আতঙ্কের পরিবেশ, প্রচারে বাধা! নিরাপত্তার আবেদন জানিয়ে আদালতে ১৭ জন কংগ্রেস প্রার্থী

মালদহের কালিয়াচক ব্লকের ১৫ জন গ্রাম পঞ্চায়েত ও পঞ্চায়েত সমিতির ২ জন কংগ্রেস প্রার্থী নিরাপত্তার আবেদন জানিয়ে কলকাতা হাইকোর্টের দ্বারস্থ হয়েছেন।
নিরাপত্তার আর্জি ১৭ কংগ্রেস প্রার্থীর
নিরাপত্তার আর্জি ১৭ কংগ্রেস প্রার্থীরগ্রাফিক্স - সুমিত্রা নন্দন

নিরাপত্তার অভাবে আদালতের দ্বারস্থ হলেন মালদহের ১৭ জন কংগ্রেস প্রার্থী। তাঁদের অভিযোগ, ক্রমাগত প্রাণনাশের হুমকি দিয়ে যাচ্ছে তৃণমূল আশ্রিত দুষ্কৃতিরা। মামলা দায়েরের অনুমতি দিয়েছেন বিচারপতি রাজা শেখর মান্থা।

পরিসংখ্যান বলছে পঞ্চায়েত নির্বাচনকে কেন্দ্র করে এখনও পর্যন্ত ৯ জনের মৃত্যু হয়েছে। কিন্তু নির্বাচন কমিশনের দাবি ৪ জনের মৃত্যু হয়েছে। জেলায় জেলায় শাসক বিরোধী সংঘর্ষে রীতিমতো পরিস্থিতি উত্তপ্ত। বিশেষ করে মালদহ, মুর্শিদাবাদ এবং দক্ষিণ ২৪ পরগনা স্পর্শকাতর জেলাগুলির মধ্যে প্রথম সারিতেই আছে। এবার মালদহের কালিয়াচক ব্লকের ১৫ জন গ্রাম পঞ্চায়েত ও পঞ্চায়েত সমিতির ২ জন কংগ্রেস প্রার্থী নিরাপত্তার আবেদন জানিয়ে কলকাতা হাইকোর্টের দ্বারস্থ হয়েছেন।

কংগ্রেস প্রার্থীদের অভিযোগ, তাঁরা কেউ ভোট প্রচারে বেরোতে পারছেন না। শাসক দলের পক্ষ থেকে মেরে ফেলার হুমকি দেওয়া হচ্ছে। বাড়ি-ঘর জ্বালিয়ে দেওয়ারও হুমকি দিয়েছে। মনোনয়ন পত্র জমা দেওয়ার পর থেকেই ভয়ের পরিবেশ তৈরি করা হচ্ছে। এই পরিস্থিতিতে আমাদের নিরাপত্তা প্রয়োজন। মামলা দায়েরের অনুমতি দিয়েছেন বিচারপতি রাজা শেখর মান্থা। মঙ্গলবার পরবর্তী শুনানির সম্ভাবনা রয়েছে।

অন্যদিকে, হাওড়ার আমতায় এক কংগ্রেস প্রার্থীকে অপহরণের অভিযোগ উঠছে। কংগ্রেসের অভিযোগ, দুজন কংগ্রেস প্রার্থীকে বন্দুক দেখিয়ে মনোনয়ন প্রত্যাহারে চাপ দেওয়ার চেষ্টা করা হয়েছে। আদালতে মামলা দায়ের হয়েছে। এই মামলারও পরবর্তী শুনানির সম্ভাবনা আগামীকাল, বিচারপতি রাজা শেখর মান্থার এজলাসে।

নিরাপত্তার আর্জি ১৭ কংগ্রেস প্রার্থীর
বোমা বাঁধতে গিয়ে বিস্ফোরণে মৃত্যু তৃণমূল কর্মীর, আহত ২; ফের শিরোনামে মুর্শিদাবাদ
নিরাপত্তার আর্জি ১৭ কংগ্রেস প্রার্থীর
বিকাশ ভবন থেকে উধাও নিয়োগ দুর্নীতির গুরুত্বপূর্ণ ফাইল! প্রমাণ লোপাটের চেষ্টা?

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in