Coal Scam: ভোটের মরশুমে কয়লা পাচার কাণ্ডে অভিষেকের বিরুদ্ধে কড়া পদক্ষেপ নয়, নির্দেশ শীর্ষ আদালতের

People's Reporter: আদালতের নির্দেশ, আগামী ১০ জুলাই পর্যন্ত অভিষেকের বিরুদ্ধে কোনো কড়া পদক্ষেপ নিতে পারবে না ইডি। পাশাপাশি, অভিষেক ও তাঁর স্ত্রী রুজিরাকে দিল্লিতে জিজ্ঞাসাবাদের জন্য তলব করতে পারবে না।
কয়লা পাচার কাণ্ডে কড়া পদক্ষেপ নয় অভিষেকের বিরুদ্ধে
কয়লা পাচার কাণ্ডে কড়া পদক্ষেপ নয় অভিষেকের বিরুদ্ধেগ্রাফিক্স চিত্র

অভিষেক বন্দ্যোপাধ্যায়ের বিরুদ্ধে অন্তর্বর্তী স্থগিতাদেশ বহাল রাখল সুপ্রিম কোর্ট। মঙ্গলবার কয়লা পাচার মামলার তদন্ত চলাকালীন শীর্ষ আদালতের নির্দেশ, উক্ত মামলায় আগামী ১০ জুলাই পর্যন্ত অভিষেকের বিরুদ্ধে কোনো কড়া পদক্ষেপ নিতে পারবে না ইডি। অর্থাৎ লোকসভা ভোট চলাকালীন অভিষেকের বিরুদ্ধে কোনও পদক্ষেপ নিতে পারবে না ইডি।

পাশাপাশি, অভিষেক ও তাঁর স্ত্রী রুজিরাকে দিল্লিতে জিজ্ঞাসাবাদের জন্য তলব করতেও পারবে না। আগামী ১০ জুলাই এই মামলার পরবর্তী শুনানি।

মঙ্গলবার শীর্ষ আদালতে শুনানি চলাকালীন অভিষেকের পক্ষের আইনজীবী সঞ্জয় বসু জানান, কয়লা পাচার কাণ্ডে অভিষেক ও রুজিরা তদন্তকারী সংস্থাকে তদন্তে সহযোগিতা করে যাচ্ছেন। অভিষেকের আইনজীবীর এই দাবি স্বীকার করে নেন ইডির পক্ষ থেকে সওয়াল করা কেন্দ্রের অতিরিক্ত সলিসিটর জেনারেল এসভি রাজু। যদিও আইনজীবী জানান, ২০২২ সালের পর কয়লা পাচার কাণ্ডে অভিষেক বা তাঁর স্ত্রী রুজিরাকে তলব করেনি ইডি।

উল্লেখ্য, কয়লা পাচার কাণ্ডে জিজ্ঞাসাবাদের জন্য ইডি বেশ কয়েক বার অভিষেক বন্দ্যোপাধ্যায় ও রুজিরা বন্দোপাধ্যায়কে দিল্লিতে তলব করেছে। এরপর ২০২২ সালে শীর্ষ আদালতের দ্বারস্থ হন অভিষেক। তাঁর আবেদন ছিল, দিল্লির বদলে কলকাতাতে জিজ্ঞাসাবাদের নির্দেশ দেওয়া হোক। অভিষেকের এই আবেদনে সাড়া দেয় শীর্ষ আদালত।

এরপর ইডির আধিকারিকরা বেশ কয়েকবার কলকাতাতে এসেছেন অভিষেক বন্দ্যোপাধ্যায় ও তাঁর স্ত্রীকে জিজ্ঞাসাবাদ করতে। যদিও, ২০২২ সালের সেপ্টেম্বর মাসে অভিষেকের রক্ষাকবচ বহাল রাখে সুপ্রিম কোর্ট। সেই রায়ই আপাতত বহাল রাখল সুপ্রিম কোর্ট।

কয়লা পাচার কাণ্ডে কড়া পদক্ষেপ নয় অভিষেকের বিরুদ্ধে
IT Raid: রাজ্যের মন্ত্রী অরূপ বিশ্বাসের ভাইয়ের বাড়িতে কেন্দ্রীয় সংস্থার তল্লাশি!
কয়লা পাচার কাণ্ডে কড়া পদক্ষেপ নয় অভিষেকের বিরুদ্ধে
Lok Sabha Polls 24: বাংলার ছ’য় কেন্দ্রকে ‘আর্থিক স্পর্শকাতর’ ঘোষণা কমিশনের, নির্দেশ বাড়তি নজরদারির

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in