IT Raid: ২৪ ঘন্টা পার, এখনও মন্ত্রী অরূপ বিশ্বাসের ভাইয়ের বাড়িতে চলছে আয়কর তল্লাশি

People's Reporter: স্থানীয় সূত্রে খবর, বুধবার রাত সাড়ে আটটা নাগাদ স্বরূপের বাড়ি থেকে আয়কর দপ্তরের একটি দলকে বেরোতে দেখা গেছে। তাঁদের হাতে বেশ কিছু নথিপত্র ছিল। তবে বাকিরা এখনও তল্লাশি চালাচ্ছে।
স্বরূপ বিশ্বাস
স্বরূপ বিশ্বাসগ্রাফিক্স - সুমিত্রা নন্দন

২৪ ঘন্টা পেরিয়েছে। এখনও আয়কর দপ্তর তল্লাশি চালাচ্ছে রাজ্যের মন্ত্রী অরূপ বিশ্বাসের ভাই স্বরূপ বিশ্বাসের বাড়িতে। চলছে মন্ত্রীর ভাই ও তাঁর পরিবারকে জিজ্ঞাসাবাদ। তবে কী কারণে স্বরূপ বিশ্বাসের বাড়িতে এই দীর্ঘ সময় ধরে আয়কর হানা, সে ব্যাপারে তেমন কিছু জানা যায়নি।

তবে স্থানীয় সূত্রে খবর, বুধবার রাত সাড়ে আটটা নাগাদ স্বরূপের নিউ আলিপুরের বাড়ি থেকে আয়কর দপ্তরের একটি দলকে বেরোতে দেখা গেছে। তাঁদের হাতে বেশ কিছু নথিপত্র ছিল বলেই জানিয়েছেন স্থানীয়রা। তবে বাকিরা এখনও তল্লাশি চালাচ্ছে।

বুধবার সকাল ৭টা নাগাদ মন্ত্রীর ভাই স্বরূপ বিশ্বাসের নিউ আলিপুরের বাড়িতে তল্লাশি অভিযানে যায়। পাশাপাশি, এদিন ইডেন রিয়েল এস্টেট ও মাল্টিকন রিয়েল এস্টেটের বিভিন্ন ঠিকানাতেও হানা দিয়েছেন আয়কর দফতরের আধিকারিকরা।

রাজ্যের বিদ্যুৎমন্ত্রী হলেন অরূপ বিশ্বাস। তাঁর ভাইয়ের বাড়িতে হঠাৎ আয়কর হানা কেন হয়েছে তা নিয়ে নির্দিষ্ট কোনো কারণ জানা যাচ্ছে না। এই স্বরূপ বিশ্বাসও প্রভাবশালী তৃণমূল নেতা হিসেবেই পরিচিত। যাঁর সাথে টলিউডের ভালো যোগাযোগ আছে।

আয়কর দফতর সূত্রে খবর, ইডেন রিয়েল এস্টেট ও মাল্টিকন রিয়েল এস্টেট এই দুই সংস্থার বিরুদ্ধে কর ফাঁকি দেওয়ার অভিযোগ রয়েছে। সেই কারণে তল্লাশি চালানো হচ্ছে। এছাড়া স্বরূপ বিশ্বাসের বাড়ি থেকে আয়কর সংক্রান্ত একাধিক নথি উদ্ধারের জন্য অভিযান চালানো হচ্ছে। স্বরূপের বিরুদ্ধেও আয়কর রিটার্ন নিয়ে গরমিলের অভিযোগ উঠছে। মন্ত্রীর ভাই এবং ভাইয়ের স্ত্রী-কে জিজ্ঞাসাবাদ করছেন আয়কর দফতেরর আধিকারিকরা।

তৃণমূলের তরফ থেকে এই প্রসঙ্গে জানানো হয়েছে, লোকসভা নির্বাচনে বিজেপি যে হারবে তা আগে থেকেই বুঝতে পারছে তারা। সেই কারণে রাজ্যের মন্ত্রী বা তাঁদের আত্মীয়দের বাড়িতে কেন্দ্রীয় এজেন্সি পাঠিয়ে ভয় দেখানোর চেষ্টা করছে। বিজেপি আসলে ভয় পেয়েছে।

স্বরূপ বিশ্বাস
Lok Sabha Polls 24: 'বিজেপি আমার সঙ্গে বেইমানি করেছে', ক্ষোভ উগরে তৃণমূলে ফিরলেন প্রাক্তন বিধায়ক
স্বরূপ বিশ্বাস
WB BJP: ‘শান্তনু গাঁজাখোর, ভোট দেবেন না’, অসীমের ভাইরাল অডিও ক্লিপ নিয়ে অস্বস্তিতে বঙ্গ বিজেপি
স্বরূপ বিশ্বাস
Coal Scam: ভোটের মরশুমে কয়লা পাচার কাণ্ডে অভিষেকের বিরুদ্ধে কড়া পদক্ষেপ নয়, নির্দেশ শীর্ষ আদালতের

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in