কলকাতা হাইকোর্ট
কলকাতা হাইকোর্টফাইল ছবি সংগৃহীত

Sandeshkhali: ফের হাইকোর্টে ধাক্কা রাজ্যের! বিজেপির ধর্না কর্মসূচিতে শর্তসাপেক্ষে অনুমতি

People's Reporter: সন্দেশখালি ঘটনার প্রতিবাদে মঙ্গলবার থেকে বৃহস্পতিবার পর্যন্ত গান্ধীমূর্তির পাদদেশে ধর্না কর্মসূচির ঘোষণা করেছিলেন সুকান্ত। কিন্তু পুলিশের পক্ষ থেকে অনুমতি মেলেনি।

ফের ধাক্কা রাজ্যের। সন্দেশখালি ঘটনার প্রতিবাদে মঙ্গলবার ২৬ ফেব্রুয়ারী থেকে বৃহস্পতিবার ২৯ ফেব্রুয়ারী পর্যন্ত গান্ধীমূর্তির পাদদেশে ধর্না কর্মসূচির ঘোষণা করেছিলেন সুকান্ত। কিন্তু পুলিশের পক্ষ থেকে অনুমতি মেলেনি। এরপর সোমবার আদালতের দ্বারস্থ হয় রাজ্য বিজেপির সভাপতি। মঙ্গলবার বিজেপিকে শর্তসাপেক্ষ অনুমতি দিল আদালত।

এদিন এই মামলার শুনানি ছিল কলকাতা হাইকোর্টের বিচারপতি কৌশিক চন্দের বেঞ্চে। সেখানেই সবপক্ষের বক্তব্য শোনার পর বিজেপির ধর্না কর্মসূচি করার অনুমতি দেয় আদালত। তবে রয়েছে কিছু শর্ত। বিচারপতির পক্ষ থেকে তিনদিনের পরিবর্তে দুদিনের অনুমতি দেওয়া হয়। পাশাপাশি, জানানো হয় সকাল ১০ টা থেকে সন্ধ্যে ৬ টা পর্যন্ত এই ধর্না কর্মসূচি চালানো যাবে।

এদিন বিচারপতি কৌশিক চন্দ জানান, ‘‘কলকাতার গান্ধীমূর্তির পাদদেশে ১৫০ জন লোক নিয়ে ধর্না দিতে পারবে বিজেপি। তবে দু’দিনের জন্য এই কর্মসূচি করা যাবে। শান্তিপূর্ণ ভাবে সেই কর্মসূচি করতে হবে বিজেপিকে। লাউডস্পিকার ব্যবহার করা যাবে না।’’

উল্লেখ্য, গত শুক্রবার বিজেপির রাজ্য সভাপতি সুকান্ত মজুমদার জানিয়েছিলেন, সন্দেশখালি ঘটনার প্রতিবাদে মঙ্গলবার থেকে বৃহস্পতিবার, টানা তিনদিন কলকাতায় গান্ধীমূর্তির পাদদেশে ধর্না কর্মসূচি করতে চান তারা। এই কর্মসূচির নেতৃত্ব দেবেন রাজ্য বিজেপির সভাপতি সুকান্ত মজুমদার ও বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। যদিও পুলিশের পক্ষ থেকে অনুমতি দেওয়া হয়নি।

কলকাতা হাইকোর্ট
Sandeshkhali: নিরাপদ সর্দারের জামিন মঞ্জুর হাইকোর্টে, পুলিশকে তীব্র ভর্ৎসনা ক্ষুব্ধ বিচারপতির
কলকাতা হাইকোর্ট
TET: চাকরীর দাবিতে পথে নামল ২০২২ সালের টেট উত্তীর্ণরা, করুণাময়ীতে পুলিশের সঙ্গে ধস্তাধস্তি

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in