SSC Scam: নিয়োগ দুর্নীতিতে নয়া নাম বিভাস অধিকারী! কী তাঁর পরিচয়?

বিভাস অধিকারীর বাড়ি বীরভূমের নলহাটি ২ নম্বর ব্লকের শীতলপুর গ্রাম পঞ্চায়েতের কৃষ্ণপুর গ্রামে। স্থানীয় সূত্রে খবর, পার্থ চট্টোপাধ্যায়ের সাহায্যে নলহাটি ২ নম্বর ব্লক তৃণমূলের সভাপতি হন তিনি।
বিভাস অধিকারী
বিভাস অধিকারীগ্রাফিক্স - সুমিত্রা নন্দন

নিয়োগ দুর্নীতিকাণ্ডে উঠে এল আরও একজনের নাম। এবারও নতুন নাম সামনে আনলেন কুন্তল ঘোষ। তাঁর মুখেই শোনা যায় বিভাস অধিকারীর নাম। বিভাসবাবুর অবশ্য কুন্তলকে চেনেন না বলেই দাবি করেছেন।

হৈমন্তি গাঙ্গুলির পর আরও একটি নাম নিয়ে রহস্য দানা বাঁধছে নিয়োগ দুর্নীতিতে। কুন্তল ঘোষ সংবাদিকদের সামনে বলেন, বিভাস অধিকারীকেও জেরা করা উচিত। উনিও এর সাথে যুক্ত আছেন। শুধু কুন্তল ঘোষই নন, বিভাসের নাম শোনা যায় গোপাল দলপতি ও তাপস মণ্ডলের মুখেও। গোপাল বলেন, আমি তাপস মণ্ডলের মুখেই বিভাস অধিকারীর নাম জানতে পারি। আমার থেকে বেশি ঘনিষ্ঠ বিভাস।

বিভাস অধিকারীর বাড়ি বীরভূমের নলহাটি ২ নম্বর ব্লকের শীতলপুর গ্রাম পঞ্চায়েতের কৃষ্ণপুর গ্রামে। স্থানীয় সূত্রে খবর, বিভাস প্রথম থেকেই ধর্মীয় কাজে যুক্ত ছিল। তৃণমূল ক্ষমতায় আসার পরেই রাজনীতিতে প্রবেশ করতে থাকেন বিভাস অধিকারী। পার্থ চট্টোপাধ্যায়ের সাথে বাড়ে ঘনিষ্ঠতা। পরে তিনি নলহাটি ২ নম্বর ব্লক তৃণমূলের সভাপতি হন।

কেন্দ্রীয় সংস্থা সূত্রে খবর, নিজের গ্রামে একটি আশ্রম আছে বিভাস অধিকারীর। সেই আশ্রমের ট্রাঙ্কে করে টাকা আনা হত। আশ্রমের নামেই প্রার্থীদের কাছে থেকে টাকা তোলা হত। পাশাপাশি কলকাতায় বিভাস অধিকারীর অফিসও সিল করেছে আধিকারিকরা। ওই অফিসেই নাকি বেঙ্গল টিচার্স ট্রেনিং অ্যাসোসিয়েসনের যাবতীয় কাজ করতেন বিভাস। সম্প্রতি সেই অফিসের বাইরে ধর্মীয় কাজের সাথে যুক্ত একটি বোর্ড লাগানো হয়।

এছাড়াও কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা সূত্রে জানা যাচ্ছে, মালদহ, মুর্শিদাবাদ ও বীরভূম থেকে বহু চাকরিপ্রার্থীকে অর্থের বিনিময়ে চাকরি পাইয়ে দিয়েছেন। ওই সব জেলাতেও বিভাস অধিকারীর একাধিক জমি রয়েছে। জমির সাথেও নিয়োগ দুর্নীতির টাকা জড়িত আছে কিনা তা খতিয়ে দেখা হচ্ছে।

বিভাস অধিকারী অবশ্য সমস্ত অভিযোগ অস্বীকার করেছেন। তিনি বলেন কুন্তল, দলপতি এদের কাউকেই আমি চিনি না। আর আমার সাথে এদের কোনো সম্পর্ক নেই। এখন চোর ডাকাতরা বাঁচার জন্য অনেকের নাম করে। সেটা তাদের ব্যক্তিগত বিষয়। রাজনীতির সাথে এখন সরাসরি যোগাযোগ নেই। বর্তমানে কেন্দ্রীয় একটি সংস্থার ডিরেক্টর পদে কাজ করছি।

তিনি আরও বলেন, আমি নিজের জন্য কিছুই করিনি। সব আশ্রমের জন্য করেছি। আশ্রমের জন্য করাটা পাপ নাকি? আমিও চাই আসল সত্য সামনে আসুক। ইডি যতবার ডাকবে ততবার যাব। সম্পূর্ণ সহযোগিতা করবো। এর আগেও আমার কাছে ইডি বিভিন্ন নথি চেয়েছিল, সব নথি জমা করেছি।

বিভাস অধিকারী
Haryana: জুনায়েদ-নাসির হত্যাকাণ্ডে ন্যায়বিচারের দাবিতে বিক্ষোভ, নুহ জেলায় বন্ধ ইন্টারনেট পরিষেবা

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in