SSC Scam: এসএসসি দুর্নীতি সংক্রান্ত মামলা শুনবেন না বিচারপতি গাঙ্গুলি!

People's Reporter: বিচারপতি গাঙ্গুলি বলেন, শীর্ষ আদালতের নির্দেশ মেনেই এই সিদ্ধান্ত। আপাতত এসএসসি দুর্নীতির কোনো মামলাই তিনি শুনবেন না।
বিচারপতি অভিজিত গাঙ্গুলি
বিচারপতি অভিজিত গাঙ্গুলিগ্রাফিক্স - সুমিত্রা নন্দন

এসএসএসি দুর্নীতি সংক্রান্ত কোনো মামলারই শুনানি হবে না বিচারপতি অভিজিৎ গাঙ্গুলির এজলাসে। সোমবার এসএসসি'র সমস্ত মামলাই শুনানির তালিকা থেকে বাদ দিলেন তিনি।

এসএসসি সংক্রান্ত সমস্ত মামলা হাইকোর্টের প্রধান বিচারপতির কাছে ফেরত পাঠিয়েছিল সুপ্রিম কোর্ট। শীর্ষ আদালতের নির্দেশ ছিল, হাইকোর্টের প্রধান বিচারপতি নতুন ডিভিশন বেঞ্চ গড়ে মামলাগুলি সেখানে পাঠাবেন। এই মামলার মধ্যে একটি মামলা বিচারপতি গাঙ্গুলির নির্দেশকে চ্যালেঞ্জ করে করা হয়েছিল। হাইকোর্টের প্রধান বিচারপতি টি এস শিবজ্ঞানম, বিচারপতি দেবংশু বসাক এবং বিচারপতি সব্বার রশিদির নেতৃত্বাধীন ডিভিশন বেঞ্চ গঠন করেন।

বেঞ্চ গঠনের পর এই প্রথম বিচারপতি গাঙ্গুলির এজলাসে এসএসসি সংক্রান্ত মামলার শুনানি ছিল। কিন্তু বিচারপতি গাঙ্গুলি বলেন, শীর্ষ আদালতের নির্দেশ মেনেই এই সিদ্ধান্ত। আপাতত এসএসসি দুর্নীতির কোনো মামলাই তিনি শুনবেন না। পাশাপাশি শুনানির তালিকা থেকে এসএসসি সংক্রান্ত সমস্ত মামলাই তিনি বাদ দিয়ে দেন। তবে প্রাথমিক নিয়োগ দুর্নীতিতে যে সমস্ত মামলা বিচারপতির এজলাসে চলছে সেগুলোর শুনানি বিচারপতি গাঙ্গুলিই শুনবেন।

প্রসঙ্গত, গত ৯ নভেম্বর সুপ্রিম কোর্টের বিচারপতি অনুরিদ্ধ বসু এবং বিচারপতি বেলা এম ত্রিবেদী সিবিআইকে নির্দেশ দেন আগামী ২ মাসের মধ্যে রাজ্যে নিয়োগ দুর্নীতির সমস্ত তদন্ত শেষ করতে হবে। শুনানি শেষ করতে হবে আগামী ৬ মাসের মধ্যে। পাশাপাশি নিয়োগ দুর্নীতির সমস্ত মামলাও সুপ্রিম কোর্ট থেকে হাইকোর্টে ফিরিয়ে দেওয়া হয়।

বিচারপতি অভিজিত গাঙ্গুলি
Calcutta High Court: দলুয়াখাকি গ্রামে ঢুকতে পারবে CPIM! সায়ন ব্যানার্জির আবেদনে সাড়া হাইকোর্টের
বিচারপতি অভিজিত গাঙ্গুলি
Karnataka: ফের গ্রেপ্তারির আশঙ্কা নাবালিকা ধর্ষণে অভিযুক্ত সদ্য জামিনপ্রাপ্ত সন্ন্যাসী শিবমূর্তির

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in