Mahua Moitra: মহুয়া মৈত্রের আলিপুরের ঠিকানায় আচমকাই CBI হানা, চলছে তল্লাশি

People's Reporter: শনিবার সকালেই মহুয়া মৈত্রের আলিপুরের 'রত্নাবলী' অ্যাপার্টমেন্টে হানা দেয় সিবিআই।
মহুয়া মৈত্র
মহুয়া মৈত্রছবি - সংগৃহীত

টাকার বিনিময়ে প্রশ্ন কাণ্ডে বহিষ্কৃত সাংসদ মহুয়া মৈত্রের আলিপুরের একটি ঠিকানায় তল্লাশি চালাচ্ছে সিবিআই। কেন্দ্রীয় সংস্থা সূত্রে এমনটাই জানা যাচ্ছে। এখনও এই বিষয়ে মহুয়া মৈত্রের কোনো প্রতিক্রিয়া মেলেনি।

একের পর এক তৃণমূল নেতাদের বাড়িতে হানা দিচ্ছে কেন্দ্রীয় এজেন্সি। শনিবার সকাল ৭টা নাগাদ আলিপুরের 'রত্নাবলী' অ্যাপার্টমেন্টে হানা দেয় সিবিআই। এই আবাসনের একটি ফ্ল্যাট তৃণমূল নেত্রী মহুয়া মৈত্রের। সেখানেই তল্লাশি চালাচ্ছে সিবিআই। একাধিক নথি খতিয়ে দেখার কারণে এই তল্লাশি অভিযান বলেই মনে করা হচ্ছে। একটি প্রিন্টারও ওই ফ্ল্যাটে নিয়ে যাওয়া হয়েছে বলে খবর।

প্রসঙ্গত উল্লেখ্য, ঘুষের বদলে সংসদে প্রশ্ন কাণ্ডে গত ৮ ডিসেম্বর মহুয়া মৈত্রের সাংসদ পদ খারিজ করা হয়। সংসদের এথিক্স কমিটি তাদের রিপোর্টে বলে, ‘‘মহুয়া মৈত্র এবং ব্যবসায়ী দর্শন হীরানন্দানির মধ্যে যে টাকার লেনদেন হয়েছে, কেন্দ্রের উচিত নির্দিষ্ট সময়ের মধ্যে তার আইনি এবং প্রাতিষ্ঠানিক তদন্ত করা।’’ গত ৮ ডিসেম্বর লোকসভায় ধ্বনিভোটে মহুয়াকে বহিষ্কারের প্রস্তাব পাশ করানো হয়।

আবার গত ১৯ মার্চ লোকপাল মহুয়া মৈত্রের বিরুদ্ধে সিবিআই তদন্তের নির্দেশ দেয়। সেই কারণেই সিবিআই-র এই তৎপরতা বলে রাজনৈতিক মহলের একাংশ মনে করছে। যদিও মহুয়া মৈত্র প্রথম থেকেই তাঁর বিরুদ্ধে আনা সমস্ত অভিযোগ অস্বীকার করেছেন।

উল্লেখ্য, লোকসভা থেকে বহিষ্কৃত হওয়ার পরেও কৃষ্ণনগর লোকসভা কেন্দ্রে সেই মহুয়ার উপরই ভরসা করেছেন তৃণমূল সুপ্রিমো মমতা ব্যানার্জি। পুনরায় তাঁকে ওই আসন থেকে তৃণমূলের প্রার্থী করা হয়েছে।

মহুয়া মৈত্র
Coal Scam: ভোটের মরশুমে কয়লা পাচার কাণ্ডে অভিষেকের বিরুদ্ধে কড়া পদক্ষেপ নয়, নির্দেশ শীর্ষ আদালতের
মহুয়া মৈত্র
Chandranath Sinha: নিয়োগ দুর্নীতি মামলায় রাজ্যের আরও এক মন্ত্রীর বাড়িতে হানা ইডির

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in