ম্যাথু স্যামুয়েলকে তলব সিবিআইয়ের
ম্যাথু স্যামুয়েলকে তলব সিবিআইয়ের গ্রাফিক্স - আকাশ

Narada Scam: ভোটের আগে ফের নারদ কাণ্ডে সক্রিয় সিবিআই, ম্যাথু স্যামুয়েলকে তলব তদন্তকারী সংস্থার

People's Reporter: এর আগে ২০২২ সালে নারদ মামলার আর্থিক কেলেঙ্কারির জিজ্ঞাসাবাদের জন্য ইডি তলব করেছিল ম্যাথু স্যামুয়েলকে।

লোকসভার আগে ফের নারদ কাণ্ড নিয়ে সক্রিয় সিবিআই। তদন্তের জন্য নারদ কর্তা ম্যাথু স্যামুয়েলকে ডেকে পাঠাল কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা। আগামী ৪ এপ্রিল সকাল ১১ টার সময় কলকাতার নিজাম প্যালেসে সিবিআই দপ্তরে হাজিরা দিতে বলা হয়েছে ম্যাথু স্যামুয়েলকে।

কলকাতার সিবিআইয়ের ডেপুটি পুলিশ সুপার পদমর্যাদার আধিকারিক রিসিনামোল কে সি ম্যাথু স্যামুয়েলকে চিঠি পাঠিয়েছেন। তিনি চিঠিতে লিখেছেন, ‘‘আমি যে মামলাটির তদন্তের দায়িত্ব নিয়েছি, সেই মামলা সংক্রান্ত কিছু জিজ্ঞাসাবাদের জন্য আপনাকে কলকাতার নিজাম প্যালেসে এসে দেখা করতে হবে।’’

এর আগে ২০২২ সালে নারদ মামলায় আর্থিক কেলেঙ্কারির জিজ্ঞাসাবাদের জন্য ইডি তলব করেছিল ম্যাথু স্যামুয়েলকে। উল্লেখ্য, ২০১৪ সালে ব্যবসায়ীর ছদ্মবেশে স্টিং অপারেশন করেছিলেন ম্যাথু। তৎকালীন তৃণমূলের বেশ কয়েকজন নেতা-নেত্রী এবং পুলিশ অফিসারের হাতে টাকা তুলে দেন। এই নেতারা রাজ্য-রাজনীতিতে প্রথিতযশা। এঁদের অনেকেই এখন বিজেপিতে রয়েছেন। আর সেই টাকা তুলে দেওয়ার দৃশ্য গোপনে ক্যামেরাবন্দি হয়। ২০১৬ সালের বিধানসভা নির্বাচনের আগে সেই গোপন ক্যামেরাবন্দি ভিডিও ফাঁস করেন ম্যাথু।

তারপর তোলপাড় হয়ে যায় গোটা রাজ্য তথা দেশ। এরপরে তদন্তে নামে সিবিআই ও এনফর্সমেন্ট ডিরেক্টরেট। সেই ঘটনার ভিডিও জনগণ ভুলে যাননি বলে মনে করে রাজনৈতিক মহল।

২০১৪ সালের সেই অভিযানে গোপন ক্যামেরায় তোলা ভিডিয়োয় টাকা নিয়ে দেখা গিয়েছিল মুকুল রায়, সৌগত রায়, কাকলি ঘোষ দস্তিদার, প্রসূন বন্দ্যোপাধ্যায়, শুভেন্দু অধিকারী, সুলতান আহমেদ, মদন মিত্র, সুব্রত মুখোপাধ্যায়, ফিরহাদ হাকিম, ইকবাল আহমেদ প্রমুখদের।

 ম্যাথু স্যামুয়েলকে তলব সিবিআইয়ের
CPIM: মোদী-মমতাকে আটকাতে প্রচারে 'সমতা'! প্রযুক্তিকে হাতিয়ার করে নতুন চমক রাজ্য সিপিআইএম-এর
 ম্যাথু স্যামুয়েলকে তলব সিবিআইয়ের
'আদালতের পবিত্রতা নষ্ট করছেন', বিজেপির আইনজীবীদের ভর্ৎসনা কলকাতা হাইকোর্টের প্রধান বিচারপতির

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in