পাহাড়ে নিয়োগ দুর্নীতিতে যুক্ত পার্থ ভৌমিক! শুভেন্দুকে আইনি নোটিশ ব্যারাকপুরের তৃণমূল প্রার্থীর

People's Reporter: নোটিশে আগামী পাঁচ দিনের মধ্যে শুভেন্দুকে এই মন্তব্যের বিরুদ্ধে প্রকাশ্যে ক্ষমা চাওয়ার নির্দেশ দেওয়া হয়েছে। নির্দেশ না মানলে ক্ষতিপূরণ চেয়ে মানহানির মামলা করা হবে বলেও জানানো হয়েছে।
পার্থ ভৌমিক ও শুভেন্দু অধিকারী
পার্থ ভৌমিক ও শুভেন্দু অধিকারী ছবি - সংগৃহীত

পাহাড়ের নিয়োগ দুর্নীতি মামলায় যোগ রয়েছে রাজ্যের সেচ মন্ত্রী তথা ব্যারাকপুরের তৃণমূল প্রার্থী পার্থ ভৌমিকের! এমনই অভিযোগ তুলেছিলেন রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। এবার সেই অভিযোগের ভিত্তিতে শুভেন্দু অধিকারীকে আইনি নোটিশ পাঠালেন পার্থ ভৌমিক। আগামী পাঁচ দিনের মধ্যে ওই নোটিশের উত্তর দেওয়ার নির্দেশ দেওয়া হয়েছে।

জানা গেছে, ইমেল মারফত ওই আইনি নোটিশ পাঠানো হয়েছে। পাশাপাশি, ওই নোটিশের কপি এক্স হ্যান্ডেলে শেয়ার করে পার্থ ভৌমিক লিখেছেন, “আমার সম্পর্কে রাজ্যের বিরোধী দলনেতা যা যা মিথ্যা ও অপপ্রচার করছে, আমি তার বিরুদ্ধে আমার আইনজীবী মারফৎ আজ তাঁকে আইনি নোটিস পাঠালাম।“

ওই নোটিশে আগামী পাঁচ দিনের মধ্যে শুভেন্দুকে এই মন্তব্যের বিরুদ্ধে প্রকাশ্যে ক্ষমা চাওয়ার নির্দেশ দেওয়া হয়েছে। নির্দেশ না মানলে পরবর্তীতে ক্ষতিপূরণ চেয়ে মানহানির মামলা করা হবে বলেও জানানো হয়েছে।

উল্লেখ্য, গত ১০ এপ্রিল পাহাড়ের নিয়োগ দুর্নীতি নিয়ে শুভেন্দু দাবি করেন, জিটিএ-তে নিয়োগ দুর্নীতিতে যুক্ত পার্থ ভৌমিক-সহ তৃণমূলের আরও অনেকে। শুভেন্দু জানিয়েছিলেন, "জিটিএ-তে বিস্তর দুর্নীতি হয়েছে। বিনয় তামাং ছাড়াও এই দুর্নীতিতে যুক্ত রাজ্যের মন্ত্রী পার্থ ভৌমিক এবং অরূপ বিশ্বাস।"

শুভেন্দুর এই অভিযোগের বিরুদ্ধে যে পার্থ ভৌমিক আইনি পদক্ষেপ নেবে তা আগেই ইঙ্গিত মিলেছিল। বুধবারই পার্থ ভৌমিক শুভেন্দুর অভিযোগ নিয়ে সংবাদমাধ্যমে জানিয়েছিলেন, পাহাড়ের শিক্ষক নিয়োগ দুর্নীতির সঙ্গে তাঁর কোনও যোগ নেই । শুভেন্দু অধিকারীই পরিকল্পনা করে এর সঙ্গে তাঁর এবং অরূপ বিশ্বাসের নাম জড়িয়েছেন। এসব অভিযোগ করে তাঁর স্বচ্ছ ভাবমূর্তি নষ্ট করার চেষ্টা চলছে । অসৎ উদ্দেশ্যেই এসব অভিযোগ করেছেন শুভেন্দু। তাই, তাঁর বিরুদ্ধে আইনি নোটিশ পাঠাবেন তিনি।

প্রসঙ্গত, সম্প্রতি কলকাতা হাইকোর্ট পাহাড়ের নিয়োগ দুর্নীতি মামলায় সিবিআই তদন্তের নির্দেশ দিয়েছে। শুনানি চলাকালীন একটি রহস্যময় চিঠির উল্লেখ করেন বিচারপতি। সিবিআইকে আগামী ১৫ দিনের মধ্যে সে চিঠির সত্যতা অনুসন্ধান করে আদালতে জানানোর নির্দেশ দেওয়া হয়েছে। সূত্রের খবর, আদালতের পর্যবেক্ষণ এই রহস্যময় চিঠিতে শাসকদলের প্রভাবশালী একাধিক নেতা-মন্ত্রীর নাম রয়েছে।   

পার্থ ভৌমিক ও শুভেন্দু অধিকারী
Lok Sabha Polls 24: পশ্চিমবঙ্গে প্রথম দফার ভোটে কোটিপতি প্রার্থী ১০, তালিকায় বামেদের ২
পার্থ ভৌমিক ও শুভেন্দু অধিকারী
Calcutta HC: ওএমআর-এর তথ্য না পেলে টেট-২০১৪ বাতিল করে দেব, সিবিআইকে হুঁশিয়ারি বিচারপতি মান্থার

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in