অভিযোগ জানানোর জন্য ইমেল আইডি তৈরি করল সিবিআই
অভিযোগ জানানোর জন্য ইমেল আইডি তৈরি করল সিবিআইফাইল ছবি

Sandeshkhali: সন্দেশখালির জন্য বিশেষ ইমেল আইডি CBI-এর, অভিযোগ জানাতে পারবেন নির্যাতিতারা

People's Reporter: এই ইমেলে মহিলাদের উপর হওয়া নির্যাতন এবং জমি দখল সংক্রান্ত অভিযোগ যে কেউ জানাতে পারবেন।

সন্দেশখালি কাণ্ডের তদন্তে নয়া মোড়। সন্দেশখালি নিয়ে অভিযোগ দাখিলের জন্য বিশেষ ইমেল আইডি খুলল কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা সিবিআই। ইমেল আইডিটি হল sandeshkhali@cbi.gov.in। এই ইমেলে মহিলাদের উপর হওয়া নির্যাতন এবং জমি দখল সংক্রান্ত অভিযোগ যে কেউ জানাতে পারবেন।

বৃহস্পতিবার সিবিআইয়ের পক্ষ থেকে এই সংক্রান্ত একটি নির্দেশ জারি করে জানানো হয়, "১০ এপ্রিল কলকাতা হাইকোর্টের ডিভিশন বেঞ্চের দেওয়া নির্দেশ অনুযায়ী সিবিআই এই ইমেল আইডি তৈরি করেছে। যেখানে সন্দেশখালির মহিলারা তাঁদের বিরুদ্ধে অপরাধের অভিযোগ জানাতে পারবেন।“

ওই ইমেলে সন্দেশখালির মানুষ জমিদখলের অভিযোগ, ধর্ষণের অভিযোগ, চাষযোগ্য জমিকে পরিবর্তিত করে মাছের ভেড়িতে রূপান্তরিত করার অভিযোগ, জোর করে জমির মালিকানা পরিবর্তনের অভিযোগও জানাতে পারবেন।

বৃহস্পতিবার কলকাতা হাইকোর্টের প্রধান বিচারপতি টিএস শিবজ্ঞানম ও বিচারপতি হিরণ্ময় ভট্টাচার্যের ডিভিশন বেঞ্চ সিবিআইকে বিশেষ পোর্টাল খোলার নির্দেশ দেয়। পাশাপাশি, ডিভিশন বেঞ্চের আরও নির্দেশ, বিভিন্ন ভাষায় যে সংবাদপত্রগুলি রয়েছে সেখানেও এই বিষয়ে জানাতে হবে। অর্থাৎ সাধারণ মানুষ যাতে এই ইমেল আইডি তৈরির কথা জানতে পারে তা বিভিন্ন উপায়ে নিশ্চিত করতে হবে সিবিআইকে। 

সন্দেশখালি কাণ্ডে তদন্তের জন্য সিবিআইকে নির্দেশ দিয়েছিল কলকাতা হাইকোর্ট। প্রধান বিচারপতি টিএস শিবজ্ঞানম ও বিচারপতি হিরণ্ময় ভট্টাচার্যের ডিভিশন বেঞ্চ রাজ্য পুলিশের উপর অনাস্থা প্রকাশ করে জানিয়েছিলেন, গোটা ঘটনার তদন্ত আদালতের নজরদারিতে হবে।

আগামী ২ মে এই মামলায় সিবিআইকে রিপোর্ট পেশ করার নির্দেশ দিয়েছে হাইকোর্ট।

অভিযোগ জানানোর জন্য ইমেল আইডি তৈরি করল সিবিআই
Calcutta HC: ওএমআর-এর তথ্য না পেলে টেট-২০১৪ বাতিল করে দেব, সিবিআইকে হুঁশিয়ারি বিচারপতি মান্থার
অভিযোগ জানানোর জন্য ইমেল আইডি তৈরি করল সিবিআই
Lok Sabha Polls 24: ভোটের মুখে ৩০ জন তৃণমূল নেতা-কর্মীকে তলব সিবিআইয়ের! 'ষড়যন্ত্র', অভিযোগ শাসকদলের

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in