বিকাশ ভবনের সামনে বিষ খেয়ে আত্মহত্যার চেষ্টা ৫ শিক্ষিকার, ৪ জনের অবস্থা আশঙ্কাজনক

এই পাঁচজন শিক্ষিকা শিশু শিক্ষা কেন্দ্রের চুক্তিভিত্তিক শিক্ষিকা। পাঁচজনই শিক্ষক ঐক্য মঞ্চের সদস‍্য। বেতন বৈষম্য, বদলি সহ একাধিক দাবিতে এর আগে বিভিন্ন জায়গায় হওয়া বিক্ষোভে উপস্থিত ছিলেন এই পাঁচ জন।
বিকাশ ভবনের সামনে বিষ খেয়ে আত্মহত্যার চেষ্টা ৫ শিক্ষিকার, ৪ জনের অবস্থা আশঙ্কাজনক
বিষ খেয়ে লুটিয়ে পড়ছেন শিক্ষিকারানিজস্ব চিত্র

সল্টলেকে বিকাশ ভবনের সামনে বিষ খেয়ে আত্মহত্যার চেষ্টা পাঁচ শিক্ষিকার। এই ঘটনায় তীব্র চাঞ্চল্য ছড়িয়েছে। এই মুহূর্তে হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন তাঁরা। এঁদের মধ্যে চার জনের অবস্থা আশঙ্কাজনক বলে জানা গেছে।

এই পাঁচজন শিক্ষিকা শিশু শিক্ষা কেন্দ্রের চুক্তিভিত্তিক শিক্ষিকা। পাঁচজনই শিক্ষক ঐক্য মঞ্চের সদস‍্য। বেতন বৈষম্য, বদলি সহ একাধিক দাবিতে এর আগে নবান্ন থেকে শুরু করে শিক্ষামন্ত্রীর বাড়ির সামনে বিভিন্ন জায়গায় হওয়া বিক্ষোভে উপস্থিত ছিলেন এই পাঁচ জন।

আজ বিকাশ ভবনের সামনে এসে বিক্ষোভ দেখাতে থাকেন তাঁরা। তাঁদের অভিযোগ বিভিন্ন বিক্ষোভে যোগ দেওয়ার কারণে বেআইনিভাবে তাঁদেরকে কোচবিহার দিনহাটা বদলি করে দেওয়া হয়েছে। এত দূরে চাকরি করতে সমস্যায় পড়ছেন তাঁরা। তাঁদের দাবি অবিলম্বে বাড়ির কাছাকাছি এলাকায় বদলি করা হোক তাঁদের।

এই দাবিতে বিক্ষোভ চলাকালীন ঘটনাস্থলে আসে বিধান নগর উত্তর থানার পুলিশ। পুলিশ বিক্ষোভকারীদের সরিয়ে দিতে চাইলে পুলিশের সঙ্গে ধস্তাধস্তি শুরু হয় তাঁদের। এরপর আচমকা বিকাশ ভবনের মূল ফটক টপকে ভেতরে ঢুকে সকলকে অবাক করে দিয়ে ব‍্যাগ থেকে বিষের বোতল বের করে খেতে শুরু করেন‌ পাঁচ জন।

বিষপানের পর অসুস্থ হয়ে পড়লে তাঁদেরকে তড়িঘড়ি বিধান নগর মহাকুমা হাসপাতালে নিয়ে যাওয়া হয়। এঁদের মধ্যে তিনজনকে আবার এনআরএসে নিয়ে যাওয়া হয়েছে।

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in