Cyclone Remal: ঘূর্ণিঝড় রেমালের জের কাটিয়ে ২১ ঘণ্টা পর কলকাতা বিমানবন্দর থেকে ফের শুরু উড়ান

People's Reporter: রবিবার দুপুর ১২.১৬ তে কলকাতা বিমানবন্দর থেকে শেষ বিমান উড়েছিল। বিমান চলাচল শুরু হবার পর সোমবার ইন্ডিগোর কলকাতা পোর্ট ব্লেয়ার উড়ান দমদম ছাড়ে সকাল ৮.৫৯ মিনিটে।
ঘূর্ণিঝড় রেমালের জের কাটিয়ে ফের সচল হচ্ছে কলকাতা বিমানবন্দর
ঘূর্ণিঝড় রেমালের জের কাটিয়ে ফের সচল হচ্ছে কলকাতা বিমানবন্দরছবি - কলকাতা এয়ারপোর্ট-এর অফিসিয়াল এক্স হ্যান্ডেল থেকে সংগৃহীত

দীর্ঘ ২১ ঘণ্টা পর কলকাতা বিমানবন্দরে উড়ান ফের শুরু হল। ঘূর্ণি ঝড় রেমালের কারণে দীর্ঘ সময় কলকাতা বিমানবন্দরে উড়ানের ওপর নিষেধাজ্ঞা জারি করা হয়েছিল। বিমানবন্দরের এক আধিকারিক একথা সংবাদসংস্থাকে জানিয়েছেন। রবিবার দুপুর ১২.১৬ তে কলকাতা বিমানবন্দর থেকে শেষ বিমান উড়েছিল।

বিমান চলাচল শুরু হবার পর সোমবার ইন্ডিগোর কলকাতা পোর্ট ব্লেয়ার উড়ান দমদম ছাড়ে সকাল ৮.৫৯ মিনিটে। এদিন কলকাতা বিমানবন্দরে প্রথম আসে গুয়াহাটি কলকাতা বিমান। স্পাইসজেট সংস্থার এই বিমান কলকাতায় নামে সকাল ৯টা ৫০ মিনিটে। এয়ারপোর্ট অথরিটি অফ ইন্ডিয়ার (AAI) এক আধিকারিক একথা জানিয়েছেন।

আধিকারিকরা আরও জানিয়েছেন, বিমান চলাচল শুরু হলেও পরিস্থিতি সম্পূর্ণ স্বাভাবিক হতে আরও বেশ কিছুটা সময় লাগবে।

রবিবার রাতে আছড়ে পড়ে ঘূর্ণিঝড় রেমাল। যার দাপটে রাজ্যের বিস্তীর্ণ অঞ্চল জুড়ে প্রবল ঝড় ও বৃষ্টি শুরু হয়। কলকাতা সহ দক্ষিণবঙ্গে ঝোড়ো হাওয়া ও বৃষ্টির মাত্রা বেশি ছিল।

এর আগেই ঘূর্ণিঝড় রেমালের কারণে সতর্কতামূলক ব্যবস্থা হিসেবে কলকাতা বিমানবন্দরে বিমান চলাচল সাময়িক স্থগিত রাখার সিদ্ধান্ত নেয় বিমানবন্দর কর্তৃপক্ষ।

- With Agency Inputs

ঘূর্ণিঝড় রেমালের জের কাটিয়ে ফের সচল হচ্ছে কলকাতা বিমানবন্দর
144 in Kolkata: কলকাতার একাংশে দু'মাসের জন্য ১৪৪ ধারা জারি! কী ব্যাখ্যা কলকাতা পুলিশের?
ঘূর্ণিঝড় রেমালের জের কাটিয়ে ফের সচল হচ্ছে কলকাতা বিমানবন্দর
BJP: পর্যাপ্ত তথ্য ছাড়াই পুলিশি অভিযান! অভিযোগ তুলে কলকাতা হাইকোর্টের দ্বারস্থ শুভেন্দু এবং হিরণ

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in