বন্দে ভারত এক্সপ্রেস ক্ষতিগ্রস্ত হওয়ার অভিযোগে মোষ মালিকের বিরুদ্ধে FIR রেল পুলিশের

ওয়েস্টার্ন রেলওয়ের সিনিয়র মুখপাত্র জিতেন্দ্র কুমার জয়ন্ত জানান, বন্দে ভারত এক্সপ্রেসের সাথে সংঘর্ষের জেরে চারটি মোষ মারা গেছে। মোষের মালিকের বিরুদ্ধে এফআইআর দায়ের করা হলেও তাঁর পরিচয় এখনও জানা যায়নি।
বন্দে ভারত এক্সপ্রেসের সামনের অংশ
বন্দে ভারত এক্সপ্রেসের সামনের অংশছবি - ট্যুইটার

গত বৃহস্পতিবার গুজরাটের ভাটবা ও মণিনগর স্টেশনের মাঝখানে একপাল মোষের ধাক্কায় খুলে গিয়েছিল মুম্বাই-গান্ধীনগর বন্দে ভারত এক্সপ্রেসের সামনের অংশ। এই ঘটনার জেরে শুক্রবার মোষের মালিকের বিরুদ্ধে এফআইআর দায়ের করল গুজরাতের রেলওয়ে প্রোটেকশন ফোর্স (RPF)। ঘটনাটি প্রকাশ্যে আসতেই প্রশ্ন উঠতে শুরু করেছে ট্রেনে ব্যবহৃত যন্ত্রাংশের গুণগত মান নিয়ে।

ঘটনাটি ঘটে বৃহস্পতিবার সকাল ১১টা ৪৫ নাগাদ। ভারত সরকারের অন্যতম একটি স্বপ্নের প্রকল্প হল বন্দে ভারত এক্সপ্রেস। আর সেই এক্সপ্রেসের এমন দুর্দশার ছবি ইতিমধ্যেই ভাইরাল সোশ্যাল মিডিয়ায়। যেখানে দেখা যাচ্ছে ট্রেনের সামনের একটি অংশ ভেঙে খুলে গেছে।

এ প্রসঙ্গে ওয়েস্টার্ন রেলওয়ের সিনিয়র মুখপাত্র জিতেন্দ্র কুমার জয়ন্তের কথায়, বন্দে ভারত এক্সপ্রেসের সাথে সংঘর্ষের জেরে চারটি মোষ মারা গেছে। মোষের মালিকের বিরুদ্ধে এফআইআর দায়ের করা হলেও তাঁর পরিচয় এখনও জানা যায়নি। অজ্ঞাত পরিচয় ব্যক্তির বিরুদ্ধে রেলওয়ে আইন, ১৯৮৯-এর ১৪৭ ধারা (রেলওয়ের যে কোনও অংশে অনুমতি না নিয়ে প্রবেশ এবং সম্পত্তির অপব্যবহার)-র অধীনে মামলা দায়ের করা হয়েছে।

রেললাইনের মাঝে একপাল মোষ আসায় ট্রেনের সাথে সংঘর্ষ হয়। যার জেরে ইঞ্জিনই বিকল হয়ে যায় ট্রেনের। তবে বড়সড় কোনও ক্ষতি হয়নি বলে জানা যাচ্ছে। ট্রেনের সামনের অংশটি ফাইবারের তৈরি। সেই জন্য ধাক্কা লাগার সাথে সাথে খুলে যায় সেটি। ১০ মিনিটের মধ্যে পরিষেবা ঠিক হয়ে যায়। এমনকি ২৪ ঘণ্টার মধ্যেই বদলে ফেলা হয়েছে বন্দে ভারত এক্সপ্রেসের প্রথম কোচের সামনের অংশ।

পশ্চিম রেলওয়ের সিপিআরও সূত্রের খবর, মুম্বাইয়ের সেন্ট্রাল ডিপোতে অতি দ্রুততার সহিত বন্দে ভারত এক্সপ্রেসের সামনের কোচের তুবড়ে যাওয়া অংশটি বদলানো হয়েছে। ফলে এই কাজের জন্য কোনও অতিরিক্ত সময় ব্যয় হয়নি। মাউন্টিং ব্রাকেটের পাশাপাশি বদলানো হয়েছে নোস কোন কভার। যার জেরে শুক্রবার থেকেই নির্দিষ্ট সময়ে ট্রেনটি চালু হয়েছে।

বন্দে ভারত এক্সপ্রেসের সামনের অংশ
TMC: মমতা ব্যানার্জীর '২৬ দিন' অনশন মিথ্যা! ফিরহাদ হাকিমের লেখা প্রবন্ধ ঘিরে বিতর্ক
বন্দে ভারত এক্সপ্রেসের সামনের অংশ
ভারতে দারিদ্র্য সীমার নীচে আরও ৫.৬ কোটি মানুষ, মোদী ঘনিষ্ঠ অর্থনীতিবিদের রিপোর্টে অনেক কম এই সংখ্যা
বন্দে ভারত এক্সপ্রেসের সামনের অংশ
Vande Bharat Express: মোষের ধাক্কায় খুলে গেল বন্দে ভারত এক্সপ্রেসের সামনের অংশ!

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in