‘৮ জুনের মধ্যে ব্রিজভূষণকে গ্রেপ্তার করুন, না হলে…’ কেন্দ্রকে চরম হুঁশিয়ারি কৃষক নেতা টিকাইতের

তিনি বলেন - ‘কেন্দ্রীয় সরকারকে ৭ দিন সময় দিচ্ছি। আমরা কোনও সমঝোতায় যাব না। আমরা সিদ্ধান্ত নিয়েছে যে সরকারকে নিশ্চিতভাবে কুস্তিগীরদের সুবিচার পাইয়ে দিতে হবে এবং ব্রিজভূষণ সিংকে গ্রেফতার করতে হবে।’
রাকেশ টিকাইত
রাকেশ টিকাইতফাইল চিত্র

আগামী ৮ জুনের মধ্যে- যৌন হেনস্থায় অভিযুক্ত WFI সভাপতি তথা BJP সাংসদ বৃজ ভূষণ শরণ সিংকে (Brij Bhushan Sharan Singh) গ্রেপ্তার করতে হবে। না হলে সারা দেশে প্রতিবাদ আন্দোলন ছড়িয়ে দেওয়া হবে বলে কেন্দ্রকে চরম হুমকি দিয়েছেন কৃষক নেতা রাকেশ টিকাইত (Farmer leader Rakesh Tikait)

শুক্রবার হরিয়ানায় সাংবাদিকদের মুখোমুখি হয়ে তিনি বলেন, ‘কেন্দ্রীয় সরকারকে ৭ দিন সময় দিচ্ছি। আমরা কোনও সমঝোতায় যাব না। আমরা সিদ্ধান্ত নিয়েছে যে সরকারকে নিশ্চিতভাবে কুস্তিগীরদের সুবিচার পাইয়ে দিতে হবে এবং ব্রিজভূষণ সিংকে গ্রেফতার করতে হবে। না হলে আমরা ৯ জুন দিল্লির যন্তরমন্তরে (Jantar Mantar) চলা কুস্তিগীরদের বিক্ষোভে যোগ দেব এবং দেশজুড়ে পঞ্চায়েত (panchayats) বসাব।’

একইসঙ্গে, কৃষক নেতা রাকেশ টিকাইত বলেন, ‘কুস্তিগীরদের বিরুদ্ধে মামলা প্রত্যাহার করা উচিত এবং ব্রিজ ভূষণ শরণ সিংকে গ্রেপ্তার করা উচিত।’

শুরু থেকেই যন্তর মন্তরে কুস্তিগীরদের বিক্ষোভ অবস্থানকে সমর্থন জানিয়েছে কৃষকদের সংগঠন ‘সারা ভারত কিষান সভা’ ও বিভিন্ন রাজ্যের খাপ মহাপঞ্চায়েতগুলি। গতকাল উত্তর প্রদেশে ‘খাপ মহাপঞ্চায়েত’-এর আয়োজন করেছিল কৃষক নেতারা এবং পাঞ্জাব ও হরিয়ানার কুস্তিগীরদের সাথে সংহতি প্রকাশ করে বিক্ষোভের আয়োজন করেছিলেন তাঁরা।

গত রবিবার (২৮ মে), নয়া সংসদ ভবন উদ্বোধনের করেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। এ দিনই কুস্তিগীরদের আন্দোলন দমাতে তাঁদের উপর চড়াও হয় দিল্লি পুলিশ। হেনস্থা, আটকের পাশাপাশি তাঁদের নামে একাধিক ধারায় মামলা দায়ের করে দিল্লি পুলিশ।

সেইসঙ্গে, যন্তর মন্তর থেকে কুস্তিগীরদের জোর করে সরিয়ে দিয়েছে দিল্লি পুলিশ। ইন্ডিয়া গেটে অনশনের অনুমতিও দেওয়া হবে না বলে জানানো হয়েছে। আর, এই পরিস্থিতিতে আন্দোলনের বিকল্প পথের কথা ভাবছে খাপ পঞ্চায়েত ও কৃষকদের সংগঠন।

যৌন হেনস্থার অভিযোগে WFI প্রধান ব্রিজ ভূষণের বিরুদ্ধে আন্দোলন চালিয়ে যাচ্ছেন অলিম্পিক ও বিশ্ব চ্যাম্পিয়ন কুস্তিগীর সাক্ষী মালিক, ভিনেশ ফোগাট, বজরং পুনিয়া এবং সঙ্গীতা ফোগাটেরা।

গত মঙ্গলবার, মোদী সরকারের কাছে 'ন্যায় বিচার' না পেয়ে- হরিদ্বারে গিয়ে গঙ্গায় পদক বিসর্জনের হুমকি দেন সাক্ষী মালিকেরা। সেইমতো তাঁরা পদক্ষেপ নেন। তবে, হরিদ্বারে গিয়ে কোনরকমে তাঁদের বুঝিয়ে 'পদক বিসর্জন' কর্মসূচী রুখতে রাজি করান কৃষক নেতারা। তারপরেই- কেন্দ্রকে এই হুঁশিয়ারি দিলেন কৃষক নেতা রাকেশ টিকায়েত।

রাকেশ টিকাইত
'শরীরের বিভিন্ন অংশে হাত দিয়েছিলেন', ব্রিজ ভূষণের বিরুদ্ধে দায়ের FIR-এ দাবি অভিযোগকারিণীর

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in