নরদেহে মূর্তিমান শয়তান জ্যোতি বসু - প্রয়াত মুখ্যমন্ত্রীকে অশালীন ভাষায় আক্রমণ তথাগত রায়ের

ঘটনার সূত্রপাত গত সপ্তাহে। গত শনিবার অর্থাৎ ১ অক্টোবর নিজের টুইটার হ্যান্ডেলে একটি পোস্ট শেয়ার করেছিলেন তথাগত রায়, যেখানে তিনি জ্যোতি বসুর বয়সকালের চোখের আকার নিয়ে কুৎসিত মন্তব্য করেছিলেন।
জ্যোতি বসুকে অশালীন ভাষায় আক্রমণ তথাগত রায়ের
জ্যোতি বসুকে অশালীন ভাষায় আক্রমণ তথাগত রায়েরগ্রাফিক্স - নিজস্ব

'নরদেহে একটি মূর্তিমান শয়তান ছিলেন জ্যোতি বসু।' রাজ্যের প্রয়াত প্রাক্তন মুখ্যমন্ত্রীকে এইভাবেই কদর্য ভাষায় আক্রমণ করলেন ত্রিপুরার প্রাক্তন রাজ্যপাল তথা বর্ষীয়ান বিজেপি নেতা তথাগত রায়

ঘটনার সূত্রপাত গত সপ্তাহে। গত শনিবার অর্থাৎ ১ অক্টোবর নিজের টুইটার হ্যান্ডেলে একটি পোস্ট শেয়ার করেছিলেন তথাগত রায়, যেখানে তিনি জ্যোতি বসুর বয়সকালের চোখের আকার নিয়ে কুৎসিত মন্তব্য করেছিলেন। টুইটে তিনি লিখেছিলেন, "গতকাল সাপ্তাহিক বাজারে যাওয়ার সময় বাড়ি থেকে বলে দেওয়া হয়েছিল, গোটা ইলিশ মাছ আনবে, পুজোর কটা দিন একটু ভাল খেতে চাই। কিন্তু ফ্রেশ যেন হয়। বাজারে যা ছিল দেখে ভাল লাগলো না। ফোন করলাম। উত্তর, চোখ দেখে আনবে। চোখ কিরকম? বললাম, জ্যোতি বোসের মতন। উত্তর, খবরদার, না। অন্য মাছ দেখো।"

রাজ্যের প্রাক্তন মুখ্যমন্ত্রীকে নিয়ে বর্ষীয়ান বিজেপি নেতার এহেন নোংরা রসিকতা সমর্থন করেননি নেটিজেনরা। পোস্টের কমেন্টে বক্সে তাঁরা এর তীব্র প্রতিবাদ জানিয়েছেন।

এরপর সেভাবে আর এই বিষয়টি প্রসঙ্গে মুখ না খুললেও শুক্রবার ফের এই নিয়ে মন্তব্য করেছেন রাজ্য বিজেপির প্রাক্তন সভাপতি। যা দেখে নেটিজেনদের মন্তব্য - শালীনতার সমস্ত মাত্রা ছাড়িয়ে গেছেন তিনি। একাধিক টুইটের মাধ্যমে প্রয়াত সিপিআইএম নেতাকে তিনি আক্রমণ করেছেন।

তথাগত রায় লেখেন, "একটা মানুষের মধ্যে যে এরকম স্বার্থপরতা, নিষ্ঠুরতা ও সিনিসিজম ওতপ্রোত থাকতে পারে তা আন্দাজ করাও মুশকিল। একা হাতে এই লোকটি শিল্পবাণিজ্যে ভারতের সবচেয়ে উন্নত প্রদেশটিকে মরুভূমিতে পরিণত করেছে।  নিজের পার্টির মৌরসীপাট্টা সুনিশ্চিত করার জন্য বীভৎস কিছু খুন করিয়েছে, যেমন মরিচঝাঁপির গণহত্যা, সাইবাড়ী, আনন্দমার্গী, বানতলা, ছোট আঙ্গারিয়া ইত্যাদি।"

"ইংরেজি পড়া বন্ধ করে এবং কম্পিউটার রুখে দুটো প্রজন্মের সর্বনাশ করেছে। ভোটব্যাঙ্ক তৈরির জন্য অবারিত বাংলাদেশী মুসলমানের অনুপ্রবেশ ঘটিয়ে জায়গায় জায়গায় হিন্দুদের সংখ্যালঘু করে দিয়েছে। ফাঁকিবাজি, বিশৃঙ্খলা ইত্যাদিকে একটা সম্মানের জায়গায নিয়ে গিয়ে হিন্দু বাঙালির মূল্যবোধ বিকৃত করে দিয়েছে। মোটামুটি সব কারখানা লাটে তোলা হয়ে গেলে, অনাবাসী শিল্পপতি ধরে আনার ছলে প্রতি বছর পরিবার নিয়ে সরকারি খরচে পশ্চিমের পুঁজিবাদী দেশে ফুর্তি করতে গেছে", লেখেন রায়।

ব্যক্তিগতভাবেও জ্যোতি বসুকে আক্রমণ করেছেন তথাগত রায়।  তিনি লেখেন, "নরদেহে একটি মূর্তিমান শয়তান ছিল এই জ্যোতি বোস। তার ব্যক্তিগত চরিত্র, তার প্রথম স্ত্রী কি করে মারা গিয়েছিলেন, শেষ বয়েসে তার শালীর সঙ্গে ফষ্টিনষ্টি। যা লিখেছি ঠিক লিখেছি।"

বিজেপি নেতার এই পোস্টেরও তীব্র নিন্দা করেছেন নেটিজেনরা।

জ্যোতি বসুকে অশালীন ভাষায় আক্রমণ তথাগত রায়ের
ভারতে দারিদ্র্য সীমার নীচে আরও ৫.৬ কোটি মানুষ, মোদী ঘনিষ্ঠ অর্থনীতিবিদের রিপোর্টে অনেক কম এই সংখ্যা
জ্যোতি বসুকে অশালীন ভাষায় আক্রমণ তথাগত রায়ের
TMC: মমতা ব্যানার্জীর '২৬ দিন' অনশন মিথ্যা! ফিরহাদ হাকিমের লেখা প্রবন্ধ ঘিরে বিতর্ক
জ্যোতি বসুকে অশালীন ভাষায় আক্রমণ তথাগত রায়ের
Mal Bazar: ১৫ ফুট উঁচু থেকে ঝাঁপ! হড়পা বান থেকে ১০ জনের প্রাণ বাঁচিয়ে প্রশংসিত মহ: মানিক

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in