Calcutta High Court: অনুমতি দিয়েও সিদ্ধান্ত বদল, শুভেন্দু অধিকারীর সভায় 'না' বিচারপতি গাঙ্গুলির

People's Reporter: প্রথমে বিচারপতি বিজয়া সম্মিলনীন অনুষ্ঠানের অনুমতি দিলেও পরে বাঁকুড়ার পুলিশ সুপারের কথায় সিদ্ধান্ত বদল করেন। বিচারপতি বলেন, অনেক মানুষের সমাগম হবে। সাধারণ মানুষের নিরাপত্তা আগে।
শুভেন্দু অধিকারী
শুভেন্দু অধিকারীগ্রাফিক্স - সুমিত্রা নন্দন

কলকাতা হাইকোর্টে ধাক্কা খেলেন রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী! বাঁকুড়ার কোতুলপুরে বিজেপির বিজয়া সম্মিলনী অনুষ্ঠানে ছাড়পত্র দিলেন না বিচারপতি অভিজিৎ গাঙ্গুলি। বুধবার অর্থাৎ আজই সভাটি হওয়ার কথা ছিল।

বাঁকুড়ার কোতুলপুরে বিজয়া সম্মিলনী অনুষ্ঠানের পুলিশি অনুমতি ছিল না বিজেপির কাছে। তারা আদালতের দ্বারস্থ হয়। প্রথমে বিচারপতি বিজয়া সম্মিলনীন অনুষ্ঠানের অনুমতি দিলেও পরে বাঁকুড়ার পুলিশ সুপারের কথায় সিদ্ধান্ত বদল করেন। বিচারপতি বলেন, অনেক মানুষের সমাগম হবে। সাধারণ মানুষের নিরাপত্তা আগে। প্রয়োজনে অন্য কোনোদিন পুলিশের অনুমতি নিয়ে সভা করা যেতে পারে। এই মুহূর্তে আদালত ওই অনুষ্ঠানের অনুমতি দেবে না।

মামলাকারীর আইনজীবী জানান, শুভেন্দু অধিকারীর সভা হলেই সেখানে রাজ্য প্রশাসনের তরফ থেকে বাধা দেওয়া হচ্ছে। আর বিজেপি নেতৃত্ব উপস্থিত থাকলেও এটা কোনো রাজনৈতিক অনুষ্ঠান নয়। যে মাঠে সভা হওয়ার কথা সেখানে ২০-৩০ হাজার লোক ধরে। বিজয়া সম্মিলনীতে প্রায় ৫ হাজার মানুষের সমাগম হওয়ার কথা। ফলে কোনো সমস্যা হওয়ার কথাই নয়। পুলিশ নিরাপত্তা দিতে না পারলে সম্মিলনীতে আগত অতিথিদের কেন্দ্রীয় বাহিনী নিরাপত্তার ব্যবস্থা করবে। শুধু আদালত অনুমতি দিক।

এরপর বিচারপতি গাঙ্গুলি মামলাকারীর আইনজীবীর উদ্দেশ্যে বলেন, পুলিশ সুপার জানিয়েছেন ওই মাঠে একটি মাত্র 'প্রবেশ' এবং 'বাহির' পথ রয়েছে। যে কোনও সময় পরিস্থিতি হাতের বাইরে চলে যেতে পারে। আর ২৮ অক্টোবর ইমেইল করে এই সম্মিলনীর অনুমতি চাওয়া হয়েছিল, কিন্তু সেটা বৈধ পদ্ধতি নয়। পরে ৩০ অক্টোবর লিখিতভাবে অনুমতি চাওয়া হয়। এত কম সময়ে সবকিছু আয়োজন করা সম্ভব নয়। তাই মামলাকারীর উচিত বাচ্চাদের মতো আচরণ না করা। পরিস্থিতি বুঝেই আদালত নির্দেশ দিচ্ছে। প্রয়োজন হলে চার দিন পরে সভা আয়োজন করা যেতে পারে। পুলিশ সিদ্ধান্ত নিয়ে অনুমতি দেবে। কারণ এর আগেও বিরোধী দলনেতার সভাতে পদপিষ্ট হয়ে মারা যাওয়ার ঘটনা ঘটেছে।

শুভেন্দু অধিকারী
জ্যোতিপ্রিয়-কন্যার নামে প্রকাশিত নির্দেশিকা প্রত্যাহার সংসদের, সভাপতির সই দিয়ে পুনঃপ্রকাশ
শুভেন্দু অধিকারী
CPIM: সাম্প্রদায়িকতা, ধর্মান্ধতার বিরুদ্ধে কড়া CPIM - দরজা থেকেই ফিরলো অখিল ভারতীয় হিন্দু মহাসভা

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in