ISF: প্রতিষ্ঠা দিবসে ২১ জুলাইয়ের সভাস্থলেই কর্মসূচি করতে চেয়ে হাইকোর্টের দ্বারস্থ আইএসএফ

People's Reporter: অনুমতি না দেওয়ার কারণ হিসেবে পুলিশ জানিয়েছে গত বছর রানি রাসমণি অ্যাভিনিউয়ে আইএসএফের সভায় বিস্তর অশান্তি হয়েছিল। তা মাথায় রেখে পুলিশ সভার অনুমতি দেয়নি।
হাইকোর্টের দ্বারস্থ নওশাদ সিদ্দিকির (ডানদিকে) দল
হাইকোর্টের দ্বারস্থ নওশাদ সিদ্দিকির (ডানদিকে) দলফাইল ছবি

আগামী ২১ জানুয়ারী আইএসএফের প্রতিষ্ঠা দিবস। সেদিন তৃণমূলের শহীদ সভা মঞ্চ স্থল অর্থাৎ ধর্মতলায় ভিক্টোরিয়া হাউসের সামনে সভা করতে চান নওশাদ সিদ্দিকির দল। তাতে যদিও পুলিশ অনুমতি দেয়নি। অনুমতি চেয়ে তাই কলকাতা হাইকোর্টের দ্বারস্থ হল নওশাদ সিদ্দিকের দল। মঙ্গলবার এই আবেদন জানিয়ে বিচারপতি জয় সেনগুপ্তের এজলাসে মামলা দায়ের করা হয়েছে। বুধবার এই মামলার শুনানি।

একুশের বিধানসভা নির্বাচনের আগে ২১ জানুয়ারী গঠিত হয়েছিল নওশাদ সিদ্দিকির দল ইন্ডিয়ান সেকুলার ফ্রন্ট বা আইএসএফ। এই দলের প্রতিষ্ঠা দিবসের দিন ভিক্টোরিয়া হাউসের সামনে সভা করতে চেয়ে কলকাতার হেয়ার স্ট্রিট থানার পুলিশের কাছে অনুমতি চাওয়া হয়। তবে পুলিশের তরফে অনুমতি দেওয়া হয়নি।

জানা গেছে, অনুমতি না দেওয়ার কারণ লিখিতভাবে জানানো হয়েছে পুলিশের তরফে। যেখানে জানানো হয়েছে, গত বছর রানি রাসমণি অ্যাভিনিউয়ে আইএসএফের সভায় বিস্তর অশান্তি হয়েছিল। ধরপাকড়ও হয়। তা মাথায় রেখে আইনশৃঙ্খলা অবনতির আশঙ্কা থেকেই পুলিশ আইএসএফের সভার অনুমতি দেয়নি।

মঙ্গলবার অনুমতি চেয়ে আদালতের দ্বারস্থ হয় আইএসএফ। বিচারপতি জয় সেনগুপ্তর তরফে ওখানে কোনো সভা হয়েছে কিনা জানতে চাওয়া হলে, মামলাকারীর তরফে জানানো হয়, প্রতি বছর ২১ জুলাই ওখানেই তৃণমূলের শহীদ মঞ্চ হয়। এছাড়াও সম্প্রতি ভিক্টোরিয়া হাউসের সামনে বিজেপির সভা হয়েছে। বুধবার ফের মামলাটির শুনানির তারিখ দিয়েছে আদালত।

এবিষয়ে আইএসএফ বিধায়ক নওশাদ সিদ্দিকির অভিযোগ, রাজনৈতিক উদ্দেশ্যেই তাঁদের সভা করার অনুমতি দেওয়া হচ্ছে না।

হাইকোর্টের দ্বারস্থ নওশাদ সিদ্দিকির (ডানদিকে) দল
চলতি মাসেই ফের দলবদল করছেন পরেশ অধিকারী? জল্পনা তুঙ্গে

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in