দেশে-বিদেশে মানিক ভট্টাচার্যের সমস্ত সম্পত্তি বাজেয়াপ্ত করার নির্দেশ বিচারপতি গাঙ্গুলির

বিচারপতি সোমবার বলেন, দেশে-বিদেশে যা সম্পত্তি আছে মানিক ভট্টাচার্যের সমস্তটা বাজেয়াপ্ত করতে হবে। জরিমানার টাকা মেটানো না পর্যন্ত ইডির হেফাজতেই থাকবে তাঁর সম্পত্তি।
মানিক ভট্টচার্যের সম্পত্তি বাজেয়াপ্তের নির্দেশ বিচারপতির
মানিক ভট্টচার্যের সম্পত্তি বাজেয়াপ্তের নির্দেশ বিচারপতিরগ্রাফিক্স - সুমিত্রা নন্দন

নিয়োগ দুর্নীতিকাণ্ডে আরও বিপাকে মানিক ভট্টাচার্য। প্রাথমিক শিক্ষা পর্ষদের প্রাক্তন সভাপতি তথা তৃণমূল বিধায়কের সমস্ত সম্পত্তি বাজেয়াপ্ত করার নির্দেশ দিলেন বিচারপতি অভিজিৎ গাঙ্গুলি

চাকরিপ্রার্থীকে ভুল উত্তরপত্র দেওয়ার অভিযোগে বিচারপতি মানিক ভট্টাচার্যকে ৫ লক্ষ টাকা জরিমানা করেছিলেন। সেই টাকা প্রাথমিক শিক্ষা পর্ষদের প্রাক্তন সভাপতি আদালতে জমা করেননি। সিঙ্গেল বেঞ্চের নির্দেশকে চ্যালেঞ্জ করে ডিভিশন বেঞ্চের দ্বারস্থও হননি। ফলে সময়ে জরিমানা জমা না করার অপরাধে ইডিকে সম্পত্তি বাজেয়াপ্ত করার নির্দেশ দেন বিচারপতি গাঙ্গুলি।

তিনি এও বলেন, দেশ, বিদেশ যেখানে যা সম্পত্তি আছে মানিক ভট্টাচার্যের সমস্তটা বাজেয়াপ্ত করতে হবে। জরিমানার টাকা মেটানো না পর্যন্ত ইডির হেফাজতেই থাকবে তাঁর সম্পত্তি। মামলাটি আপাতত তিনি স্থগিত রেখেছেন। আগামী ৩১ মার্চ মামলাটি আদালতে উঠতে পারে।

প্রসঙ্গত উল্লেখ্য, শাহীলা পারভিন নামে এক পরীক্ষার্থীর অভিযোগ করেছিলেন, তাঁকে ভুল ওএমআর শিট দেওয়া হয়েছিল। ২০১৭ সালে তিনি টেট পরীক্ষা দিয়েছিলেন। তিনি RTI-র মাধ্যমে ওএমআর শিটের বিষয়ে জানতে চান। কিন্তু সঠিক সময়ে এবং সঠিক উত্তরপত্র প্রদান করা হয়নি। ওই সময় পর্ষদের সভাপতি পদে ছিলেন মানিক ভট্টাচার্য।

আদালত সূত্রে জানা যাচ্ছে, অন্য একটি মামলায় ২ লক্ষ টাকা জরিমানা করা হয়েছিল মানিক ভট্টাচার্যকে। সেই নির্দেশকে চ্যালেঞ্জ করে নাকি ডিভিশন বেঞ্চের দ্বারস্থ হয়েছেন তিনি।

মানিক ভট্টচার্যের সম্পত্তি বাজেয়াপ্তের নির্দেশ বিচারপতির
ক্ষমতায় এলে কৃষকদের MSP-র আইনি অধিকার দেওয়া হবে, প্রস্তাব গ্রহণ কংগ্রেসের অধিবেশনে
মানিক ভট্টচার্যের সম্পত্তি বাজেয়াপ্তের নির্দেশ বিচারপতির
SSC Scam: নিয়োগ দুর্নীতিতে নয়া নাম বিভাস অধিকারী! কী তাঁর পরিচয়?

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in