Coal Scam: কয়লা পাচার মামলায় অভিষেক ব্যানার্জির স্ত্রীকে ইডির তলব

সোমবার সকালে দুই সন্তানকে নিয়ে দুবাই যাওয়ার সময় কলকাতা বিমানবন্দরে তৃণমূল সাংসদের স্ত্রীকে আটকায় অভিবাসন দপ্তর। বিমান ধরবার আগেই তাঁকে অভিবাসন দপ্তরের পক্ষ থেকে বাধা দেওয়া হয়।
অভিষেক ব্যানার্জি ও তাঁর স্ত্রী রুজিরা ব্যানার্জি
অভিষেক ব্যানার্জি ও তাঁর স্ত্রী রুজিরা ব্যানার্জিফাইল ছবি সংগৃহীত

তৃণমূল সাংসদ অভিষেক বন্দ্যোপাধ্যায়ের স্ত্রী রুজিরা বন্দ্যোপাধ্যায়কে কয়লা পাচার মামলায় তলব করল এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ইডি)। আগামী বৃহস্পতিবার সকাল ১১টায় তাঁকে ইডি দপ্তর সিজিও কমপ্লেক্সে জিজ্ঞাসাবাদের জন্য ডেকে পাঠানো হয়েছে বলে জানা গেছে।

এর আগে সোমবার সকালে দুই সন্তানকে নিয়ে দুবাই যাওয়ার সময় কলকাতা বিমানবন্দরে তৃণমূল সাংসদের স্ত্রীকে আটকায় অভিবাসন দপ্তর। বিমান ধরবার আগেই তাঁকে অভিবাসন দপ্তরের পক্ষ থেকে বাধা দেওয়া হয়। বিমানবন্দরেই বেশ কিছুক্ষণ অপেক্ষা করার পর তিনি ফিরে যান।

অভিবাসন দপ্তরের সূত্র অনুসারে, ইডির এক মামলায় রুজিরা বন্দ্যোপাধ্যায়ের বিরুদ্ধে ‘লুক আউট’ নোটিশ জারি করা আছে। ফলত বিদেশ যাওয়ার ক্ষেত্রে বিধিনিষেধ আরোপিত আছে।

যদিও অভিষেকের ঘনিষ্ঠ সূত্রে দাবি করা হয়েছে, গত বছরের সেপ্টেম্বর মাসে সুপ্রিম কোর্টের দেওয়া রক্ষাকবচ অনুসারে অভিষেক বন্দ্যোপাধ্যায় বা রুজিরা বন্দ্যোপাধ্যায়ের বিদেশযাত্রায় কোনো বাধানিষেধ নেই। সেক্ষেত্রে এই ঘটনায় ফের আইনি পথে হাঁটতে পারেন তৃণমূল সাংসদ।

উল্লেখ্য, এর আগেও কয়লা পাচার মামলায় বেশ কয়েক বার ইডির জিজ্ঞাসাবাদের মুখোমুখি হয়েছেন তৃণমূল সাংসদ এবং তাঁর স্ত্রী। অভিষেক বন্দ্যোপাধ্যায় দিল্লিতে গিয়ে ইডি তদন্তকারীদের মুখোমুখি হলেও তাঁর স্ত্রী দিল্লীর পরিবর্তে কলকাতায় সিজিও কমপ্লেক্সে গিয়ে হাজিরা দেন।

অভিষেক ব্যানার্জি ও তাঁর স্ত্রী রুজিরা ব্যানার্জি
Abhishek Banerjee: ইডি নজরদারিতে অভিষেক বন্দ্যোপাধ্যায়ের বাবা-মা পরিচালিত ৩ সংস্থা
অভিষেক ব্যানার্জি ও তাঁর স্ত্রী রুজিরা ব্যানার্জি
কয়লা পাচার কাণ্ডে রুজিরাকে তলব ইডির, আজই সিজিও কমপ্লেক্সে হাজিরার নির্দেশ

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in