'আপত্তিকর ও অসংবেদনশীল', হাঁসখালি ধর্ষণ প্রসঙ্গে মুখ্যমন্ত্রীর মন্তব্যে 'বাকরুদ্ধ' সৃজিত মুখার্জী

মুখ্যমন্ত্রী বলেছিলেন, "একটা বাচ্চা মেয়ে নাকি মারা গিয়েছে রেপড হয়ে। ছেলেটার সঙ্গে নাকি মেয়েটার লাভ অ্যাফেয়ার ছিল শুনেছি। এটা ধর্ষণ ছিল নাকি অন্য কোনো কারণ ছিল? শরীর খারাপও হয়ে থাকতে পারে।"
'আপত্তিকর ও অসংবেদনশীল', হাঁসখালি ধর্ষণ প্রসঙ্গে মুখ্যমন্ত্রীর মন্তব্যে 'বাকরুদ্ধ' সৃজিত মুখার্জী
মমতা বন্দ্যোপাধ্যায় এবং সৃজিত মুখার্জীফাইল চিত্র

হাঁসখালি গণধর্ষণকাণ্ড প্রসঙ্গে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের করা মন্তব্যে 'হতবাক' পরিচালক সৃজিত মুখোপাধ্যায়। নিজের ফেসবুকে খুব স্পষ্ট ভাবে মুখ্যমন্ত্রীর মন্তব্যের প্রতিবাদ জানিয়েছেন তিনি। তাঁর কথায়, একজন মুখ্যমন্ত্রীর মুখে এই ধরনের মন্তব্য 'অসংবেদনশীল' এবং আপত্তিকর।

নাদিয়ার হাঁসখালিতে ১৪ বছরের এক নাবালিকাকে ধর্ষণের অভিযোগ ওঠে। অতিরিক্ত রক্তপাতের ফলে মৃত্যুও হয় তাঁর। এই ঘটনায় মূল অভিযুক্ত স্থানীয় পঞ্চায়েত সদস্য তথা তৃণমূল নেতার ছেলে। মুখ্যমন্ত্রী এই ঘটনাকে ধর্ষণ বলে মানতে অস্বীকার করেছেন। তাঁর প্রশ্ন, মেয়েটির সাথে ছেলেটির লাভ অ্যাফেয়ার ছিল। তাই একে কি ধর্ষণ বলা যায়?

মুখ্যমন্ত্রীর এই মন্তব্যের প্রেক্ষিতে নিজের ফেসবুকে সৃজিৎ মুখার্জী লেখেন, "হাঁসখালি ধর্ষণের ঘটনায় মুখ্যমন্ত্রীর মন্তব্য আপত্তিকর এবং অসংবেদনশীল। আমি হতবাক এবং বাকরুদ্ধ।"

গতকাল বিশ্ববাংলা মেলা প্রাঙ্গণের উদ্বোধনী অনুষ্ঠানে মুখ্যমন্ত্রী বলেন, "একটা বাচ্চা মেয়ে নাকি মারা গিয়েছে রেপড হয়ে। এটা কি আপনি রেপ বলবেন নাকি প্রেগন্যান্ট বলবেন নাকি লাভ অ্যাফেয়ার্স বলবেন... আমি পুলিশকে বলেছি এটা তদন্ত করে দেখতে। ছেলেটার সঙ্গে নাকি মেয়েটার লাভ অ্যাফেয়ার ছিল শুনেছি। এটা ধর্ষণ ছিল নাকি অন্য কোনো কারণ ছিল নাকি কেউ দুটো চড় মেরেছে? শরীর খারাপও হয়ে থাকতে পারে।"

মুখ্যমন্ত্রী আরও বলেন, "আমি যতটুকু জানতে পেরেছি মেয়েটি মারা গিয়েছে ৫ তারিখে। পুলিশের কাছে অভিযোগ জানানো হয়েছে ১০ তারিখে। যদি কারো কোনো অভিযোগ থাকে তবে ৫ তারিখে কেন অভিযোগ দায়ের করলেন না কেনো? বডিটাকেও পুড়িয়ে দেওয়া হয়েছে। এখন প্রমাণ পাবে কোথা থেকে?

মমতা বন্দ্যোপাধ্যায় এবং সৃজিত মুখার্জী
Hanskhali Rape: এটা কি ধর্ষণ? ছেলেটার সাথে মেয়েটার অ্যাফেয়ার ছিল শুনেছি - মন্তব্য মুখ্যমন্ত্রীর

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.