Ram Temple: CPIM-এর পথেই রাম মন্দিরের উদ্বোধনী অনুষ্ঠান এড়াতে পারেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়

People's Reporter: তৃণমূল কংগ্রেসের মুখপাত্র কুণাল ঘোষ বুধবার এক বিবৃতি দিয়ে জানান, শুধু মুখ্যমন্ত্রীই নন, দলের অন্য কোনও নেতাও এই উদ্বোধনী অনুষ্ঠানে যোগ দেওয়ার সম্ভাবনা উড়িয়ে দিয়েছেন।
উৎকর্ষ বাঙলা অনুষ্ঠানে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়
উৎকর্ষ বাঙলা অনুষ্ঠানে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ফাইল ছবি, মমতা বন্দ্যোপাধ্যায়ের অফিসিয়াল ফেসবুক পেজ থেকে সংগৃহীত

সিপিআইএম আগামী জানুয়ারিতে অযোধ্যায় রাম মন্দির উদ্বোধন অনুষ্ঠানের আমন্ত্রণ প্রত্যাখ্যান করার পর পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ও সম্ভবত একই পথে হাঁটতে চলেছেন। সূত্র অনুসারে, আগামী ২২ জানুয়ারী অযোধ্যায় রাম মন্দিরের উদ্বোধন অনুষ্ঠানে তিনিও যাবেন না।

যদিও এখনও পর্যন্ত মুখ্যমন্ত্রী বন্দ্যোপাধ্যায় এই বিষয়ে কোনও ঘোষণা করেননি। তৃণমূল কংগ্রেসের মুখপাত্র কুণাল ঘোষ বুধবার এক বিবৃতি দিয়ে জানান, শুধু মুখ্যমন্ত্রীই নন, দলের অন্য কোনও নেতাও এই উদ্বোধনী অনুষ্ঠানে যোগ দেওয়ার সম্ভাবনা উড়িয়ে দিয়েছেন।

এদিন সাংবাদিকদের তৃণমূল মুখপাত্র বলেন, “উদ্বোধনী অনুষ্ঠানে যোগ দেওয়ার প্রশ্নই আসে না। আমি জানিনা কোন আমন্ত্রণ এসেছে কিনা, তবে আমি নিশ্চিতভাবে জানি এই অনুষ্ঠানে যোগ দেওয়ার কোনও প্রশ্নই ওঠে না।”

তিনি আরও বলেন, যদিও ভগবান রামের পুজো তাঁরা ভক্তি সহকারেই করে থাকেন, কিন্তু বিজেপি যেভাবে নিজস্ব রাজনৈতিক এজেন্ডা পূরণের জন্য রাম সম্পর্কে জনগণের আবেগকে কাজে লাগানোর কৌশল ব্যবহার করছে তা তারা সমর্থন করেন না।

কুণাল ঘোষ বলেন, “বিজেপি জনগণের আবেগকে কাজে লাগিয়ে আসন্ন লোকসভা নির্বাচনে যাওয়ার চেষ্টা করছে। কিন্তু আমরা বিজেপির অবস্থানকে সমর্থন করি না।”

মঙ্গলবার, সিপিআই(এম) পলিটব্যুরো একটি বিবৃতি জারি করে ঘোষণা করে যে পার্টির সাধারণ সম্পাদক সীতারাম ইয়েচুরি রামমন্দিরের উদ্বোধনী অনুষ্ঠানে যোগ দেবেন না।

সিপিআইএম পলিটব্যুরোর পক্ষ থেকে এক বিবৃতিতে বলা হয়, “সিপিআই(এম) সাধারণ সম্পাদক কমরেড সীতারাম ইয়েচুরি অযোধ্যায় রাম মন্দিরের উদ্বোধনে যোগ দেওয়ার আমন্ত্রণ পেয়েছেন। দলের নীতি হল ধর্মীয় বিশ্বাসকে সম্মান করা এবং প্রত্যেক ব্যক্তির তাদের বিশ্বাস অনুসরণ করার অধিকারকে রক্ষা করা।”

বিবৃতিতে আরও বলা হয়, "সিপিআইএম বিশ্বাস করে যে ধর্ম মানুষের ব্যক্তিগত পছন্দ এবং তাকে রাজনৈতিক লাভের উপকরণে রূপান্তরিত করা উচিত নয়। তাই, আমরা অনুষ্ঠানে যোগ দেব না।"

উৎকর্ষ বাঙলা অনুষ্ঠানে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়
Ram Temple: রাজনৈতিক লাভের জন্য ধর্মকে হাতিয়ার করছে BJP-RSS - মন্দির উদ্বোধনে যাচ্ছে না CPIM
উৎকর্ষ বাঙলা অনুষ্ঠানে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়
UGC: এমফিল কোর্সের বৈধতা থাকছে না, আর ভর্তি নয় - সব শিক্ষা প্রতিষ্ঠানকে নির্দেশ ইউজিসি-র

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in