Hanskhali Rape: হাঁসখালি ধর্ষণ কান্ডে মুখ্যমন্ত্রীর মন্তব্য - হাইকোর্টে স্বতঃপ্রণোদিত মামলার আর্জি

হাঁসখালি ধর্ষণ কান্ড প্রসঙ্গে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের মন্তব্যের বিরোধিতা করে কলকাতা হাইকোর্টের কাছে স্বতঃপ্রণোদিত মামলা দায়ের করার আবেদন জানালেন আইনজীবী সব্যসাচী চট্টোপাধ্যায়।
Hanskhali Rape: হাঁসখালি ধর্ষণ কান্ডে মুখ্যমন্ত্রীর মন্তব্য - হাইকোর্টে স্বতঃপ্রণোদিত মামলার আর্জি

হাঁসখালি ধর্ষণ কান্ড প্রসঙ্গে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের মন্তব্যের বিরোধিতা করে কলকাতা হাইকোর্টের কাছে স্বতঃপ্রণোদিত মামলা দায়ের করার আবেদন জানালেন আইনজীবী সব্যসাচী চট্টোপাধ্যায়। তাঁর আবেদন বিবেচনা করে দেখার আশ্বাস দিয়েছেন প্রধান বিচারপতি প্রকাশ শ্রীবাস্তব এবং বিচারপতি রাজর্ষি ভরদ্বাজের ডিভিশন বেঞ্চ।

গতকাল সোমবার বিশ্ববাংলা মেলা প্রাঙ্গণে হাঁসখালি ধর্ষণ কান্ড প্রসঙ্গে মন্তব্য করেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। যে মন্তব্য নিয়ে ইতিমধ্যেই সরব হয়েছেন নেটিজেনরা। সমালোচনার ঝড় বয়ে গিয়েছে সোশ্যাল মিডিয়া জুড়ে। এমনকি নিজের ফেসবুক পোষ্টে প্রতিবাদ জানিয়েছেন প্রখ্যাত চলচ্চিত্র পরিচালক সৃজিত মুখার্জি।

গতকাল মুখ্যমন্ত্রী হাঁসখালি ধর্ষণ কান্ড প্রসঙ্গে বলেন, "একটা বাচ্চা মেয়ে নাকি মারা গিয়েছে রেপড হয়ে। এটা কি আপনি রেপ বলবেন নাকি প্রেগন্যান্ট বলবেন নাকি লাভ অ্যাফেয়ার্স বলবেন... আমি পুলিশকে বলেছি এটা তদন্ত করে দেখতে। ছেলেটার সঙ্গে নাকি মেয়েটার লাভ অ্যাফেয়ার ছিল শুনেছি। এটা ধর্ষণ ছিল নাকি অন্য কোনো কারণ ছিল নাকি কেউ দুটো চড় মেরেছে? শরীর খারাপও হয়ে থাকতে পারে।"

প্রসঙ্গত, সম্প্রতি নদিয়ার হাঁসখালিতে ১৪ বছরের এক নাবালিকাকে ধর্ষণের অভিযোগ ওঠে। অভিযোগ, ধর্ষণের পর অতিরিক্ত রক্তপাতের কারণে মৃত্যু হয় ওই নাবালিকার। এই ঘটনায় মূল অভিযুক্ত স্থানীয় পঞ্চায়েত সদস্য তথা তৃণমূল নেতার ছেলে। যদিও মুখ্যমন্ত্রী এই ঘটনাকে ধর্ষণ বলে মানতে অস্বীকার করেছেন। তাঁর প্রশ্ন, মেয়েটির সাথে ছেলেটির লাভ অ্যাফেয়ার ছিল। তাই একে কি ধর্ষণ বলা যায়? মুখ্যমন্ত্রীর আরও প্রশ্ন, মেয়েটি মারা গেছে ৫ এপ্রিল। পুলিশের কাছে কেন ১০ এপ্রিল অভিযোগ জানানো হল? বডিটাও পুড়িয়ে দেওয়া হয়েছে। এখন এভিডেন্স কোথা থেকে পাওয়া যাবে?

Hanskhali Rape: হাঁসখালি ধর্ষণ কান্ডে মুখ্যমন্ত্রীর মন্তব্য - হাইকোর্টে স্বতঃপ্রণোদিত মামলার আর্জি
'আপত্তিকর ও অসংবেদনশীল', হাঁসখালি ধর্ষণ প্রসঙ্গে মুখ্যমন্ত্রীর মন্তব্যে 'বাকরুদ্ধ' সৃজিত মুখার্জী

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in