ব্রিজ ভূষণকে গ্রেফতারের দাবি পঙ্কজা-প্রীতমের, মুণ্ডে বোনের মন্তব্যে তীব্র অস্বস্তিতে BJP

পঙ্কজা মুণ্ডে বলেন, “আমি গোপীনাথ মুন্ডের মেয়ে। আমি কাউকে ভয় পাই না। যদি দল আমাকে কিছু না দেয় তবে আমি শ্রমিক হিসাবে আখ ক্ষেতে কাজ করবো। আমি এমন কেউ নই যে পদের জন্য কারও কাছে মাথা নত করব।”
ব্রিজভূষণ শরণ সিং এবং মুণ্ডে বোনেরা
ব্রিজভূষণ শরণ সিং এবং মুণ্ডে বোনেরা

আন্দোলনকারী কুস্তিগীরদের পাশে দাঁড়িয়ে ব্রিজভূষণ শরণ সিংকে গ্রেফতারির দাবি তুললেন বিজেপি সাংসদ প্রীতম মুণ্ডে। অন্যদিকে তাঁর বোন বিজেপির জাতীয় সম্পাদক পঙ্কজা মুণ্ডে বলেন, 'আমি বিজেপি করতে পারি, কিন্তু এখন মনে হচ্ছে এটা আমার দল নয়।' দুই বোনের মন্তব্যে যথেষ্ট চাপে রয়েছে বিজেপি।

প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী এবং প্রয়াত সিনিয়র বিজেপি নেতা গোপীনাথ মুণ্ডের মেয়ে প্রীতম মুণ্ডে মহারাষ্ট্রের প্রথম বিজেপি সাংসদ যিনি প্রকাশ্যে যৌন হেনস্থায় অভিযুক্ত ভারতীয় কুস্তি ফেডারেশনের সভাপতি তথা বিজেপি সাংসদ ব্রিজভূষণ শরণ সিংয়ের গ্রেফতারির দাবি তুলেছেন।

নিজের নির্বাচনী এলাকা বীদে (Beed) দাঁড়িয়ে প্রীতম মুণ্ডে বলেন, "যখনই কোনও মহিলা এমন গুরুতর অভিযোগ করেন, তখন অবিলম্বে তা বিবেচনায় নেওয়া উচিত। কর্তৃপক্ষের উচিত বিষয়টি খতিয়ে দেখা। আমি জানি, তদন্তের পর অভিযোগ প্রমাণিত হলে তবেই কারও বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া উচিত, কিন্তু সাথেসাথে এটাও গুরুত্বপূর্ণ আপনি অভিযোগগুলিকে উপেক্ষা করতে পারবেন না৷ যদি কিছু মহিলা কুস্তিগীর একটি গুরুতর সমস্যা উত্থাপন করে, তবে তা অবিলম্বে বিবেচনা করা উচিত।"

অন্যদিকে দলের বিরুদ্ধে বিস্ফোরক মন্তব্য করে বিজেপির জাতীয় সম্পাদক পঙ্কজা মুণ্ডে বলেন, "বিজেপি একটি বড় দল। আমি বিজেপির লোক। কিন্তু দল আমার পাশে নেই। আমার বাবার বাড়িতে কোনো সমস্যা হলে আমি আমার ভাইয়ের বাড়িতে যাব।”

পঙ্কজা বলেন, “আমি গোপীনাথ মুন্ডের মেয়ে। আমি কাউকে ভয় পাই না। যদি দল আমাকে কিছু না দেয় তবে আমি শ্রমিক হিসাবে আখ ক্ষেতে কাজ করবো এবং খুশি থাকবো। আমি এমন কেউ নই যে পদের জন্য কারও কাছে মাথা নত করব।”

মুণ্ডে বোনেদের এই মন্তব্য এমন সময় প্রকাশ্যে এসেছে যখন মহারাষ্ট্রে আগামী লোকসভা নির্বাচনের প্রস্তুতি শুরু করতে চলেছে বিজেপি। স্বাবাভিকভাবে এই মন্তব্যে তীব্র অস্বস্তিতে পরেছে বিজেপি।

বিজেপির এক প্রবীণ কর্মকর্তা এই প্রসঙ্গে বলেন, “মুন্ডে বোনদের মন্তব্য দল এবং দলের নেতাদের বিরুদ্ধে। এই প্রথম মুন্ডে বোনেরা দলের বিরুদ্ধে প্রকাশ্যে মন্তব্য করছেন, এমন না। রাজ্য ও কেন্দ্রীয় বিজেপি নেতৃত্ব সবই দেখছেন।"

ব্রিজভূষণ শরণ সিং এবং মুণ্ডে বোনেরা
এখনও সবথেকে ক্ষতিগ্রস্ত বগির উদ্ধারকাজ বাকি, রেলের ট্র্যাক উপড়ে গিয়েছে, ৫ বড় আপডেট করমণ্ডল দুর্ঘটনার
ব্রিজভূষণ শরণ সিং এবং মুণ্ডে বোনেরা
‘৮ জুনের মধ্যে ব্রিজভূষণকে গ্রেপ্তার করুন, না হলে…’ কেন্দ্রকে চরম হুঁশিয়ারি কৃষক নেতা টিকাইতের

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in