SSC Scam: নিয়োগ দুর্নীতিতে এবার শর্তসাপেক্ষ জামিন পেলেন কল্যাণময় গাঙ্গুলি

People's Reporter: ডিভিশন বেঞ্চ জানায়, কল্যাণময় গাঙ্গুলির জামিন মঞ্জুর করা হলো। কিন্তু কল্যাণকে আদালতের বেশ কয়েকটি শর্ত মানতে হবে।
জামিনে মুক্ত কল্যাণময় গাঙ্গুলি
জামিনে মুক্ত কল্যাণময় গাঙ্গুলিছবি - সংগৃহীত

শিক্ষক নিয়োগ দুর্নীতিতে ফের এক ধৃতের জামিন মঞ্জুর করলো আদালত। বুধবার শর্তসাপেক্ষ জামিন পেলেন মধ্যশিক্ষা পর্ষদের প্রাক্তন সভাপতি কল্যাণময় গাঙ্গুলি

রাজ্যে নিয়োগ দুর্নীতিতে গ্রেফতার হয়েছিলেন কল্যাণময় গাঙ্গুলি। তাঁকে গ্রেফতার করেছিল সিবিআই। এতদিন জেলেই ছিলেন তিনি। বুধবার বিচারপতি গৌরাঙ্গ কান্ত এবং বিচারপতি জয়মাল্য বাগচীর ডিভিশন বেঞ্চ সিবিআই তদন্তের ওপর অসন্তোষ প্রকাশ করে।

আদালতে কল্যাণময় গাঙ্গুলির আইনজীবী জানান, ১ বছরের বেশি সময় ধরে জেলে রাখা হয়েছে কল্যাণময়কে। তাঁর বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ করা হয়েছে। কিন্তু তদন্তকারী সংস্থা উপযুক্ত কোনো প্রমাণ যোগার করতে পারেনি। অকারণে জেলে থাকতে হচ্ছে। তাই জামিন পাওয়া উচিত।

এরপর ডিভিশন বেঞ্চ জানায়, কল্যাণময় গাঙ্গুলির জামিন মঞ্জুর করা হলো। কিন্তু কল্যাণকে আদালতের বেশ কয়েকটি শর্ত মানতে হবে। তিনি যেহেতু মধ্যশিক্ষা পর্ষদের সভাপতি ছিলেন তাই বিধাননগর কমিশনারেট এলাকায় ঢুকতে পারবেন না। পার্কস্ট্রীট থানা এলাকাতেও যেতে পারবেন না কল্যাণময়। পাশাপাশি তাঁর পাসপোর্ট জমা রাখতে হবে নিম্ন আদালতের কাছে। সিবিআইকে আগামীদিনে সবরকম সাহায্য করতে হবে কল্যাণময় গাঙ্গুলিকে।

২০২২ সালের ১৫ সেপ্টেম্বর সিবিআই গ্রেফতার করেছিল কল্যাণময়কে। সিবিআই দাবি করছিল, এসএসসি নিয়োগ দুর্নীতি মামলায় কল্যাণময়ের বিরুদ্ধে পাহাড়প্রমাণ দুর্নীতির হদিশ মিলেছে। যদিও আদালতে তা পেশ করতে ব্যর্থ হয় কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা। সেই কারণেই জামিন।

প্রসঙ্গত, শিক্ষক নিয়োগ দুর্নীতিতে এর আগে জামিন পেয়েছেন মানিক ভট্টাচার্যের স্ত্রী শতরূপা ভট্টাচার্য। কিছু দিন আগেই দেশের শীর্ষ আদালত থেকে জামিন পান নিয়োগ দুর্নীতিতে ধৃত মিডলম্যান প্রসন্ন কুমার রায়।

জামিনে মুক্ত কল্যাণময় গাঙ্গুলি
Maharashtra: সোশ্যাল মিডিয়ায় প্রাপ্ত তথ্যের ভিত্তিতে জনস্বার্থ মামলা নয় - বোম্বে হাইকোর্ট
জামিনে মুক্ত কল্যাণময় গাঙ্গুলি
Bihar: অন্যের ক্ষেত থেকে ফুলকপি তোলার মাশুল - পিটিয়ে হত্যা বিহারে

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in