রাজ্যপাল না দেখা করা পর্যন্ত ধর্না চলবে - রাজ্যভবন চত্বর থেকে হুঁশিয়ারি অভিষেকের

People's Reporter: অভিষেক বলেন, রাজ্যপাল যতদিন না দেখা করবেন ততদিন ধর্না চলবে। আমরা কারুর চাকর নই। মাত্র ২ ঘন্টায় কীভাবে রাজ্যপাল বন্যা পরিস্থিতি খতিয়ে দেখবেন? দেখে আবার দিল্লি ফিরে গেলেন।
ধর্না মঞ্চে অভিষেক ব্যানার্জি সহ তৃণমূল নেতৃত্ব
ধর্না মঞ্চে অভিষেক ব্যানার্জি সহ তৃণমূল নেতৃত্বছবি - অভিষেক ব্যানার্জির ফেসবুক পেজ

একশো দিনের কাজের বকেয়া টাকা আদায়ের দাবিতে রাজভবনের সামনে লাগাতার ধর্না দিচ্ছেন তৃণমূল সাংসদ অভিষেক ব্যানার্জি সহ একাধিক তৃণমূল নেতৃত্ব। যদিও রাজ্যপাল বর্তমানে রাজভবনে উপস্থিত নেই।

বৃহস্পতিবার থেকে রাজভবন চত্বরে ধর্না কর্মসূচি পালন করছে তৃণমূল কংগ্রেস। যা আজও চলছে। অভিষেক ব্যানার্জি জানান, রাজ্যপাল যতদিন না দেখা করবেন ততদিন ধর্না চলবে। আমরা কারুর চাকর নই। মাত্র ২ ঘন্টায় কীভাবে রাজ্যপাল বন্যা পরিস্থিতি খতিয়ে দেখবেন? দেখে আবার দিল্লি ফিরে গেলেন। এদিকে রাজভবন ফাঁকা। মমতা ব্যানার্জি নিজে প্রধানমন্ত্রীর সাথে তিনবার বৈঠক করে বকেয়া টাকা দেওয়ার অনুরোধ জানিয়েছিলেন। কিন্তু আজও টাকা মেলেনি।

তিনি আরও বলেন, ২০ লক্ষ মানুষের টাকা আটকে রেখেছে কেন্দ্র। আমাদের সাংসদদের একটি দল গিরিরাজ সিং-র সাথে দেখা করতে গিয়েছিল কিন্তু দফতরে থাকা সত্ত্বেও তিনি দেখা করেননি। তাঁর দফতরের এক সচিব দেখা করে জানিয়েছিলেন বিষয়টি তাঁরা দেখছেন। যদি দুর্নীতি হয়ে থাকে তদন্ত করে দোষীদের শাস্তি দিন। মানুষের প্রাপ্য টাকা আটকে রাখার অধিকার নেই কেন্দ্রের। যে চার জেলায় ১০০ দিনের কাজে দুর্নীতির প্রমাণ মিলেছে সেখানে আটকে রাখুন। বাকি জেলাগুলির টাকা দিন।

প্রসঙ্গত, দিল্লিতে ধর্না দেওয়ার পর অভিষেক ব্যানার্জি ঘোষণা করেছিলেন 'রাজভবন চলো অভিযানের'। বুধবার দুপুর থেকে সেই কর্মসূচি শুরু হয়। কিন্তু রাজ্যপালের সাথে তাঁদের সাক্ষাৎ হয়নি। বন্যা পরিস্থিতি খতিয়ে দেখতে উত্তরবঙ্গে যান রাজ্যপাল সি ভি আনন্দ বোস। কিন্তু সেখান থেকে সোজা দিল্লি যান বোস।

রাজ্যপালও তৃণমূলের উদ্দেশ্যে বার্তা দিয়েছেন, ঘেরাও নয়, ঘরে আসুন আলোচনা করা হবে। এইভাবে আলোচনা করা যায় না।

ধর্না মঞ্চে অভিষেক ব্যানার্জি সহ তৃণমূল নেতৃত্ব
‘রাজনীতিকে আর কতটা নিচে নামাবেন?’ - 'রাবণ-রাহুলের' পোস্টার নিয়ে মোদী, বিজেপিকে তুলোধোনা প্রিয়াঙ্কার
ধর্না মঞ্চে অভিষেক ব্যানার্জি সহ তৃণমূল নেতৃত্ব
১৯ ঘন্টা তল্লাশি খাদ্যমন্ত্রীর বাড়িতে - ইডি অভিযানে উদ্ধার একাধিক মোবাইল, ল্যাপটপ ও নথি!

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in