Ration Scam: শঙ্কর আঢ্যের অফিস থেকে উদ্ধার বিপুল পরিমাণ বিদেশী মুদ্রা

People's Reporter: সোমবার শঙ্কর আঢ্যের মধ্য কলকাতার অফিসে তল্লাশি অভিযানে যায় কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা। সেখান থেকেই বিদেশী মুদ্রা উদ্ধার হয়েছে বলে খবর।
শঙ্কর আঢ্য (বামদিক)
শঙ্কর আঢ্য (বামদিক)

রেশন দুর্নীতি মামলায় ধৃত তৃণমূল নেতা শঙ্কর আঢ্যের অফিস থেকে বিপুল পরিমাণ বাংলাদেশী মুদ্রা উদ্ধার করল ইডি। সোমবার শঙ্কর আঢ্যের মধ্য কলকাতার অফিসে তল্লাশি অভিযানে যায় কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা। সেখান থেকেই বিদেশী মুদ্রা উদ্ধার হয়েছে বলে খবর।

জানা গেছে, পার্কস্ট্রিটে অবস্থিত শঙ্কর আঢ্যের ওই অফিস থেকে ৬ লক্ষ বাংলাদেশী মুদ্রা উদ্ধার করেছে ইডি। যার মূল্য ভারতীয় মুদ্রায় ৪ লক্ষ ৫০ হাজার টাকা। সূত্র মারফত জানা গেছে, ইডির দাবি এই টাকাগুলি রেশন দুর্নীতি মামলার সঙ্গে সম্পর্কিত। এই টাকার উৎস খুঁজতে তদন্ত শুরু করেছে কেন্দ্রীয় সংস্থা।

সোমবার সকাল থেকে ইডি শহর কলকাতার বেশ কয়েকটি জায়গায় তল্লাশি অভিযান চালায়। জানা গেছে, এদিনের এই তল্লাশি বেশিরভাগই শঙ্কর আঢ্যের সাথে সম্পর্কযুক্ত। সোমবার কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা, শঙ্কর আঢ্যের চাটার্ড অ্যাকাউন্ট্যেন্ট অরবিন্দ সিং-এর অফিসেও অভিযান চালায়।  

গত ৫ জানুয়ারি রেশন দুর্নীতি মামলায় গ্রেফতার করা হয় বনগাঁ পুরসভার প্রাক্তন চেয়ারম্যান শঙ্কর আঢ্যকে। তাঁকে বালু তথা জ্যোতিপ্রিয় মল্লিক ঘনিষ্ঠ বলে দাবি করেন ইডি আধিকারিকরা। আদালতে ইডি দাবি করেছিল, জ্যোতিপ্রিয় মল্লিক গ্রেফতার হওয়ার পর চিঠির মাধ্যমে শঙ্করের সঙ্গে যোগাযোগ রেখেছিলেন। যদিও, সংবাদ মাধ্যমের সামনে বারবার ইডির করা এই অভিযোগ অস্বীকার করেছেন তৃণমূল নেতা।

আদালতে ইডির তরফে আরও জানানো হয়েছিল, শঙ্করের ৯০টির বেশি ফরেক্স সংস্থা অর্থাৎ বিদেশি মুদ্রা কেনাবেচার সংস্থা রয়েছে। তবে সেই সংস্থাগুলি কোনোটাই শঙ্করের নামে নেই। রয়েছে তাঁর আত্মীয়, পরিজন এবং পরিচিতদের নামে।

ইডির তরফে আরও জানানো হয়, এই সংস্থার মাধ্যমে অন্তত ২০ হাজার কোটি টাকা শঙ্কর বিদেশে লেনদেন করেছেন। অভিযোগ, টাকা আগে বিদেশি মুদ্রায় (মূলত ডলারে) পরিবর্তন করে তারপর তা দুবাইয়ে পাঠানো হয়েছে। কখনও টাকা সরাসরি দুবাই পৌঁছেছে, কখনও গিয়েছে বাংলাদেশ হয়ে।

শঙ্কর আঢ্য (বামদিক)
ISF: প্রতিষ্ঠা দিবসে ২১ জুলাইয়ের সভাস্থলেই কর্মসূচি করতে চেয়ে হাইকোর্টের দ্বারস্থ আইএসএফ
শঙ্কর আঢ্য (বামদিক)
Paresh Adhikari: চলতি মাসেই ফের দলবদল করছেন পরেশ অধিকারী? জল্পনা তুঙ্গে
শঙ্কর আঢ্য (বামদিক)
Nusrat Jahan: ফ্ল্যাট প্রতারণা মামলায় আদালতে বড় ধাক্কা নুসরতের, সশরীরে হাজিরার নির্দেশ বহাল

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in