WB Teachers: তৃণমূলে যোগ দিচ্ছেন রাজ্য সরকারের বিরুদ্ধে প্রতিবাদ জানিয়ে বিষপান করা ৫ শিক্ষিকা

রবিবার দক্ষিণ ২৪ পরগণার ডায়মন্ড হারবারের রবীন্দ্র ভবনে তৃণমূলের একটি অনুষ্ঠানে তৃণমূলে যোগ দেবেন পাঁচ শিক্ষিকা এবং মইদুল ইসলাম। সাথে শিক্ষক ঐক্য মুক্তি মঞ্চ-এর প্রায় সমস্ত সদস্যই যোগ দেবেন তৃণমূলে।
WB Teachers: তৃণমূলে যোগ দিচ্ছেন রাজ্য সরকারের বিরুদ্ধে প্রতিবাদ জানিয়ে বিষপান করা ৫ শিক্ষিকা
বিকাশ ভবনের সামনে ৫ শিক্ষিকাছবি ভিডিও থেকে নেওয়া

তৃণমূল সরকারের সিদ্ধান্তের বিরুদ্ধে প্রতিবাদ জানাতে বিকাশ ভবনের সামনে বিষ পান করে আত্মহত্যার চেষ্টা করেছিলেন পাঁচ শিক্ষিকা। এবার তাঁরাই তৃণমূলে যোগ দিতে চলেছেন। তাঁদের সাথে যোগ দেবেন 'শিক্ষক ঐক্য মুক্তি মঞ্চ'-এর সভাপতি তথা শিক্ষক নেতা মইদুল ইসলাম।

সূত্রের খবর, রবিবার অর্থাৎ আগামী ২১ নভেম্বর দক্ষিণ ২৪ পরগণার ডায়মন্ড হারবারের রবীন্দ্র ভবনের তৃণমূলের একটি অনুষ্ঠানে তৃণমূলে যোগ দেবেন পাঁচ শিক্ষিকা এবং মইদুল ইসলাম। সাথে শিক্ষক ঐক্য মুক্তি মঞ্চ-এর প্রায় সমস্ত সদস্যই যোগ দেবেন তৃণমূলে। এককথায় এতদিন নানা দাবিতে তৃণমূল সরকারের বিরুদ্ধে আন্দোলন দেখানো শিক্ষক ঐক্য মুক্তি মঞ্চ-এর পুরোটাই তৃণমূলে যেতে চলেছে। জানা গেছে, যোগদানের সভায় উপস্থিত থাকবেন শিক্ষামন্ত্রী ব্রাত্য বসু, যিনি বিষপানকারী শিক্ষিকাদের বিজেপির ক‍্যাডার বলেছিলেন।

দক্ষিণবঙ্গ থেকে উত্তরবঙ্গে বদলির প্রতিবাদে গত ২৪ আগস্ট বিকাশ ভবনের সামনে বিষ পান করে আত্মহত্যার চেষ্টা করেছিলেন পাঁচ শিক্ষিকা - পুতুল জানা, অনিমা নাগ, ছবি চাকী দাস, শিখা দাস এবং জ‍্যোৎস্না টুডু। পাঁচ জনই দীর্ঘ দিন হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন। একাধিক ধারায় মামলা দায়ের হয়েছিল শিক্ষিকাদের বিরুদ্ধে। সরকারের বিরুদ্ধে পাল্টা হাইকোর্টে গিয়েছিলেন শিক্ষিকারা। অন‍্যদিকে মুখ্যমন্ত্রীর বাড়ির সামনে আদিগঙ্গায় নেমে বিক্ষোভ দেখিয়েছিলেন মইদুল ইসলাম। শিক্ষক ঐক্য মুক্তি মঞ্চ-এর ব‍্যানারে এই সমস্ত আন্দোলন হয়েছিল।

কিছুদিন আগে মইদুল ইসলামকে গ্রেফতার করতে তাঁর শ্বশুর বাড়িতে গিয়েছিল পুলিশ। গ্রেফতারি নিয়ে রাতভর নাটকের পর সকালে পুলিশের বিরুদ্ধে হাইকোর্টের দ্বারস্থ হয়েছিলেন তিনি। সেই মইদুল ইসলাম এবং পাঁচ শিক্ষিকার তৃণমূলে যোগদানের সিদ্ধান্তে হতবাক বঙ্গ রাজনীতি।

মইদুল ইসলামের কথায়, মমতা বন্দ্যোপাধ্যায় এবং অভিষেক বন্দ্যোপাধ্যায় আমাদের আশ্বাস দিয়েছেন যে তাঁরা আমাদের দাবিদাওয়া গুরুত্ব দিয়ে বিবেচনা করবেন। আমরা সেই আশ্বাসে ভরসায় তৃণমূলে যোগ দিচ্ছি। মমতা বন্দ্যোপাধ্যায়ের নেতৃত্বে আমরা আগামী দিনে কেন্দ্রীয় সরকারের জাতীয় শিক্ষানীতির বিরুদ্ধে লড়াইয়ে নামব।

বিকাশ ভবনের সামনে ৫ শিক্ষিকা
এতকিছু পেয়েও যারা আন্দোলন করছেন, তাঁরা শিক্ষক-শিক্ষিকা নন, বিজেপি ক্যাডার - ব্রাত্য বসু
বিকাশ ভবনের সামনে ৫ শিক্ষিকা
বিকাশ ভবনের সামনে বিষ খেয়ে আত্মহত্যার চেষ্টা ৫ শিক্ষিকার, ৪ জনের অবস্থা আশঙ্কাজনক

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in