেলিম
বন্দে ভারত এক্সপ্রেস ক্ষতিগ্রস্ত হওয়ার অভিযোগে মোষ মালিকের বিরুদ্ধে FIR রেল পুলিশের

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in