Recruitment Scam: নিয়োগ দুর্নীতি মামলায় প্রসন্ন ও এসপি সিনহার কয়েকশো কোটির সম্পত্তি বাজেয়াপ্ত ইডির!

People's Reporter: প্রসন্নের নামে ১০০টির বেশি সংস্থা রয়েছে। ২০০টির বেশি অ্যাকাউন্ট তাঁর নামে রয়েছে। প্রসন্ন বিপুল পরিমাণ সম্পত্তি কিনেছেন বলেও দাবি করে ইডি।
প্রসন্ন কুমার ও এস পি সিনহার সম্পত্তি বাজেয়াপ্ত
প্রসন্ন কুমার ও এস পি সিনহার সম্পত্তি বাজেয়াপ্তগ্রাফিক্স - সুমিত্রা নন্দন

শিক্ষক নিয়োগ দুর্নীতি মামলায় মিডল ম্যান প্রসন্ন কুমার রায় এবং এসএসসির প্রাক্তন উপদেষ্টা শান্তিপ্রসাদ সিনহার কয়েক শো কোটি টাকার সম্পত্তি বাজেয়াপ্ত করল ইডি। সূত্রের খবর, ২৩০ কোটি ৬০ লক্ষ টাকার সম্পত্তি বাজেয়াপ্ত করেছে কেন্দ্রীয় সংস্থা।

নিয়োগ দুর্নীতির তদন্তে নেমে প্রসন্ন কুমার রায়ের একাধিক সম্পত্তির হদিশ পেয়েছিল কেন্দ্রীয় সংস্থা। শুক্রবার ইডি সূত্রে নতুন তথ্য পাওয়া যাচ্ছে। সূত্রের খবর, বাজেয়াপ্ত হওয়া সম্পত্তির তালিকায় রয়েছে, এসপি সিনহার পূর্ব যাদবপুর ও কলকাতার বেনামী ফ্ল্যাট। কাপাসহাটিতে এসপি সিনহার জমি। এছাড়া বাজেয়াপ্ত করা হয়েছে প্রসন্ন কুমারের বিঘার পর বিঘা জমি। যার মধ্যে নিউটাউন, পাথরঘাটা, মহেশতলা ও সুলতানপুরের জমি রয়েছে।

এর আগে ইডি লিখিত ভাবে হাইকোর্টে জানিয়েছিল, প্রসন্নের নামে ১০০টির বেশি সংস্থা রয়েছে। ২০০টির বেশি অ্যাকাউন্ট তাঁর নামে রয়েছে। প্রসন্ন বিপুল পরিমাণ সম্পত্তি কিনেছেন বলেও দাবি করে ইডি। ওই সমস্ত সম্পত্তি কেনা হয়েছে অত্যন্ত কম দামে। যা প্রসন্ন দুর্নীতির টাকা থেকে কিনেছেন বলে অনুমান।

প্রসঙ্গত, ২০২২ সালে শিক্ষক নিয়োগ দুর্নীতি কাণ্ডে গ্রেফতার হওয়া রাজ্যের তৎকালীন শিল্প মন্ত্রী পার্থ চট্টোপাধ্যায় ও এসএসসির তৎকালীন উপদেষ্টা শান্তিপ্রসাদ সিনহার ঘনিষ্ঠ বলে নাম উঠে এসেছিল প্রসন্ন রায় ও প্রদীপ সিংহের। সেই সময় সিবিআই তল্লাশি চালিয়ে ওই দুজনকে গ্রেফতার করেছিল। তবে পরবর্তীতে সুপ্রিম কোর্টে চার্জশিট জমা করতে না পারায় আদালত থেকে জামিনে মুক্তি দেওয়া হয় ওই দুজনকে। গত ১৯ ফেব্রুয়ারী রাতে এসএসসি নিয়োগ দুর্নীতি মামলায় প্রসন্ন রায়কে ফের গ্রেফতার করে ইডি।

প্রসন্ন কুমার ও এস পি সিনহার সম্পত্তি বাজেয়াপ্ত
পাহাড়ে নিয়োগ দুর্নীতিতে যুক্ত পার্থ ভৌমিক! শুভেন্দুকে আইনি নোটিশ ব্যারাকপুরের তৃণমূল প্রার্থীর
প্রসন্ন কুমার ও এস পি সিনহার সম্পত্তি বাজেয়াপ্ত
Sandeshkhali: সন্দেশখালির জন্য বিশেষ ইমেল আইডি CBI-এর, অভিযোগ জানাতে পারবেন নির্যাতিতারা

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in