Sandeshkhali: সন্দেশখালির ঘটনায় পুলিশের ডিজি, মুখ্যসচিব, স্বরাষ্টসচিবকে রাজভবনে তলব করলেন রাজ্যপাল

People's Reporter: এদিন ঘটনার বিবরণ চেয়ে রিপোর্ট তলব করলেন রাজ্যপাল। পাশাপাশি জানান, যদি সংবিধানের অবমাননা হয়, তাহলে রাজ্যপাল হিসাবে তিনি যথাযথ ব্যবস্থা নেবেন।
ডঃ সি ভি আনন্দ বোস
ডঃ সি ভি আনন্দ বোসফাইল ছবি সংগৃহীত

উত্তর ২৪ পরগণার সন্দেশখালিতে ইডি আধিকারিকদের উপর হামলা ঘটনায় এবার রাজ্য পুলিশের ডিজি, মুখ্যসচিব এবং স্বরাষ্টসচিবকে রাজভবনে তলব করলেন রাজ্যপাল সিভি আনন্দ বোস। এদিনে ঘটনার বিবরণ চেয়ে রিপোর্ট তলব করেন রাজ্যপাল। পাশাপাশি জানান, যদি সংবিধানের অবমাননা হয়, তাহলে রাজ্যপাল হিসাবে তিনি যথাযত ব্যবস্থা নেবেন।

শুক্রবার সকালে সন্দেশখালির ঘটনা নিয়ে আগেই রাজ্যপালকে ব্যবস্থা নেওয়ার কথা বলেছেন কলকাতা হাইকোর্টের বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়। এরপরই রাজ্য সরকারকে কড়া বার্তা দেন রাজ্যপাল। জানান, এই ঘটনার ফল ভুগতে হবে। পাশাপাশি, সংবিধানের অবমাননা হলে রাজ্যপাল হিসাবে তিনি যথাযথ ব্যবস্থা নেবেন। 

এরপরেই, এদিনের ঘটনার রিপোর্ট চেয়ে রাজ্য পুলিশের ডিজি রাজীব কুমার, মুখ্যসচিব বিপি গোপালিক এবং রাজ্যের স্বরাষ্ট্রসচিব নন্দিনী চক্রবর্তীকে রাজভবনে তলব করেন রাজ্যপাল। উল্লেখ্য, বিচারপতি গঙ্গোপাধ্যায় রাজ্যপালের উদ্দেশ্যে বলেন, “রাজ্যপাল কেন ঘোষণা করছেন না, রাজ্যে সাংবিধানিক পরিকাঠামো ভেঙে পড়েছে?”

রেশন দুর্নীতির তদন্তে শুক্রবার সকালে উত্তর ২৪ পরগণার জেলা পরিষদের মৎস্য ও প্রাণী সম্পদ কর্মাধ্যক্ষ তথা তৃণমূল নেতা শেখ শাহজাহানের বাড়িতে হানা দেয় কেন্দ্রীয় সংস্থা ইডি। তখনই গোয়েন্দা আধিকারিক এবং জওয়ানদের উপর হামলা চালায় শাহজাহান অনুগামীরা। কেন্দ্রীয় সংস্থার আধিকারিকদের গাড়িতেও হামলা চালানো হয়। আক্রান্ত হয় সংবাদমাধ্যমের কর্মীরাও। মাথা ফাটে দুই কেন্দ্রীয় সরকারি আধিকারিকের। যাদের মধ্যে একজনের অবস্থা বেশ গুরুতর। তাঁদের সল্টলেকের বেসরকারি হাসপাতালে ভর্তি করা হয়েছে। ঘটনায় দুই অফিসার নিখোঁজ বলেও বিভিন্ন সূত্র থেকে জানানো হয়েছে।

ডঃ সি ভি আনন্দ বোস
সন্দেশখালিতে তৃণমূল নেতার বাড়িতে তল্লাশি চালাতে গিয়ে রক্তাক্ত ইডি আধিকারিকরা, আক্রান্ত সংবাদমাধ্যমও
ডঃ সি ভি আনন্দ বোস
TMC: চরমে গোষ্ঠীদ্বন্দ্ব - নিজের বিধানসভা কেন্দ্রে যেতে পারবেন না মনোরঞ্জন ব্যাপারী!

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in