Kolkata: শেষ ১০ দিনে কলকাতায় মুরগির মাংসের দামে আগুন

People's Reporter: টাস্ক ফোর্স-এর এক সদস্যের বক্তব্য অনুসারে বর্তমানে কলকাতায় খুচরো বাজারে মুরগির কেজি ২২০ থেকে ২৩০ টাকা। যা সপ্তাহখানেক আগেও ছিল ১৬০ থেকে ১৮০ টাকার মধ্যে।
ছবি প্রতীকী
ছবি প্রতীকীফাইল ছবি সংগৃহীত

শেষ এক সপ্তাহ থেকে দশ দিনে শহর কলকাতা ও সংলগ্ন অঞ্চলে মুরগির মাংসের দাম কেজিতে প্রায় ৬০ টাকা বেড়েছে। যা নিয়ে চিন্তা বেড়েছে মধ্যবিত্তের। টাস্ক ফোর্স-এর এক সদস্যের বক্তব্য অনুসারে বর্তমানে কলকাতায় খুচরো বাজারে মুরগির কেজি ২২০ থেকে ২৩০ টাকা। যা সপ্তাহখানেক আগেও ছিল ১৬০ থেকে ১৮০ টাকার মধ্যে।

অত্যাবশ্যকীয় দ্রব্যের দাম নিয়ন্ত্রণে রাখার জন্য তৈরি টাস্ক ফোর্স-এর ওই সদস্য আরও জানিয়েছেন, কলকাতা ও সংলগ্ন অঞ্চলে প্রতিমাসে সাড়ে ৩ লক্ষ কেজি মুরগির প্রয়োজন হয়। শীতের সময় বছর শেষের পিকনিক এবং অন্যান্য কারণে যার চাহিদা আরও বাড়ে। যদিও এবছর এখনও পর্যন্ত চাহিদা বৃদ্ধির সেই ধারা লক্ষ্য করা যায়নি।  

তিনি আরও জানান, বেশ কিছু জায়গায় পোলট্রিতে ভাইরাস আক্রমণে মুরগির মৃত্যুর কারণে জোগানে টান পড়েছে। ফলে খুচরো বাজারে অন্য সময়ের তুলনায় কম মুরগি সরবরাহ হচ্ছে। মূলত সেই কারণেই অতি দ্রুত দাম বাড়ছে।

উল্লেখ্য, মুরগির মাংসের দামের পাশাপাশি বিগত কয়েক দিনে ডিমের দামও হঠাৎ করেই অনেকটা বেড়ে গেছে। কয়েক সপ্তাহ আগেও যেখানে খুচরো বাজারে ডিম প্রতি দাম ছিল সাড়ে ৫ টাকা করে তা হঠাৎ করেই বেড়ে ৭.৫০ থেকে ৮ টাকায় দাঁড়িয়েছে।

- With Agency Inputs

ছবি প্রতীকী
Michaung Effect: ঘূর্ণিঝড়ের প্রভাবে ব্যাহত সরবরাহ - কলকাতার খুচরো বাজারে ডিমের দামে আগুন
ছবি প্রতীকী
BJP: 'অনেক খেলা বাকি', নিরাপত্তা তুলে নিতেই ফের সরব অনুপম হাজরা, পাল্টা কটাক্ষ সুকান্ত মজুমদারের

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in