JU: বেনজির ঘটনা যাদবপুর বিশ্ববিদ্যালয়ে, পড়ুয়াদের বিরুদ্ধে ধর্না উপাচার্য-রেজিস্ট্রারের

People's Reporter: অন্তর্বর্তী উপাচার্য বুদ্ধদেব সাউ জানান, বিশেষ কোনো গুরুত্বপূর্ণ সভা থাকলে সেটা নষ্ট করার চেষ্টা করে পড়ুয়ারা। মূলত অন্যায্য ও অন্যায় দাবি থাকে তাদের।
ধর্নায় যাদবপুর বিশ্ববিদ্যালয়ের উপাচার্য, রেজিস্ট্রাররা
ধর্নায় যাদবপুর বিশ্ববিদ্যালয়ের উপাচার্য, রেজিস্ট্রাররানিজস্ব ছবি

যাদবপুরে যেন উলটপুরাণ। এতদিন দেখা যেতো উপাচার্য, অধ্যাপক বা রেজিস্ট্রারের বিরুদ্ধে ধর্না দিচ্ছে পড়ুয়ারা। কিন্তু এবার দেখা যাচ্ছে ছাত্রদের বিরুদ্ধে ধর্নায় বসেছেন অধ্যাপক, উপাচার্য ও রেজিস্ট্রার। বুধবার রাত থেকে চলছে এই ধর্না কর্মসূচি।

যাদবপুর বিশ্ববিদ্যালয়ের অন্তর্বর্তী উপাচার্য বুদ্ধসেব সাউ, রেজিস্ট্রার স্নেহমঞ্জু বসু সহ একাধিক কর্মসমিতির (এক্সিকিউটিভ কাউন্সিল) সদস্যরা ধর্নায় বসেছেন। তাঁদের অভিযোগ, এক্সিকিউটিভ কাউন্সিলের বৈঠক চলাকালীন লাগাতার অন্যায্য স্লোগান দিয়ে বৈঠক বানচাল করার চেষ্টা করেছে পড়ুয়ারা। যার প্রতিবাদে এই ধর্না কর্মসূচি।

অন্তর্বর্তী উপাচার্য বুদ্ধদেব সাউ জানান, 'বিশেষ কোনো গুরুত্বপূর্ণ সভা থাকলে সেটা নষ্ট করার চেষ্টা করে পড়ুয়ারা। মূলত অন্যায্য ও অন্যায় দাবি থাকে তাদের। আমরা চাই আমাদের থেকেও উপরে থাকা কর্তারা বিষয়টি জানুক। সেই জন্যই ধর্না দিচ্ছি'।

প্রসঙ্গত, এর আগে ২৬ সেপ্টেম্বর এক্সিকিউটিভ কাউন্সিলের বৈঠক হয়েছিল। কিন্তু তা অসম্পূর্ণ ছিল বলেই জানিয়েছিলেন বুদ্ধদেব সাউ। ওই বৈঠকে ডেঙ্গু পরিস্থিতি নিয়ে আলোচনা হয়েছিল। কিন্তু কোনো সিদ্ধান্ত কার্যকর করা হয়নি। ফলে পুনরায় বৈঠক করার কথা জানান অন্তর্বর্তী উপাচার্য। বুধবার সেই দিন নির্ধারিত হয় এবং বৈঠক শুরু হয়। কিন্তু ছাত্রদের লাগাতার স্লোগান চলার কারণে বৈঠক অসম্পূর্ণ রেখেই বেরিয়ে যান ইসি (এক্সিকিউটিভ কাউন্সিল)-র সদস্যরা।

ধর্নায় যাদবপুর বিশ্ববিদ্যালয়ের উপাচার্য, রেজিস্ট্রাররা
WB BJP: তৃণমূলের সাথে 'সেটিং' রাজ্য নেতৃত্বের! প্রতিবাদে 'বিজেপি বাঁচাও' অভিযান ক্ষুব্ধ কর্মীদের
ধর্নায় যাদবপুর বিশ্ববিদ্যালয়ের উপাচার্য, রেজিস্ট্রাররা
রানিগঞ্জের কয়লাখনিতে ধস, তিনজনের দেহ উদ্ধার পুলিশের, রাত পেরিয়ে সকালেও বিক্ষোভে অগ্নিমিত্রা পাল

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in