'লেসার এভিল' তত্ত্ব ছেড়ে BJP-র পাশাপাশি শত্রু তৃণমূলও! বামেদের একজোট হবার আহ্বান লিবারেশনের

দীপঙ্কর ভট্টাচার্য বলেন, এখন রাজ্যে তৃণমূলের দুর্নীতির বাড়বাড়ন্ত দেখে আমরাই বলছি তৃণমূলকে আর ছেড়ে কথা বলা যাবে না। তবে রাজ্যে জোটের বিষয় একটু আলাদা। বর্তমানে মানুষ বামপন্থীদের ওপর আস্থা রাখছেন।
বামদলগুলিকে একজোট হওয়ার বার্তা দিলেন CPI(ML) লিবারেশন সাধারণ সম্পাদক দীপঙ্কর ভট্টাচার্য
বামদলগুলিকে একজোট হওয়ার বার্তা দিলেন CPI(ML) লিবারেশন সাধারণ সম্পাদক দীপঙ্কর ভট্টাচার্যফাইল ছবি সংগৃহীত

তৃণমূল-বিজেপির বিরুদ্ধে সমস্ত বামদলগুলিকে একজোট হওয়ার বার্তা দিলেন CPI(ML) লিবারেশন সাধারণ সম্পাদক দীপঙ্কর ভট্টাচার্য। দেরীতে হলেও বোধোদয় হল সিপিআই(এমএল) লিবারেশন নেতা। এমনটাই মনে করছে অনেকে।

রাজ্যে বর্তমানে বামেরা যেভাবে উঠে আসছে তা লক্ষ্যণীয়। তৃণমূল-বিজেপির দুর্নীতির বিরুদ্ধে প্রায় প্রতিদিনই পথে নামছে বামদলগুলি। এবার সেই দিকেই কার্যত গুরুত্ব দিল লিবারেশন। ২৭-২৮ সেপ্টেম্বর মৌলালি যুবকেন্দ্রে অনুষ্ঠিত হয় সিপিআই(এমএল) লিবারেশনের রাজ্য সম্মেলন। সেখানেই রাজ্যে আসন্ন পঞ্চায়েত নির্বাচন ও বর্তমান রাজনৈতিক পরিস্থিতি নিয়ে আলোচনা হয়। তাতে সব দ্বিধা ভুলে বামপন্থী সমস্ত দলগুলিকে একজোট হয়ে বিজেপি ও তৃণমূলের বিরুদ্ধের লড়াইয়ের আহ্বান জানান দীপঙ্কর ভট্টাচার্য।

তিনি বলেন, একুশের বিধানসভা নির্বাচনে আমরা বলেছিলাম বিজেপির বিরুদ্ধে একজোট হতে হবে। সেই সময় কিছু কিছু রাজনৈতিক দল ‘নো ভোট টু বিজেপি’ ক্যাম্পেন চালিয়েছিল। এতে আসলে সুবিধা হয়েছিল তৃণমূলেরই। কিন্তু এখন রাজ্যে তৃণমূলের দুর্নীতির বাড়বাড়ন্ত দেখে আমরাই বলছি তৃণমূলকে আর ছেড়ে কথা বলা যাবে না। তবে রাজ্যে জোটের বিষয় একটু আলাদা। বর্তমানে মানুষ বামপন্থীদের ওপর আস্থা রাখছেন। এই পরিস্থিতির কথা মাথায় রেখেই সকল বামদলগুলির উচিত একজোট হয়ে লড়াইয়ের ময়দানে নামা।

পাশাপাশি তিনি বলেন, রাজ্যে যেমন তৃণমূলের বিরুদ্ধে আমাদের লড়াই চলবে ঠিক একইভাবে জাতীয়স্তরে বিজেপির অত্যাচারের প্রতিবাদ করব আমরা। সেক্ষেত্রে আমাদের আন্দোলনমুখী হতে হবে। কৃষক আন্দোলন বা ছাত্র আন্দোলন থেকে অনেক কিছু শেখা উচিত আমাদের। অগ্নিপথ স্কিমের বিরুদ্ধে আমাদের দল সহ অন্যান্য দলগুলিকে পথে নামতে হবে।

বামদলগুলিকে একজোট হওয়ার বার্তা দিলেন CPI(ML) লিবারেশন সাধারণ সম্পাদক দীপঙ্কর ভট্টাচার্য
West Bengal: কৃষক আত্মহত্যা সংক্রান্ত RTI-এর জবাব ‘ভুল’ – নিজেদের দপ্তরেই অনাস্থা রাজ্য সরকারের?
বামদলগুলিকে একজোট হওয়ার বার্তা দিলেন CPI(ML) লিবারেশন সাধারণ সম্পাদক দীপঙ্কর ভট্টাচার্য
Ration at Doorsteps: হাইকোর্টের সিদ্ধান্তকে চ্যালেঞ্জ করে সুপ্রিম কোর্টের দ্বারস্থ হবে রাজ্য

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in